শুক্রবার, জুন ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

১লা আগস্টের প্রথম প্রহরে

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন সাতক্ষীরা সদরের এমপি রবির

শোকাবহ ১লা আগস্টের প্রথম প্রহরে মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেছেন সাতক্ষীরা সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

০১লা আগস্ট প্রথম প্রহরে রাত ১২টা ১মিনিটে সাতক্ষীরা শহিদ আব্দুর রাজ্জাক পার্কে বঙ্গবন্ধু স্মৃতি পাঠাগারে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

এসময় বীর মুক্তিযোদ্ধা এমপি রবি সেখানে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন এবং শ্রদ্ধা নিবেদন শেষে এক মিনিট নীরবতা পালন ও মাসব্যাপী কালো ব্যাচ ধারণ কার্যক্রমের শুভ সূচনা করেন।

বীর মুক্তিযোদ্ধা এমপি রবি বলেন, “আগস্ট মাস বাঙালী জাতির জন্য শোকাবহ শোকের মাস। অত্যান্ত ভরাক্রান্ত হৃদয়ে আমরা সবাই ও বাঙালী জাতি সম্মিলিতভাবে আগস্টের ১ তারিখ থেকে ৩০ তারিখ পর্যন্ত আমরা এ মাসকে শোকের মাস হিসেবে পালন করি। আমরা বঙ্গবন্ধুর বলিষ্ঠ নেতৃত্বে একটি স্বাধীন সার্বভৌম দেশ পেয়েছি। সেই জাতির জনক বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সকল শহিদদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। আমরা শ্রদ্ধা জানাই জাতীয় চারনেতা যাদেরকে জেলখানায় নির্মমভাবে হত্যা করা হয় এবং বঙ্গবন্ধুর পরিবারের সকলকে বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবসহ বঙ্গবন্ধুর সন্তান শহিদ ক্যাপ্টেন শেখ কামাল, শহিদ লে. শেখ জামাল, শিশু সন্তান শেখ রাসেলসহ পুত্রবধূ সুলতানা কামাল, রোজি জামাল, বঙ্গবন্ধুর সহোদর শেখ নাসের, ভগ্নিপতি আব্দুর রব সেরনিয়াবাত, ভাগ্নে যুবনেতা ও সাংবাদিক শেখ ফজলুল হক মনি, তার সহধর্মিণী আরজু মনি ও কর্নেল জামিলসহ পরিবারের সদস্যদেরকে ৭৫এর কালরাতে নির্মমভাবে হত্যা করা হয়েছে। আমরা আজ তাদেরকে অত্যন্ত ভরাক্রান্ত হৃদয়ে গভীরভাবে শ্রদ্ধার সাথে স্মরণ করছি। আমরা বাঙালী জাতি হিসেবে বিশ্বের মানচিত্রে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদেরকে অনেক সম্মানিত করেছেন। আজ আমরা একটি সম্মানিক জাতি হিসেবে পরিচিতি পেয়েছি। কিন্তু ষড়যন্ত্র থেমে নেই। ১৯৭১ সালে যে ষড়যন্ত্র শুরু হয়েছিল অদ্যাবধি ষড়যন্ত্র চলছে। ৭৫ এ বঙ্গবন্ধুসহ তাঁর পরিবারের সদস্যদেরকে হত্যা করে তারা কিন্তু ক্ষান্ত হয়নি। পরবর্তীতে ৩রা নভেম্বর জাতীয় চারনেতাকে হত্যা করে এবং ২০০৪ সালের ২১ শে আগস্ট গ্রেণেড হামলার মধ্য দিয়ে আমাদের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাসহ গোটা আওয়ামী লীগকে শেষ করতে চেয়েছিল। আমরা একটি কথা দৃড়চিত্তে ও দৃড়ভাবে বলতে চাই জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু অনেক শক্তিশালী। আমরা তাঁর আদর্শ্যকে লালন ও ধারণ করে আমরা এগিয়ে যাচ্ছি। বাংলাদেশকে উচ্চমাত্রায় নিয়ে গিয়েছে তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার বলিষ্ঠ নেতৃত্বের কারণে। শোকাবহ আগস্ট মাসকে যথাযথভাবে গভীর শ্রদ্ধার সাথে পালন করা এবং শোককে শক্তিতে পরিনত করার আহবান জানান।”

এসময় উপস্থিত ছিলেন জাতীয় মহিলা সংস্থা সাতক্ষীরা জেলা শাখার চেয়ারম্যান ও জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জ্যোৎস্না আরা, সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মাহফুজুর রহমান, জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি বিকাশ চন্দ্র দাস, সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক সদস্য ও বল্লী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুর রহমান লাল্টু, জেলা মহিলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সুলেখা দাস, সাংগঠনিক সম্পাদক সোনিয়া পারভীন শাপলা, সদর উপজেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ, জেলা মহিলা আওয়ামী লীগের সদস্য তৈয়েবা রওনক, ফাহিমা আক্তার সীমাসহ দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

এসময় দলীয় নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

তরুণদের আওয়ামী লীগে যোগদানের আহবান ওবায়দুল কাদেরের

দেশের তরুণ সমাজকে আওয়ামী লীগে যোগ দেওয়ার আহবান জানালেন দলটির সাধারণ সম্পাদকবিস্তারিত পড়ুন

আজিজ-বেনজীরের মতোই সরকারের আশ্রয়ে বহু দুর্নীতিবাজ : ফারুক

‘আজিজ-বেনজীরের মতোই আরও দুর্নীতিবাজ সরকারের আশ্রয়ে আছে’ বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনেরবিস্তারিত পড়ুন

প্রাথমিক শিক্ষা পদক তুলে দিলেন প্রধানমন্ত্রী

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৩ তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ICT কোচিংবিস্তারিত পড়ুন

  • দুর্নীতির বিরুদ্ধে প্রধানমন্ত্রীর অবস্থান জিরো টলারেন্স: ওবায়দুল কাদের
  • খালেদা জিয়ার মুক্তির দাবিতে নতুন কর্মসূচি ঘোষণা বিএনপির
  • গ্রেফতারি পরোয়ানার একদিন পর মামুনুল হকের জামিন
  • বিএনপির যুগ্ম মহাসচিবদের জ্যেষ্ঠতায় কার পরে কে?
  • বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ৫ ককটেল বিস্ফোরণ
  • এবার খালেদা জিয়ার মুক্তির দাবিতে আন্দোলনে যাচ্ছে বিএনপি
  • রেল যোগাযোগসহ একতরফাভাবে ভারতকে সব সুবিধা দিয়ে বাংলাদেশের স্বার্থ ক্ষুন্ন
  • ইউরোপে তো বর্ডারই নেই, তারা কি তাহলে বিক্রি করে দিচ্ছে?: প্রধানমন্ত্রী
  • নোবেল শান্তি পুরস্কার নিয়ে আমার কোনো আকাঙ্ক্ষা নেই: প্রধানমন্ত্রী
  • ‘শেখ হাসিনা এই দেশকে বিক্রি করে না’: প্রধানমন্ত্রী
  • খালেদা জিয়াকে সিসিইউ কেবিনে স্থানান্তর, নিবিড় পর্যবেক্ষণে চিকিৎসাধীন
  • জুলাইয়ে চীন সফরে যাবেন প্রধানমন্ত্রী