সোমবার, জুলাই ১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরায় উদ্ভাবনী উদ্দ্যোক্তার খোঁজে তরুণদের অংশগ্রহণে ইনোভেশন ল্যাব অনুষ্ঠিত

জি.এম আবুল হোসাইন, (সাতক্ষীরা): আন্তর্জাতিক উন্নয়ন সংস্থা সেভ দ্য চিলড্রেন পরিচালিত ইয়ুথ লেড ইনোভেশন ল্যাব এর মাধ্যমে সাতক্ষীরায় উদ্ভাবনী উদ্দ্যোক্তার খোঁজে তরুণদের অংশগ্রহণে ইনোভেশন ল্যাব অনুষ্ঠিত হয়েছে।

ব্রেকিং দ্য সাইলেন্স এর সহায়তায় সাতক্ষীরা জেলার তরুণদের মধ্য থেকে উদ্ভাবনী উদ্দ্যোক্তার খোঁজে ১৭ থেকে ২০ সেপ্টেম্বর পর্যন্ত ইয়ুথ ইনোভেশন ল্যাব অনুষ্ঠিত হয়েছে। ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া সাতক্ষীরা জেলার ২৪ জন উদ্দ্যোক্তা অংশগ্রহন করেন।

প্রথম দিনে অংশগ্রহণকারীরা তাদের কোন কোন সমস্যাকে সমাধানের জন্য কি ধরনের ব্যবসায়ীক উদ্যোগ গ্রহণ করেছেন এবং ৪দিনব্যাপী অনুষ্ঠানের কার্যক্রম কি কি হবে সে সম্পর্কে আলোচনা করা হয়।

অনুষ্ঠান উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট (এডিএম) বিষ্ণু পদ পাল। আনুষ্ঠানিক উদ্বোধনের মাধ্যমে অনুষ্ঠানের মূল পর্ব শুরু হয়।

সেভ দ্য চিলড্রেনের প্রোগ্রাম ম্যানেজার (ইওয়াইই) সাবেরা ইয়াসমিন ইয়ুথদের উদ্দ্যেশে অনুপ্রেরণামূলক বক্তব্য প্রদান করেন।

অংশগ্রহণকারীদের ব্যবসা পরিচালনার মূলনীতি, চ্যালেঞ্জ, বাস্তবায়নযোগ্য সমাধান, আইডিয়া নির্ধারণ ইত্যাদি বিষয়ে ধারনা প্রদান এবং দলগত কাজ করা হয়। দলগত কাজেরর মাধ্যমে ব্যবসার পরিকল্পনা, বাজেট, পিচিং, প্রোটোটাইপিং, ইত্যাদি সম্পর্কে আলোচনা করা হয়।

ব্রেকিং দ্য সাইলেন্স’র ডেপুটি ডিরেক্টর ড. তারিকুজ্জামান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সাতক্ষীরা জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) শেখ মঈনুল ইসলাম মঈন।

বিশেষ অতিথি উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা সঞ্জিব কুমার দাস, সাতক্ষীরা চেম্বর অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিস এর ডিরেক্টর মো. মশিউর রহমান, দৈনিক দক্ষিণের মশাল পত্রিকার সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহী, সাতক্ষীরা পাবলিক লাইব্রেরীর সাধারণ সম্পাদক ও জেড গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. কামরুজ্জামান রাসেল প্রমুখ।

উক্ত সেশনে উদ্দ্যোক্তাগণ তাদের নিজ নিজ ব্যবসা সম্পর্কে উপস্থানের জন্য পাঁচ মিনিট সময় পান। প্রতিযোগিতার বিচারক হিসেবে বিশেষ দায়িত্ব পালন করেন, সাতক্ষীরা হট্টিকালচার সেন্টারের ডেপুটি ডিরেক্টর মো. আমজাদ হোসেন।

ইয়ুথ লেড ইনোভেশন ল্যাবের মাধ্যমে স্থানীয় পর্যায়ে ইয়ুথ ইনোভেটরদের সুনির্দিষ্ট প্রতিবন্ধকতাগুলো চিহ্নিত করতে সহায়তা করা হবে এবং তা মোকাবেলায় তাদের নিজস্ব চিন্তাধারাকে একটি রোডম্যাপ এর সাহায্যে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জনের দিকে ধাবিত করা হবে।

সেশন পরিচালনায় সহায়তা করেন, সিনিয়র অফিসার (মিল) এস.এম ইউসুফ, মাহাবুবুর রহমান, ব্রেকিং দ্য সাইলেন্স এর সাতক্ষীরা প্রকল্প অফিসের ইনচার্জ ও ম্যানেজার (প্রোগ্রাম) মো. শরিফুল ইসলাম প্রমুখ।

এছাড়া দলগুলোকে সার্বিক সহায়তা ও পরামর্শ প্রদান করেন, ব্রেকিং দ্য সাইলেন্স এর প্রকল্প সমন্বয়কারি মো. মেহেদী হাসান। এছাড়া ৫জন ফ্যাসিলিটেটর (মেহেদী, সোহেল, রুবিনা, শিমুল, রিজমা) এবং ৫জন মেন্টর (মাসুদ, রাইসুল, আছিয়া, শিহাব, মুহিব) বিশেষভাবে দায়িত্ব পালন করেন।

একই রকম সংবাদ সমূহ

অর্থ পাচার নিয়ন্ত্রণে কেন্দ্রীয় ডেটা সেন্টার জরুরি

পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) প্রধান অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আলী মিয়া বলেছেন,বিস্তারিত পড়ুন

দণ্ডপ্রাপ্ত খালেদার মুক্তি দাবি ধৃষ্টতা ছাড়া কিছু নয়: কাদের

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অসুস্থতা নিয়ে মিথ্যা তথ্য দিয়ে দলটির নেতারা জনগণকেবিস্তারিত পড়ুন

ভারতের সঙ্গে চুক্তি-সমঝোতা প্রত্যাখ্যান করেছে বিএনপি

ভারতের সঙ্গে চুক্তি-সমঝোতা প্রত্যাখ্যান করেছে বিএনপি সংবাদ সম্মেলনে কথা বলেন মির্জা ফখরুলবিস্তারিত পড়ুন

  • আদালতে বিচারাধীন মামলার সংখ্যা ৪১ লাখ: আইনমন্ত্রী
  • প্রথম দিনে প্রায় ১০ হাজার এইচএসসি পরীক্ষার্থী অনুপস্থিত
  • সংসদে নতুন অর্থবছরের বাজেট পাস
  • বাজেটোত্তর নৈশভোজে অংশ নিলেন প্রধানমন্ত্রী
  • সাতক্ষীরার ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম স্বপদে বহাল
  • আশাশুনিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কল্যান সমিতির পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা
  • আশাশুনিতে এইচএসসি ও আলিম পরীক্ষার্থী ৩০৫৯ জন
  • নড়াইলে প্রতারণার মামলায় প্রতারক কারাগারে
  • সাতক্ষীরা জেলা পরিষদের ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষনা
  • কেশবপুরে ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে দোকানঘর ভাংচুরের অভিযোগ
  • নড়াইল সদর থানা পুলিশের অভিযানে সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
  • বলাডাঙ্গা ছয়ঘরিয়া দাখিল মাদরাসায় নিয়োগ বাণিজ্যের পায়তারা!