রবিবার, জুলাই ৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

রংধনু গ্রুপের রফিককে জামিন দেননি হাই কোর্ট

নিজস্ব প্রতিনিধিঃ নারায়ণগঞ্জের রূপগঞ্জে জবরদস্তিমূলক জমি দখল, হত্যাচেষ্টা, বাড়িঘরে হামলা ও লুটপাটের দুই মামলায় রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলামকে আগাম জামিন দেননিহাই কোর্ট। সোমবার বিচারপতি নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ রফিককে জামিন না দিয়ে তার আবেদন ডিলিট করার নির্দেশ দিয়েছেন।সংশ্লিষ্ট আদালতের ডেপুটি অ্যাটর্নি জেনারেল মোঃ সাইফুদ্দিন খালেদএ তথ্য নিশ্চিত করেছেন।

ডেপুটি অ্যাটর্নি জেনারেল সাইফুদ্দিন জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জের জমি দখল, হত্যাচেষ্টা ও লুটপাটের অভিযোগে করা দুই মামলায় দুটিআবেদনে ১৮ জন আগাম জামিন চেয়ে আবেদন করেছিলেন।তবে আদালত রফিকুল ইসলামসহ তিন জনের আবেদন ডিলিট করে বাকিদের ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন।

এর আগে ১৯ নভেম্বর নারায়ণগঞ্জ চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে রফিককে প্রধান আসামি করে পৃথক দুই মামলায় প্রায় ১০০ জনকে আসামিকরা হয়েছে। মামলা দুটি করেন ভুক্তভোগীআলী আজগর ভূঁইয়া ওমো. মামুন। পরে সিনিয়র জুডিশিয়ালম্যাজিস্ট্রেট কায়সার আলমের আদালত শুনানি শেষে মামুনের অভিযোগটিএজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দেন এবং আলীআজগর ভূঁইয়ার আবেদনটি গোয়েন্দা পুলিশকে (ডিবি) তদন্তের নির্দেশ দেন।

মামলার অভিযোগে রূপগঞ্জের কায়েত পাড়া ইউনিয়নের নাওড়া এলাকার বাসিন্দা মো. মামুন জানান, তাদের বাড়ির আশপাশের অনেক নিরীহ মানুষের জমি সন্ত্রাসী রফিকুল ইসলাম তার বাহিনী দিয়ে হামলা চালিয়ে দখল করে নিয়েছে।এরই ধারাবাহিকতায় ১৭ অক্টোবর সন্ধ্যায় আসামিরা দলবল নিয়ে তাদের বাড়িতে এসে তাদের পাঁচভাইয়ের মালিকানাধীন ৯৫ শতাংশ জমি রফিকুল ইসলাম ও তার ভাই মিজানুরের নামে রেজিস্ট্রি করেদিতে বলেন। অন্যথায় বাড়িঘর ভেঙে ফেলা ওগুলি করে পাঁচ ভাইও মাকে মেরে ফেলার হুমকি দেন। ১৯ অক্টোবর সকালে আসামিরা দেশীয় অস্ত্রসহ অজ্ঞাত আরও ৩০-৩৫জন নিয়ে বাড়িতে এসে বাদীর মাকে দুই দিনের মধ্যে জমি রেজিস্ট্রি করে দিতে হুমকি দিয়ে যান। সর্বশেষ২১ অক্টোবর রাত ১১টার দিকে আসামিরা বুলডোজার, হাতুড়ি, শাবলসহ বিভিন্ন দেশীয় ও আগ্নেয়াস্ত্র নিয়েবাড়িতে এসে ঘরবাড়ি ভাঙচুর করেন এবং গাভী, স্বর্ণালংকার, নগদ টাকা, টিভি, ফ্রিজ, আলমারিসহ ঘরের প্রায় ৬৮লাখ ২৫ হাজার টাকার মালামাল লুট করে। বুলডোজার দিয়ে গুঁড়িয়ে দেয় তিন তলাপাকা বাড়ি। কেটে ফেলে ৫০টি বড় গাছ। যাওয়ার সময়২ নম্বর আসামি পিস্তল দিয়ে কয়েক রাউন্ডগুলি ছুড়ে দ্রুত জমিজমা রেজিস্ট্রি করে না দিলে দেখামাত্র গুলি করে মেরেফেলার হুমকি দিয়ে যায়।

অন্য মামলার বাদী আজগর আলী ভূঁইয়া জানান, আসামিরা দীর্ঘদিন ধরে নাওড়া মৌজায়বাদী ও তার পরিবারের নামে থাকা ৫ বিঘাজমি রফিকুল ও মিজানুরের নামে রেজিস্ট্রি করে দিতে হুমকি-ধমকি দিয়ে আসছিল।১৮ নভেম্বর আসামিরা দেশীয় অস্ত্র নিয়ে হামলা চালিয়ে তার বাড়িঘরে ভাঙচুর চালায় এবং গরু-ছাগল, আসবাবপত্র, নগদ টাকা, টিভি, ফ্রিজ ও স্বর্ণালংকার সহ প্রায়১২ লাখ ৭৯ হাজার টাকার মালামাল লুট করে নিয়ে যান। বুলডোজার দিয়ে ভেঙে ফেলে বাদীর এক তলা বাড়িটি, যার আনুমানিক মূল্য ৫০ লাখ টাকা।ভাঙচুরের সময় আসামিরা বাদীরবৃদ্ধ বাবার গলায় গামছা পেঁচিয়েধরে রাখে এবং দ্রুতজমি তাদের নামে রেজিস্ট্রি করেনা দিলে সবাইকে প্রাণে মেরে ফেলার হুমকি দেয়।

একই রকম সংবাদ সমূহ

দুই হাতের কনুই দিয়ে লিখে এইচএসসি পরীক্ষা দিচ্ছে মনিরামপুরের জাহিদুল

হেলাল উদ্দিন, মনিরামপুর (যশোর) : সকল প্রতিবন্ধকতাকে উপেক্ষা করে, অদম্য ইচ্ছা শক্তিবিস্তারিত পড়ুন

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্টে বহু হতাহত

বগুড়ায় রথযাত্রায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে বহু মানুষের হতাহতের আশঙ্কা করা হচ্ছে। ঘটনাস্থলেই মৃত্যুবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ২৩জন দূরারোগ্য রোগী পেলেন সাড়ে ১১ লাখ টাকার অনুদান

দীপক শেঠ, কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিসসহ বিভিন্ন দূরারোগ্য রোগেবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় ‘নওয়াব বিরিয়ানি’ খেয়ে অসুস্থ একই গ্রামের দুই শতাধিক মানুষ
  • বিভ্রান্ত না হয়ে সরকারের উপর বিশ্বাস রাখুন : আশাশুনিতে রুহুল হক এমপি
  • সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে ব্রেস্ট ক্লিনিকের উদ্বোধন
  • ভারতে পাচারকালে সাতক্ষীরায় কোটি টাকার স্বর্ণ উদ্ধার
  • রথযাত্রা উৎসব সবার মধ্যে ভাতৃত্ব বোধ সৃষ্টি করুক : রুহুল হক এমপি
  • অবশেষে বদলি হলেন আনসার ভিডির সাতক্ষীরা জেলা কমান্ড‍্যান্ট
  • শ্যামনগরে লবণ ও খরা সহনশীল ধান বীজ, সবজি বীজ ও জৈবসার বিতরণ
  • সাতক্ষীরায় ভূমিদস্যু কর্তৃক গুমকৃত ছেলে উদ্ধারের দাবীতে বৃদ্ধা মায়ের সংবাদ সম্মেলন
  • কোটাবিরোধীদের অবরোধে বিভিন্নস্থানে যানজট
  • আমেরিকার আধিপত্যবাদের বিরুদ্ধে লড়াইয়ে ইরানের নতুন প্রেসিডেন্টকে সমর্থন হিজবুল্লাহর
  • কোটাবিরোধী আন্দোলনে ‘ষড়যন্ত্র’র গন্ধ পাচ্ছেন শিক্ষামন্ত্রী
  • চাল আমদানি নয় রপ্তানি করব: খাদ্যমন্ত্রী