কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

গাজীপুরে জেলা পরিষদ নির্বাচনে এক ভোটও পাননি ৬ প্রার্থী

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে সাধারণ আসনের সদস্য পদে ছয়জন প্রার্থী কোন ভোট পাননি। গতকাল সোমবার সন্ধ্যায় নির্বাচনের রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক আনিসুর রহমান এবং সহকারি রিটানিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দ যৌথভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এর আগে গতকাল সকাল ৯টা থেকে ভোট গ্রহণ শুরু হয়ে বেলা ২টা পর্যন্ত শান্তিপূর্ণ ভাবে তা চলে। ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোট গ্রহণ শেষে ঘোষিত ফলাফলে মো. মোতাহার হোসেন মোল্লা মোটরসাইকেল প্রতীকে ৩৩০টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্ধী প্রার্থী এস এম মোকসেদ আলম আনারস প্রতীকে ২৯৪ ভোট পেয়েছেন। অপর প্রার্থী মো. সামসুদ্দিন খন্দকার চশমা প্রতীকে পেয়েছেন ৩টি ভোট।

মোট ৬৩৬ ভোটারের মধ্যে ৬২৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। তাদের মধ্যে একজনের ভোট বাতিল হয়েছে। নির্বাচনে ৬টি কেন্দ্রে ইভিএম এর মাধ্যমে দুপুর ২টার মধ্যে এ সংখ্যক ভোট গ্রহণ সম্পন্ন হলেও ফলাফল ঘোষণা করা হয় বিকেল সাড়ে ৫টার দিকে।

গাজীপুর জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে তিনজন, সাধারণ সদস্য পদে ২০জন এবং সংরক্ষিত মহিলা সদস্য পদে ৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। তাদের মধ্য থেকে একজন চেয়ারম্যান, ৫ জন সাধারণ সদস্য এবং ২ জন নারী (সংরক্ষিত) সদস্য নির্বাচিত হয়েছেন।

১ নম্বর ওয়ার্ডের সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বি প্রার্থী না থাকায় বীর মুক্তিযোদ্ধা আবু হানিফকে বেসরকারিভাবে নির্বাচিত করা হয়েছে।

২ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনের সদস্য হিসেবে ৫১টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন ক্রিকেট ব্যাট প্রতীকে মো. আমিনুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি মো. আব্দুর রাজ্জাক ঘুড়ি প্রতীকে ৪৭টি ভোট পেয়েছেন। এদিকে বক প্রতীকে কাজিম উদ্দিন ২টি, বৈদ্যুতিক পাখা প্রতীকে মোহাম্মদ নাছির উদ্দিন ২৯টি, টিউবওয়ের প্রতীকে মো. আলতাফ হোসেন ১টি ভোট পেলেও তালা প্রতীকে দেওয়ান মোহাম্মদ সহিদুজ্জামান রিপন, উটপাখি প্রতীকে মো. আব্দুল বারেক, হাতি প্রতীকে মো. তোফাজ্জল হোসেন মৃধা ও অটোরিক্সা প্রতীকে মো. মঈনুল হোসেন কোনো ভোট পাননি।

৩ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনের সদস্য হিসেবে ৫৭টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন হাতি প্রতীকে মো. আব্দুস ছালাম। তার নিকটতম প্রতিদ্বন্ধী শহীদুল্লাহ্ তালা প্রতীকে ৩৮টি ভোট পেয়ে দ্বিতীয় ও মো. সেলিম মিয়া ২৪টি ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন। এই ওয়ার্ডে মো. নুরুল ইসলাম ও মো. শফিকুল ইসলাম দুলু কোনো ভোট পাননি। প্রার্থী নুরুল ইসলাম নির্বাচনের আগে তালা প্রতীকের শহীদুল্লাহ্কে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন।

৪ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনের সদস্য হিসেবে ৮১টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন বৈদ্যুতিক পাখা প্রতীকে মো. আনিছুর রহমান। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি তালা প্রতীকের প্রার্থী মো. ইমান উল্লাহ্ শেখ ৪৭টি ভোট পেয়ে দ্বিতীয়, টিউবওয়েল প্রতীকে মো. ওয়াজ উদ্দিন মোল্লা ১৫টি পেয়ে তৃতীয় ও এস এম সালাহ্ উদ্দিন সাদিকুল ৩টি ভোট পেয়ে চতুর্থ অবস্থানে রয়েছেন।

৫ নম্বর ওয়ার্ডে সাধারণ আসনের সদস্য হিসেবে ৫৮টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন তালা প্রতীকের প্রার্থী মো. দেলোয়ার হোসেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি হাতি প্রতীকের প্রার্থী বেনজীর আহমেদ ৪৮টি ভোট পেয়েছেন।

এদিকে, ১ নম্বর সংরক্ষিত আসনের সদস্য হিসেবে ১১৯টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী মাহমুদা ইয়াসমিন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি দোয়াত কলম প্রতীকের প্রার্থী রাশিদা খন্দকার ১০৫টি ভোট পেয়ে দ্বিতীয়, মাইক প্রতীকের প্রার্থী আছমা খাতুন ৪৩টি ভোট পেয়ে তৃতীয়, বই প্রতীকের প্রার্থী হাছিনা বেগম ২৪টি ভোট পেয়ে চতুর্থ, ফুটবল প্রতীকের প্রার্থী ফাহিমা আক্তার হোসনা ১৪টি ভোট পেয়ে পঞ্চম ও হরিণ প্রতীকের প্রার্থী হালিমা আক্তার ৪টি ভোট পেয়ে ৬ষ্ঠ অবস্থানে রয়েছেন।

অপরদিকে, ২ নম্বর সংরক্ষিত আসনের সদস্য হিসেবে ২৩৯টি ভোট পেয়ে বিজয়ী হয়েছেন দোয়াত কলম প্রতীকের প্রার্থী উম্মে কুলসুম শিল্পী। তার নিকটতম প্রতিদ্বন্ধী ফুটবল প্রতীকে মোসা. তাসলিমা রহমান লাভলী ৬৪টি ভোট পেয়েছেন। ১৫টি ভোট পেয়ে তৃতীয় অবস্থানে রয়েছেন হরিণ প্রতীকের প্রার্থী আসমা আক্তার।

একই রকম সংবাদ সমূহ

ইসলামী ব্যাংক থেকে চার প্রতিষ্ঠানে ৩৪ হাজার কোটি টাকা ঋণ, অনুসন্ধানের নির্দেশ হাইকোর্টের

ইসলামী ব্যাংক থেকে এস আলম গ্রুপসহ পৃথক চারটি প্রতিষ্ঠানের নামে ৩৪ হাজারবিস্তারিত পড়ুন

সরকার সেনাবাহিনীকে শক্তিশালী ও আধুনিকায়নে নানা পদক্ষেপ নিয়েছে : প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের সশস্ত্র বাহিনী যুদ্ধের জন্য নয়, শান্তি প্রতিষ্ঠারবিস্তারিত পড়ুন

তিন দিনের মধ্যে লঘুচাপ সৃষ্টি হতে পারে

আবহাওয়া অফিস জানিয়েছে, আগামী তিন দিনের মধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন দক্ষিণবিস্তারিত পড়ুন

  • শার্শায় আওয়ামীলীগের দু’গ্রুপের সংঘর্ষে ১২ জন আহত
  • বাগআঁচড়ায় ৮দলীয় নকআউট মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • কলারোয়ায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থীদের ফুলের শুভেচ্ছা জানানো হয়েছে
  • ঝিকরগাছার শংকরপুরে রাত জেগে গ্রাম পাহারা দিচ্ছে শতাধিক যুবক
  • ব্যাংক ঋণ দিচ্ছে কাদের, জানাতে হবে ওয়েবসাইটে: হাইকোর্ট
  • গ্রাহক পর্যায়ে বিদ্যুতের দামের বিষয়ে যাচাই-বাছাই করে সিদ্ধান্ত: প্রতিমন্ত্রী
  • মহান বিজয়ের মাস শুরু
  • ৯৪ বার পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন
  • মার্চে উৎপাদনে আসছে দেশের প্রথম বেসরকারি টিএসপি সার প্লান্ট
  • রাজশাহী কারাগারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির ফাঁসি কার্যকর
  • ৮ আট শর্তে রাজশাহীতে গণসমাবেশের অনুমতি পেল বিএনপি
  • শার্শায় এসএসসি পরীক্ষার ফলাফলে আবারও শীর্ষ বাগআঁচড়া ইউনাইটেড মাধ‍্যঃ বিদ‍্যালয়
  • error: Content is protected !!