শুক্রবার, জুলাই ৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কালিগঞ্জের কৃষ্ণনগরে শক্তিহীন ১৮ ব্যক্তির পথচলার ব্যবস্থা করে দিলো সুশীলন

বিশেষ প্রতিনিধি: পথ চলার দিশা ছিল না। থাকবে কী করে। যে সংসারে নুন আনতে পান্তা ফুরোয় সে সংসারে পা হারা পঙ্গু মানুষের পথ চলার ব্যাবস্থা থাকবে এ ভাবাও যে কঠিন। এসব কথা বলতে বলতে চোখের পানি মুছতে থাকে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার ছোট্ট কিশোর মেহেদী হাসান। মেহেদী হাসান সুশীলনের দেয়া হুইল চেয়ার নিয়ে আবেগে কেঁদে দেয়।

কিশোর মেহেদী হাসান জানায়, তার খুব বাইরে যেতে ইচ্ছে করতো মুক্ত আকাশ দেখতে ইচ্ছে করতো। কিন্তু সে সুযোগ পেতো না। সে জানায় ‘কেউ না বললেও আমি বুঝতে পারতাম আমি বোঝা হয়ে উঠছি। প্রচন্ড ব্যস্ততার এই সময়ে কে কাকে সময় দেবে! সেখানে আমারও কোন অবলম্বন ছিল না। আজ এই হুইল চেয়ার আমাকে মুক্ত আকাশ দেখার সুযোগ করে দিয়েছে। আমি এখন বাইরে যেতে পারবো। চাইলে কাছে দুরে ঘুরতে পারবো।’
সুশীলনের অনগ্রসর এসব বঞ্চিত মানুষের জন্য হুইল চেয়ার উপহার দেয়ার অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রখ্যাত কথা সাহিত্যিক গাজী আজিজুর রহমান।

কালিগঞ্জের বেসরকারি উন্নয়ন সংগঠন সুশীলনের আয়োজনে উপজেলার কৃষ্ণনগর ইউনিয়নের বেনাদনা গ্রামের সুশীলন অফিসে মঙ্গলবার (২১ নভেম্বর) দুপুরে বেনাদানা গ্রামের সুশীলনের অফিসে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রতিবন্ধী জনগোষ্ঠির দক্ষতা বৃদ্ধি করে জীবনযাত্রায় সহযোগীতা করা প্রকল্পের আওতায় সাতক্ষীরার কালিগঞ্জের কৃষ্ণনগর ইউনিয়নের মোট ৩৩ টি অসহায় পরিবারের মাঝে হুইল চেয়ার বিতরণ করা হয়। এরমধ্যে ১৮ জনকে হুইল চেয়ার, ৪ জনকে ব্যবসার মালামাল ও খাদ্য সামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজহার আলী। বিশেষ অতিথি ছিলেন দেশ টেলিভিশন ও বিডি নিউজের জেলা প্রতিনিধি শরীফুল্লাহ কায়সার সুমন, সুশীলনের উপ-পরিচালক ও বন্ধু ফোরামের সভাপতি মোস্তফা আক্তারুজ্জামান পল্টু।

অনুষ্ঠানে বক্তারা বলেন সব মানুষের মতো বিশেষ চাহিদা সম্পন্ন মানুষের ও স্বাভাবিকভাবে বেঁচে থাকার অধিকার আছে। আজ আমরা যারা ভালো আছি তাদেরকে সমাজে প্রতিবন্ধি জনগোষ্টীকে এগিয়ে নেওয়ার জন্য কাজ করতে হবে। সুশীলনের এই মহৎ উদ্যোগকে সাধুবাদ জানান এবং উত্তরোত্তর আরো এমন ভালো কাজের উদ্যোগ গ্রহন করার জন্য আহবান জানান বক্তারা।
অনুষ্ঠানে কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চুর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সাংবাদিক সমিতির উপজেলা সভাপতি শেখ আনোয়ার হোসেন, কৃষ্ণনগর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোস্তফা কবিরুজ্জামান মন্টু, উপজেলা লেডিসক্লাবের সম্পাদিকা ঈলাদেবী মল্লিক, এ্যাড জাফরুল্লাহ ইব্রাহিম, বন্ধু কল্যান ফোরামের কর্মকর্তা সৈয়দ মাহমুদুর রহমান, খুলনা বেতারের শিল্পী শিক্ষিকা কনিকা রানী সরকার, সুশীলনের অডিট অফিসার রবিন্দ্রনাথ মন্ডল, কৃষ্ণনগর ইউপির প্যানেল চেয়ারম্যান সাইফুর রহমান ঢালী প্রমুখ।
এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুফলভোগীরাসহ উপজেলার গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সুশীলনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা।

সুশীলন ৩৩ বছর যাবৎ দেশের অবহেলিত জনগোষ্ঠীর সার্বিক উন্নয়নে কাজ করে আসছেন। বেকারত্ব ঘুচিয়ে সাবলম্বি করেছেন হাজার হাজার পরিবারকে। পথ দেখিয়ে আলোর পথে নিয়ে তাকে সমাজের একজন হওয়ার নেপথ্যে বিশেষ অবদান রেখেছেন সুশীলন নামের এই সংগঠন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরার সুলতানপুর শেখপাড়া এলাকায় সিসি ঢালাই রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন

ফিরোজ হোসেন, সাতক্ষীরা: সাতক্ষীরা পৌরসভার ৪ নং ওয়ার্ডের সুলতানপুর শেখপাড়া এলাকায় সিসিবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় এক ইজিবাইক চালককে চেতনানাশক খাইয়ে ইজিবাইক ছিনতাইয়ের অভিযোগ উঠেছে

মেহেদী হাসান শিমুল, সাতক্ষীরা: বৃহস্পতিবার (০৪ জুলাই) দুপুর ০৩ টার দিকে সাতক্ষীরাবিস্তারিত পড়ুন

নড়াইলের চন্ডিবরপুর ও কলাবাড়িয়া ইউপিতে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ১২জন প্রার্থীর মনোনয়নপত্র জমা

উজ্জ্বল রায়, নড়াইল: নড়াইল জেলার দুটি ইউপিতে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ১২জন প্রার্থীবিস্তারিত পড়ুন

  • শ্যামনগর উপজেলা প্রেসক্লাবে জরুরী সাধারণ সভা অনুষ্ঠিত
  • দেবহাটার নওয়াপাড়ায় উপ-নির্বাচন ২৭ জুলাই, ইভিএম এ ভোট গ্রহণ
  • চলতি মাসেই নেপাল থেকে বিদ্যুৎ আমদানির চুক্তি সই
  • সরকারি খরচে বিদেশ ভ্রমণ বন্ধ, কেনা যাবে না গাড়ি
  • বাগেরহাটে একসঙ্গে ফাঁস দিলেন স্বামী-স্ত্রী
  • কোটা বাতিলের দাবিতে চট্টগ্রাম-খাগড়াছড়ি মহাসড়ক অবরোধ
  • রুপগঞ্জে পরীক্ষার হলে গাঁজা নিয়ে গেল এইচএসসি পরীক্ষার্থী
  • এবার কাস্টমস কমিশনারের ৯ তলা বাড়ি, ফ্ল্যাট জব্দের নির্দেশ
  • জুয়েলারি মেশিনারিজ প্রদর্শনীর উদ্বোধন করলেন বসুন্ধরা চেয়ারম্যান
  • স্মার্ট বাংলাদেশ লক্ষ্যে পর্যায়ক্রমে সকল স্থলবন্দরে ডিজিটাল সেবা কার্যক্রম চালু করা হবে
  • সাতক্ষীরায় ‘মা’ ফাউন্ডেশনের পক্ষ থেকে সেলাই মেশিন, শাড়ি ও নগদ অর্থ বিতরণ
  • প্রেমটানে পালিয়ে আসা ভারতীয় তরুণীকে বেনাপোল চেকপোস্ট দিয়ে হস্তান্তর করেছে বিজিবি