শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

পাটকেলঘাটায় জোরপূর্বক প্রাচীর নির্মাণের প্রতিবাদে সাতক্ষীরায় সংবাদ সম্মেলন

আইন ও আদালতের তোয়াক্কা না করে নগরঘাটায় পৈত্রিক সম্পত্তি অবৈধভাবে দখল করতে জোরপূর্বক জমিতে বেড়া দেওয়াসহ প্রাচীর নির্মাণের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তালার পাটকেলঘারার নগরঘাটা গ্রামের মৃত আবু বক্কর মোড়লের পুত্র পান ব্যবসায়ী লুৎফর রহমান।

লিখিত অভিযোগে তিনি বলেন, নগরঘাটা মৌজায়, খতিয়ান নং ২৭৫৮, ৬৪১, এবং ৭১৯০ ও ৭১৯১, ৭১৯২, ৭১৯৩, ৭১৯৪ দাগের পৈত্রিক সম্পত্তি হতে আনুমানিক সাড়ে ৩ বিঘা সম্পত্তি অবৈধভাবে দখলের ষড়যন্ত্র শুরু করে একই এলাকার মৃত মহতাব সরদারের পুত্র তোফাজ্জেল সরদার, সামজেল সরদার, তাজেল সরদার, লোকমান মোড়লের পুত্র আযান মোড়ল, রহমান মোড়লের পুত্র নুর ইসলাম মোড়ল, শরিতুল্লাহ সরদারের পুত্র সলেমান সরদার, ছমির উদ্দীন গাজীর পুত্র রইছউদ্দিন গাজী, আব্দুল গফুর মোড়লের পুত্র আজিজ মোড়ল গং। এর জের ধরে খুন জখমসহ নানা হুমকি ধামকি প্রদর্শন করে। স্থানীয় চেয়ারম্যানসহ জনপ্রতিনিধিদের কাছে অভিযোগ করলেও কোন সমাধান হয়নি। উপায়ন্তর হয়ে আমি স্বরাষ্ট্রমন্ত্রণায়লয়ে অভিযোগ করলে স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের উপ-সচিব তহমিনা বেগম মহা পুলিশ পরিদর্শককে ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করেন। এর প্রেক্ষিতে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার এ আইজি(ক্রাইম ওয়েস্ট) শামীমা বেগম পিপিএম ৪৪. ০১. ০০০০. ০৩৬. ০২. ০০৪. ১৭-৩২৯ নং স্মারকে দ্রæত ব্যবস্থা গ্রহণের জন্য ওসি পাটকেলঘাটা থানাকে নির্দেশ দিলেও থানা পুলিশ আজও পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহণ করেনি। এছাড়া সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর অভিযোগ করলে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশ সুপার সাতক্ষীরাকে নির্দেশক্রমে অনুরোধ করে জেলা প্রশাসকের কার্যালয় হতে ০৫.৪৪. ৮৭০০.০১২.০২.০০১.১৯.৮৪৭ নং স্মারকে পত্র প্রেরণ করেন। তাদের হুমকির ঘটনায় পাটকেলঘাটা থানায় সাধারণ ডায়েরি করি। পরে উপায়ন্তর হয়ে বাংলাদেশ পুলিশ হেডকোয়ার্টার্স ঢাকার এ আইজি(ক্রাইম ওয়েস্ট) শামীমা বেগম পিপিএম’র নির্দেশের পরেও কোন ব্যবস্থা না নেওয়ায় আমি উক্ত পত্র নিয়ে খুলনা বিভাগীয় ডিআইজি’র কাছে গেলে তিনি সাতক্ষীরা পুলিশ সুপার মহোদয়কে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন। পুলিশ সুপার মহোদয় ওসিকে নির্দেশ দেন। কিন্তু তারপরও পাটকেলঘাটা থানা পুলিশ কোন পদক্ষেপ গ্রহণ করেনি। আমার পিতার সম্পত্তি এখনো কারো কাছে বিক্রয় করা হয়নি। বা তারা উক্ত সম্পত্তির কোন ওয়ারেশ ও না। শুধু মাত্র প্রভাবখাটিয়ে ভাড়াটিয়া বাহিনীর সহযোগিতায় উক্ত সম্পত্তি দখলের ষড়যন্ত্র চালাচ্ছেন। এর জের ধরে উল্লেখিত ব্যক্তিরা ইট বালু নিয়ে ভাড়াটিয়া সন্ত্রাসী বাহিনী নিয়ে উক্ত সম্পত্তিতে সীমানা প্রাচীর নির্মাণের কাজ শুরু করে। আমরা বাধা দিতে গেলে আমাদের খুন জখমসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি দিয়ে তাড়িয়ে দেয়। উক্ত সম্পত্তিতে ৩১ মার্চ‘২১ তারিখে ১৪৫ ধারা জারি করা থাকলেও তারা আদালদের নির্দেশ অমান্য করে ঘেরা বেড়া দিচ্ছে, নতুন করে চাল দেওয়ার চেষ্টা চালাচ্ছেন।

এব্যাপারে তিনি প্রশাসনের সহযোগিতা কামনা করেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় পাচারের শিকার ২৪ নারী ও পুরুষের জীবন দক্ষতা বিষয়ক প্রশিক্ষণ

নিজস্ব প্রতিনিধি: বাংলাদেশে মানব পাচার প্রতিরোধ সমন্বিত প্রকল্প এর আওতায় উপকারভোগীদের জীবনবিস্তারিত পড়ুন

উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম

মোস্তাফিজুর রহমান উজ্জল: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দেশব্যাপী চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।বিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় নারী ও কিশোরীদের স্বাস্থ্য এবং সুরক্ষা” প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জি.এম আবুল হোসাইন, সাতক্ষীরা: ব্রেকিং দ্য সাইলেন্স’র উদ্যোগে “নারী ও কিশোরীদের স্বাস্থ্যবিস্তারিত পড়ুন

  • আশাশুনির কুল্যায় তথ্য বুথ ক্যাম্প অনুষ্ঠিত
  • আশাশুনিতে বাংলাদেশ প্রাক্তন সৈনিক কল্যাণ সংস্থার ঈদ পূনর্মিলনী
  • কালিগঞ্জে সাংবাদিক আরাফাত আলীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির মামলা, তীব্র নিন্দা ও প্রতিবাদ
  • দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময়
  • সাতক্ষীরায় চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার- ১
  • কলারোয়ায় অনলাইন প্লাটফরম ব্যবহারের মাধ্যমে যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা
  • কলারোয়ায় সড়ক ও জনপদ অধিদপ্তরের উইকেয়ার প্রকল্পের মতবিনিময় সভা
  • কলারোয়ায় দোকান ঘর ভাংচুর ও মালামাল লুট করে জমি দখলের চেষ্টার অভিযোগ
  • সাতক্ষীরায় প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা বন্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা
  • তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়
  • সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইল মিলস পুনরায় চালুর লক্ষ্যে পরিদর্শন করলেন এমপি আশু