শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরার বাঁকাল কোল্ড স্টোরেজ মোড়ে ভূমিহীন সমিতি’র আলোচনা সভা

মুজিববর্ষে ভূমিহীনদের খাসজমি ও পাকা ঘর পাওয়ার দাবিতে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১০ ডিসেম্বর) বিকাল সাড়ে ৩ টায় বাঁকাল কোল্ড স্টোরেজ মোড়ে অনুষ্ঠিত আলোচনা সভায় জেলা ভূমিহীন সমিতি’র সভাপতি ও বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার আহ্বায়ক আব্দুস সাত্তারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক কাজী আক্তার হোসেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সাতক্ষীরা জেলা কমিটির সদস্য সচিব ডা. মো. মুনসুর রহমান। এছাড়াও বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা যুব মহিলা আ’লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক খুকুমণি খাতুন, জেলা ভূমিহীন সমিতি’র সহ-সভাপতি আকবর আলী, সাংগঠনিক সম্পাদক বিল্লাল হোসেন প্রমূখ।

এসময় শেখ রাসেল স্মৃতি ক্লাবের সহ-সভাপতি হাইজাল, সাধারণ সম্পাদক শুকুর আলী, পৌর ভূমিহীন সমিতি’র সাধারণ সম্পাদক গ্রাম ডা. গোলাম কিবরিয়া, ভোমরা ইউনিয়ন ভূমিহীন সমিতি’র সাধারণ সম্পাদক মাহফুজা খাতুন, ৭ নং ওয়ার্ড ভূমিহীন সমিতি’র নেত্রী রেকসনা খাতুন, বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার মহিলা সম্পাদক আনোয়ারা খাতুনসহ স্থানীয় ভূমিহীন নেতৃবৃন্দ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা ভূমিহীন সমিতি’র সাধারণ সম্পাদক ও বাংলাদেশ ভূমিহীন আন্দোলন সাতক্ষীরা জেলা শাখার সদস্য সচিব হোসেন মাহমুদ ক্যাপ্টেন।

বক্তারা বলেন, নদী-খাল ও সড়কের ধারের সরকারি খাসজমিতে হাজার হাজার ভূমিহীন পরিবার বসবাস করছে। অথচ সেই পরিবারের সদস্যদের মুজিব বর্ষের ঘর না দিয়ে সুবিধাবাদী স্বচ্ছল ব্যক্তিবর্গের দেওয়া হচ্ছে। যা অমানবিক। এই ভূমিহীন পরিবারের পাশাপাশি প্রতিটি নাগরিকের দুর্বিষহময় সময়ে তাদের পাশে দাঁড়ানো সরকারের কর্তাব্যক্তিদের নৈতিক দায়িত্ব।

কিন্তু ওই ব্যক্তিরা তাদের পাশে না দাঁড়িয়ে বরং তাদের মাথা গোঁজার শেষ আশ্রয়স্থলটুকু বারবার ভেঙ্গে দেওয়ার পায়তারা করছে। এতে আশাহত বাঁকাল কোল্ড স্টোরেজ মোড় এলাকার অর্ধশতাধিক ভূমিহীন পরিবার। ওই পরিবারের সদস্যদের পুর্নবাসনের ব্যবস্থা করে তাদের উচ্ছেদ করার দাবি জানান বক্তারা।

তারা আরও বলেন, সাতক্ষীরা জেলা ভূমিহীন সমিতি’র নাম ভাঙ্গিয়ে অসহায় নির্যাতিত নিপীড়িত ভূমিহীন পরিবারের কাছ থেকে ঘর পাইয়ে দেওয়ার নাম করে টাকা নিচ্ছে কতিপয় ব্যক্তি। সেই ব্যক্তিদের চিহ্নিপূর্বক আইনের আওতায় আনার দাবিও জানান বক্তারা।

একই রকম সংবাদ সমূহ

নলতায় অগ্নিকাণ্ডে১৫ লক্ষ টাকার ক্ষতি

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার নলতা চৌমুহনী বাজারে আগুন লেগে মুক্তিযোদ্ধা ফার্নিচার নামক ব্যবসাবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় মাছের ঘেরে বোরো ধান চাষে সাফল্য পাচ্ছে চাষিরা

প্রতি বছর মাছের ঘেরে বোরো ধানের আবাদ বাড়ছে। মৌসুমের শুরুতেই শীত ওবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা মেটারনিটিতে জমজ কন্যা শিশু ভূমিষ্ট
  • সাতক্ষীরায় বারি সরিষা চাষে আশার আলো দেখছে কৃষক
  • ১০ দফা বাস্তবায়নের দাবীতে সাতক্ষীরা জেলা বিএনপি সমাবেশ
  • সাতক্ষীরায় দুইদিন ব‍্যাপী পিঠা উৎসব শেষ হয়েছে
  • নাশকতা মামলায় কারাগারে বিএনপি নেতা সাতক্ষীরার পৌর মেয়র
  • সেঞ্চুরী একাডেমি ‘হাসিমুখ’র উদ্যোগে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ
  • মেয়েদের জন্য ভিক্ষা ছাড়েন অন্ধ নজরুল, গান গেয়ে জীবিকা নির্বাহ
  • প্রাণ ফিরে পেয়েছে ভোমরা বন্দর, পাসপোর্ট যাত্রীদের উপচেপড়া ভিড়
  • সাতক্ষীরায় ‘মা’ ফাউন্ডেশনের পক্ষ থেকে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ
  • আশাশুনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে স্পাইন সার্জারির ওপরে সেমিনার অনুষ্ঠিত
  • লিডার্সের জায়েদ সাস্টেইন্যাবিলিটি পুরস্কার প্রাপ্তি দেশের জন্য বড় অর্জন
  • ক্রিকেটার মুকুল’র অকাল মৃত্যুতে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার শোক
  • error: Content is protected !!