শুক্রবার, জুন ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ঈদে ঘর মুখো মানুষের জন্য সাতক্ষীরায় ভিজিলেন্স টিমের সচেতনতামূলক কার্যক্রম

বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)’র চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদারের নির্দেশনা ও খুলনা বিভাগীয় পরিচালক ইঞ্জিনিয়ার মোঃ জিয়াউর রহমানের তত্ত্বাবধানে আসন্ন ঈদ-উল-আযহা উপলক্ষে দেশের দূর দুরান্ত থেকে মানুষ যাতে করে নির্বিঘ্নে ঘরে ফেরতে পারে এ লক্ষ্যে, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা, সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে ও যাত্রী, চালক, পথচারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন ও বিআরটিএ’র সমন্বয়ে গঠিত ভিজিলেন্স টিম সাতক্ষীরা শহরের ঢাকাগামী পরিবহন কাউন্টার ও বিভিন্ন গুরুত্বপূর্ণ পয়েন্টে সচেতনতামূলক কার্যক্রম অব্যহত রেখেছে। এরই ধারাবাহিকতায় ভিজিলেন্স টিম আজ রোববার সকালে সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড়ে সড়কে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে যশোর, খুলনা থেকে আগত বিভিন্ন মোটরযানের কাগজ পত্র পরীক্ষার পাশাপাশি সচেতনতামূলক লিফলেট বিতরণ করা করে।

এ সময় উক্ত সচেতনতামূলক কার্যক্রমে ভিজিলেন্স টিমে উপস্থিত ছিলেন ট্রাফিক পুলিশ বিভাগের পুলিশ পরিদর্শক শ্যামল কুমার চৌধুরী, গৌরাঙ্গ পাল, বিআরটিএ সাতক্ষীরা সার্কেলের মোটরযান পরিদর্শক সজীব সরকার, ট্রাফিক সার্জেন্ট মোঃ মুকুল হোসেন সহ সঙ্গীয় পুলিশ ফোর্স।

ধারাবাহিক ভাবে বিভিন্ন কার্যক্রমের বিষয়ে সাতক্ষীরা বিআরটিএ’র সহকারী পরিচালক (ইঞ্জি:) কে এম মাহবুব কবির বলেন, বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার, জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ হুমায়ুন কবির ও বিআরটিএ খুলনা বিভাগীয় পরিচালক (ইঞ্জি:) মোঃ জিয়াউর রহমানের নির্দেশনায় খুলনা বিভাগের প্রত্যেকটি সার্কেলের আওতাধীন জেলা গুলোতে সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং বিভিন্ন শ্রেনি পেশার মানুষের মধ্যে সড়কে চলাচলের উপর সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে ধারাবাহিক ভাবে মোবাইল কোর্ট, ভিজিলেন্স টিম গঠন করে বিভিন্ন কার্যক্রম পরিচালনা অব্যাহত রাখা হয়েছে।

তিনি আরো বলেন আমরা শুধু মোটরযানের উপর মোবাইল কোর্ট পরিচালনা করে মামলা ও জরিমানা করছি না এর পাশাপাশি ভিজিলেন্স টিম গঠন করে সড়কে শৃঙ্খলা ও চালক পথচারীদের সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে কাজ করে যাচ্ছি। এছাড়া সরকার ইতিমধ্যে দ্বিতীয় ধাপে যে সকল মোটরযানের ফিটনেস, ট্যাক্স টোকেন ও রুট পারমিট এবং ড্রাইভিং লাইসেন্স নবায়ন নেই তাদেরকে জরিমানা ব্যাতীত মূল কর ফিস দিয়ে কাগজ পত্র হালনাগাদ করার জন্য আগামী ৩০ জুন’২৪ পর্যন্ত সময় বর্ধিত করেছে। এ সময়ের পরে যেসকল যানবাহনের কাগজ পত্র খেলাপি এবং চালকদের ড্রাইভিং লাইসেন্স নবায়ন থাকবে না সে সকল যানবাহন ও চালকদের বিরুদ্ধে মোবাইল কোর্টের মাধ্যমে আইনানুগ ব্যবস্থা ও অভিযান অব্যাহত থাকবে।

একই রকম সংবাদ সমূহ

দেবহাটায় দুর্ধর্ষ ডাকাতি: টাকা ও স্বর্ণালঙ্কারের সাথে বন্দুক লুট

দিপঙ্কর বিশ্বাস : সাতক্ষীরার দেবহাটায় দুর্ধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। শুক্রবার (২৮ জুন)বিস্তারিত পড়ুন

এইচএসসি পরীক্ষা শুরু রবিবার, কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ

চলতি বছরের এইচএসসি ও সমমানের পরীক্ষা আগামী রবিবার (৩০ জুন) শুরু হচ্ছে।বিস্তারিত পড়ুন

এনবিআরের প্রথম সচিবের স্ত্রী, শ্বশুর-শাশুড়ির নামেও অঢেল সম্পদ!

জাতীয় রাজস্ব বোর্ডের ১ম সচিব (কর) কাজী আবু মাহমুদ ফয়সালের নামে-বেনামে থাকাবিস্তারিত পড়ুন

  • লঘুচাপের প্রভাবে বাড়তে পারে বৃষ্টি
  • সাগরে লঘুচাপ, বন্দরে ৩ নম্বর সতর্কসংকেত
  • রাসেলস ভাইপারের এন্টিভেনম সব হাসপাতালে আছে: স্বাস্থ্যমন্ত্রী
  • এনবিআরের প্রথম সচিবের ফ্ল্যাট–প্লট জব্দ, সঞ্চয়পত্র অবরুদ্ধের আদেশ
  • কলারোয়ার মজনু চৌধুরীর ভাই রজনু চৌধুরী আর নেই
  • মনিরামপুরে স্ত্রীকে গলাকেটে হত্যার চেষ্টার পর স্বামীর আত্মহত্যা!
  • কলারোয়া উপজেলা জামে মসজিদের ইমাম-মুয়াজ্জিনের বিদায় সংবর্ধনা
  • তালায় কিশোর কিশোরীর অংশগ্রহণে তামাক বিরোধী সাইকেল র‌্যালী
  • সাতক্ষীরায় বিনামূল্যে প্রান্তিক কৃষকদের মাঝে বীজ, রাসায়নিক সার ও নারিকেল চারা বিতরণ
  • কালিগঞ্জে দিন দুপুরে কলেজ শিক্ষক দম্পতির বাড়িতে লুটপাট
  • তালায় ওসি পরিচয়ে চাঁদাদাবির অভিযোগে কনস্টেবল মাসুদের নামে মামলা
  • দেবহাটায় স্বামীর সংসার ফিরে পেতে স্ত্রী’র অভিযোগ দায়ের!