বুধবার, সেপ্টেম্বর ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দেবহাটায় উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা পরিষদের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আল ফেরদাউস আলফা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্য মন্ত্রী, সমাজকল্যাণ সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক আ.ফ.ম রুহুল হক।

দেশের চলমান বিষয় তুলে ধরে বক্তব্যে তিনি বলেন, বিশ্বের যে সব দেশ এগিয়ে যায় তাদের দেশী ও বিদেশী শত্রæরা বিভিন্ন ভাবে দমন করার চেষ্টা করে। মনে রাখা দরকার বিগত দিনে শত্রুরা ছিল, এখনো আছে, আগামীদিনও থাকবে। তাই আমাদের পিছিয়ে পড়া দেশকে যখন এগিয়ে নেওয়া হচ্ছে তখনই আমাদের উন্নয়নকে থমকে দিতে পরিকল্পিত হামলা করা হচ্ছে। কিছু মানুষ চাই না দেশ উন্নত না হয়। বিশ্বব্যাপী যখন বাংলাদেশ উন্নয়নের অগ্রযাত্রায় এগিয়ে যাচ্ছে তখন আমাদেরকে থামিয়ে দিতে বিভিন্ন বিশৃঙ্খলা সৃষ্টি করে শান্তি নষ্ট করা হচ্ছে। আমাদের সাথে যুব সমাজের কিছুটা সংযোগ কমে গেছে বলে আমরা মনে করি। যার কারনে বেকার থাকা যুবকদের একটি চক্র বিপথগামী করছেন। কোটা সংস্কারের দাবি আন্দোলনের পেছনে ভিন্ন কারণ রয়েছে। যার ফলে সরকারি স্থাপনা ধ্বংশ করা হচ্ছে। তাই আমাদের উচিত হবে সরকারের উন্নয়নকে অব্যহত থাকতে শেখ হাসিনাকে সহযোগীতা করা। বিপাদগামীদের তালিকা করে আইনের আওতয়া আনা।

তিনি আরো বলেন, যে সব ছাত্ররা নিহত হয়েছেন তাদের পরিবারকে নগদ ৫০ হাজার ও ১০ লাখ টাকার সঞ্চয়পত্র প্রদান করা হয়েছে।

সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আসাদুজ্জামানের সঞ্চলনায় বক্তব্য দেন দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ মাহমুদ হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ, মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ম সম্পাদক আনোয়ারুল হক, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন সাহেব আলী, ইমাম সমিতির সভাপতি আব্দুস সত্তার, বীরমুক্তিযোদ্ধা আব্দুল ওহাব প্রমুখ।

উপস্থিত ছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান, কুলিয়া ইউপি চেয়ারম্যান আছাদুল হক, পারুলিয়া ইউপি চেয়ারম্যান গোলাম ফারুক বাবু, সখিপুর ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম, দেবহাটা সদর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন বকুল, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডাঃ এস.এম সাখওয়াত হোসেন, সাতক্ষীরা পল্লী বিদ্যুত সমিতির দেবহাটা সাব-জোনালের এজিএম জহুরুল ইসলাম, উপজেলা শিক্ষা অফিসার ইদ্রিস আলী, সমাজসেবা অফিসার অধীর কুমার গাইন, মহিলা বিষয়ক অফিসার নাসরিন জাহান, জনস্বাস্থ্য প্রকৌশলী সঞ্জয় মন্ডল, বিআরডিবি কর্মকর্তা সন্দীপ কুমার মন্ডল, আনসার ভিডিপি কর্মকর্তা আসলতা খাতুন, পরিসংখ্যান অফিসার কাজী সিদরাতুল মুনতাহা, সহকারী প্রোগ্রামার ইমরান হোসেন, পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যাবস্থাপক জয়া রানীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিজিবি প্রতিনিধি সহ সংশ্লিষ্ট সদস্যরা।

এদিকে, সভা শুরুতে কোটা বিরোধী আন্দোলনে নিহত দেবহাটার শিক্ষার্থী আসিফ হাসানের আত্মার শান্তি কামনায় এক মিনিট নিরবতা কামনা করা হয়।

পরে ৫ আগষ্ট শেখ কামালের ৭৫তম বার্ষিকী ও ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসের প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া সমাজসেবা অধিদপ্তরের পক্ষ থেকে ৭ লাখ ৯০ হাজার টাকার ঋণ, ৬ জনকে হুইল চেয়ার এবং ঘূর্ণিঝড় রেমালে ক্ষতিগ্রস্থ ৮জনকে ৩ হাজার টাকা হারে প্রদান করা হয়।

অপরদিকে সামাজিক বনায়ন কর্মসূচির আওতায় ফলজ-জনজ বৃক্ষ প্রদান ও রোপন কর্মসূচি উদ্বোধনে অংশ নেন সভাপতি অধ্যাপক আ.ফ.ম রুহুল হক-এমপি।

একই রকম সংবাদ সমূহ

খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটিকে সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের অভিনন্দন

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা: খুলনা প্রেসক্লাবের অন্তর্বর্তীকালীন কমিটিতে দৈনিক ইত্তেফাক পত্রিকার খুলনা ব্যুরোবিস্তারিত পড়ুন

কালিগঞ্জে সাংবাদিকদের প্রকাশ্যে হামলা-মামলার হুমকি, রিপোর্টার্স ক্লাবের তীব্র নিন্দা ও প্রতিবাদ

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ করায় ক্ষিপ্ত হয়ে কয়েকজন সাংবাদিকের উপরবিস্তারিত পড়ুন

পানির নীচে সখের ঘর ‘কান্না থামছে না শিশু মারিয়ামের’

কলারোয়া প্রতিনিধি : সাতক্ষীরা অঞ্চলে সীমাহীন নিম্নচাপের বৃষ্টিতে থাকার একমাত্র আবাসস্থল সখেরবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরার মাটি থেকে মাদক ও চোরাচালান নির্মূলে পুলিশকে সহযোগিতা করতে হবে – ওসি রফিকুল ইসলাম
  • শ্যামনগরের সুজা মাহমুদ গংয়ের বিরুদ্ধে ভূমিহীন পল্লীতে অগ্নিসংযোগ, লুটপাট ও মারপিটের অভিযোগ
  • সাতক্ষীরায় তানযীমুল উম্মাহ হিফয মাদরাসা প্রতিষ্ঠার লক্ষে মতবিনিময় সভা
  • দেবহাটার সখিপুর ইউনিয়ন পরিষদে ছাগল ও খেলার সামগ্রী প্রদান
  • দেবহাটায় গ্রাম উন্নয়ন কমিটির বার্ষিক সমাবেশ
  • কারাগার থেকে পালিয়ে যাওয়া ৯০০ বন্দি এখনো পলাতক: আইজি প্রিজন্স
  • সাম্প্রতিক বন্যায় ক্ষয়ক্ষতি ১৪ হাজার ২৬৯ কোটি
  • আ.লীগ আমলের সব চুক্তির মূল কাগজ খতিয়ে দেখা হবে: ড. দেবপ্রিয় ভট্টাচার্য
  • ‘বৈষম্যবিরোধী আন্দোলনের রাজনৈতিক দল গঠনের বিষয়টি গুজব’
  • সাবেক রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন গ্রেফতার
  • শেখ হাসিনা-রেহেনা ও জয়সহ ১৭৯ জনকে আসামি করে সোনারগাঁ থানায় মামলা
  • ত্রাণের টাকা কেন ব্যাংকে রেখেছেন সমন্বয়করা?