সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

নড়াইলে যোগ্যতা ও মেধার ভিত্তিতে পুলিশে নিয়োগ পেলো ১৮ জন

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে যোগ্যতা এবং মেধারভিত্তিতে পুলিশ কনস্টেবল পদে নিয়োগ পেল ১৮ জন। ব্রিফিং এ পুলিশ সুপার এসব কথা জানিয়েছেন।
বৃহস্পতিবার (১৪ মার্চ) বেলা ১১ টায় জেলা পুলিশ নড়াইল এর আয়োজনে পুলিশ লাইনস্ ড্রিল শেডে বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে প্রাথমিকভাবে মনোনীত প্রার্থীদের উদ্দেশ্যে ব্রিফিং এর আয়োজন করা হয়।

ব্রিফিং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নড়াইল পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান। নড়াইল জেলায় জানুয়ারি-২০২৪ এ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদের জন্য প্রাথমিকভাবে মোট ৮১১ জন প্রার্থী আবেদন করেন।
প্রাথমিক কাগজপত্র যাচাই এবং মাঠ পরীক্ষা সম্পন্ন করে ২০৭ জন প্রার্থী উত্তীর্ণ হয়ে লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন। লিখিত পরীক্ষায় ১০২ জন প্রার্থী কৃতকার্য হয়ে মৌখিক ও মনস্তাত্ত্বিক পরীক্ষায় অংশগ্রহণ করেন।

গতকাল ১৩ মার্চ (বুধবার) নড়াইল জেলা পুলিশ লাইনস্ মাঠের ড্রিল শেডে পুলিশ কনস্টেবল নিয়োগে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষা শেষে ১৫ জন পুরুষ ও ৩ জন নারী মোট ১৮ জন উত্তীর্ণ হয়।

এর মধ্যে সাধারণ কোটা (পুরুষ)-৮ জন, সাধারণ কোটা (নারী)-৩ জন, মুক্তিযোদ্ধা কোটা (পুরুষ)-৫ জন এবং পুলিশ পোষ্য কোটা (পুরুষ)-২ জন।

বৃহস্পতিবার (১৪ মার্চ) উত্তীর্ণদের প্রাথমিক স্বাস্থ্য পরীক্ষার মধ্য দিয়ে ১৫ জন পুরুষ ও ৩ জন নারীসহ মোট ১৮ জনকে প্রাথমিকভাবে মনোনয়ন করা হয় । এছাড়া সাধারণ ও বিভিন্ন কোটায় ৭ জনকে অপেক্ষমান তালিকায় রাখা হয়।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল, রাজারবাগ, ঢাকায় স্বাস্থ্য পরীক্ষা করা হবে। স্বাস্থ্য পরীক্ষায় যোগ্য প্রার্থীর পুলিশ ভেরিফিকেশন সন্তোষজনক হলে মৌলিক প্রশিক্ষণের জন্য প্রাথমিকভাবে মনোনীত করা হবে। মৌলিক প্রশিক্ষণ যথাযথভাবে সমাপ্ত করলে চূড়ান্তভাবে নিয়োগ প্রদান করা হবে।

নড়াইল জেলার সুযোগ্য পুলিশ সুপার ও নিয়োগ বোর্ডের চেয়ারম্যান মোহাঃ মেহেদী হাসান মহোদয় উত্তীর্ণ প্রার্থীদের ফুল দিয়ে অভিনন্দন ও শুভেচ্ছা জানান। তিনি উত্তীর্ণদের উদ্দেশ্যে বলেন “সম্পূর্ণ যোগ্যতা এবং মেধার ভিত্তিতে তোমরা উত্তীর্ণ হয়েছো”। তিনি অকৃতকার্যদের হতাশ না হয়ে ভবিষ্যতে তারা আরো ভালো কিছু করবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীগণ তাদের অনুভূতি ব্যক্ত করতে গিয়ে আনন্দে আবেগাপ্লুত হয়ে পড়ে। পরবর্তীতে নির্বাচিত প্রার্থীগণের অভিভাবকগণও তাদের নিজ নিজ অনুভূতি ব্যক্ত করেন। এ সময় অভিভাবকগণ সম্পূর্ণ স্বচ্ছতা, যোগ্যতা এবং মেধার ভিত্তিতে নিয়োগ কার্যক্রমের মধ্য দিয়ে তাদের সন্তানরা নির্বাচিত হওয়ায় পুলিশ সুপার মহোদয়কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

এ সময় তারেক আল মেহেদী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্), মোঃ শহীদুজ্জামান, আরও আই, নড়াইল সহ জেলা পুলিশের বিভিন্ন পদমর্যাদার পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

নড়াইলে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ আহত ১৫

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলের কালিয়া উপজেলায় ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই দলবিস্তারিত পড়ুন

নড়াইলে স্ত্রীর সাথে অভিমান করে স্বামীর আত্মহত্য

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলের লোহাগড়া উপজেলায় কাশিপুর ইউনিয়নের ধোপাদাহ গ্রামের স্ত্রীর সাথেবিস্তারিত পড়ুন

নড়াইলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত- ২

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইলে মোটর সাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী আলসাহাব (২১)বিস্তারিত পড়ুন

  • নড়াইলে দুই বাসের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত, আহত ১৫
  • নড়াইলে ঈদ সামগ্রী প্রদান ও পুলিশ লাইনস্ জামে মসজিদের ছাদ ঢালাই’র উদ্বোধন
  • নড়াইলে ঈদ সামগ্রী প্রদান ও পুলিশ লাইনস্ জামে মসজিদের ছাদ ঢালাই’র উদ্বোধন
  • নড়াইলের কিংবদন্তি সঙ্গীতজ্ঞ পন্ডিত রবিশঙ্কর
  • নড়াইলে পৃথক অভিযানে ইয়াবা ও সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ৪
  • নড়াইলে ডাকাতির প্রস্তুতি কালে ডাকাত দলের ৪ সদস্য গ্রেফতার
  • নড়াইল জেলা কালচারাল অফিসারের দূর্নীতিতে একাডেমীর শিক্ষক ও সাংস্কৃতিক কর্মীদের স্বাক্ষ্য গ্রহণ
  • নড়াইলে আউটসোর্সিং সদস্যদের মাঝে ঈদ উপহার দিলেন এসপি
  • নড়াইলে পুলিশের মেধাবী সন্তানরা পুরস্কৃত
  • নড়াইল ডিবি পুলিশের পৃথক অভিযানে গাঁজা ও সাজাপ্রাপ্ত আসামিসহ দুইজন গ্রেফতার
  • নড়াইলে ইয়াবা পকেটে ঢুকিয়ে ফাসাতে গিয়ে নিজেই ফেঁসেছে যুবক
  • নড়াইলে পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
  • error: Content is protected !!