শনিবার, জুলাই ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

মধুসূদন মরেও বেঁচে আছেন সারা পৃথিবী জুড়ে

সোহেল পারভেজ : মধুসূদন মরেও বেঁচে আছেন সারা পৃথিবী জুড়ে। তিনি সকলের মাঝে অমর হয়ে আছেন। আজ দেখেন সরকারি চাকুরী করার সুবাদে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষীকী ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে আসার থাকার সুযোগ হয়েছে। বই পড়ে ভাবতাম তিনি কতবড় কবি। আর আপনাদের সৌভাগ্য এখানে এই মাটিতে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত এর জন্ম হয়েছে। আপনাদের আবেদন আমি মাথায় নিলাম আমি এবং ৯০ যশোর-৬ কেশবপুর আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ আজিজুল ইসলাম এমপি মহোদয় এঁর সঙ্গে কথা বলে চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমাকে দাওয়াত করায় আয়োজকবৃন্দকে ধন্যবদ জানিয়ে আগামী মৃত্যু বার্ষিকী অনুষ্ঠান এর থেকে বড় পরিসরে করার আহবান রেখে শেষ করছি। জয় বাংলা। মহাকবি মাইকেল মধুসূদন মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

যশোরের কেশবপুর উপজেলা সাগরদাঁড়িতে মধুসূদন মৃত্যু বার্ষিকী অদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় কবির ১৫১ তম মৃত্যু বার্ষিকীতে সাগরদাঁড়ি মধুসূদন একাডেমির আয়োজনে একাডেমির চেয়ারম্যান কবি কাসেদুজ্জামান সেলিম এর সভাপতিত্বে ও সংগীত প্রশিক্ষক উজ্জ্বল ব্যানার্জী’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন, অনুষ্ঠানের উদ্বোধক অনুষ্ঠানের প্রধান অতিথি কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, মধুসূদন একাডেমি পুরষ্কার প্রাপ্ত বিশিষ্ট গবেষক, লেখক, ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডঃ রাহেল রাজিব, বিশিষ্ট গবেষক ও কলকারতা রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুরঞ্জন মিদ্দে, সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান মুস্তাফিজুল ইসলাম মুক্ত, মধুসূদন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক, মধুসুধন গবেষক কবি খসরু পারভেজ প্রমূখ।

এছাড়াও দুই বাংলার কবি, সাহিত্যিক, গবেষক, লেখক, সাংবাদিক, জনপ্রতিনিধি সুধীসমাজ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর আগে মধুসূদন দত্ত এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আলোচনা অনুষ্ঠানে মাঝখানে মধুসূদন একাডেমি পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন। পুরষ্কার গ্রহণ করেন, বিশিষ্ট গবেষক, লেখক, ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডঃ রাহেল রাজিব।

অনুষ্ঠান সূচির মধ্যে ছিল, মধুসূদনের আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ, মধুসূদন আলোচনা, মধুসূদন একাডেমির পুরুষ্কার-২০২৩, ভারত থেকে প্রকাশিত “পিলজুস” পত্রিকার মধুসূদন সংখ্যার আনুষ্ঠানিক প্রকাশ, ড. সুকুমার রায় স্মৃতিবৃত্তি প্রদান, মধুসূদন থেকে আবৃত্তি, নিবেদিত কবিতা পাঠ ও মধুগীতী পরিবেশন।

একই রকম সংবাদ সমূহ

কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে শহরের হোটেল-সেলুন- চায়ের দোকানে ডাস্টবিন প্রদান

এস আর সাঈদ, কেশবপুর (যশোর): যশোরের কেশবপুরে পরিচ্ছন্ন পৌরসভা গড়তে ও পৌরবিস্তারিত পড়ুন

কেশবপুরে দুই সাজাপ্রাপ্ত আসামিসহ ছ’জন গ্রেফতার

সোহেল পারভেজ, কেশবপুর প্রতিনিধিঃ যশোেরের কেশবপুরে দুই সাজাপ্রাপ্ত আসামিসহ ছ’জনকে গ্রেফতার করেছেবিস্তারিত পড়ুন

কেশবপুরে ক্রয়কৃত জমি জোরপূর্বক দখল করে দোকানঘর ভাংচুরের অভিযোগ

সোহেল পারভেজ, কেশবপুর প্রতিনিধিঃ যশোরের কেশবপুর উপজেলার লক্ষীনাথকাটি গ্রামের আব্দুল আজিজের ক্রয়কৃতবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে জোরপূর্বক জমি দখলের চেষ্টায় দোকানঘর ভাংচুর : থানায় অভিযোগ
  • কেশবপুরে সন্ত্রাসী হামলায় মারাত্মক  আহত নুরুজ্জামানকে খুলনায় রেফার
  • কেশবপুরে বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো আ.লীগের ৭৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী
  • কেশবপুরে আ. লীগের ৭৫ তম প্রতিষ্ঠাবার্ষীকী উপলক্ষে আনন্দ মিছিল ও বর্ণাঢ্য র‍্যালি
  • কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়ন দলিত পরিষদের কমিটি পূর্ণঠন
  • যশোরের কেশবপুর উপজেলা দলিত যুব পরিষদের শাখা পুনঃগঠন
  • কেশবপুর উপজেলা দলিত যুব পরিষদের শাখা পুনঃগঠন
  • কেশবপুরে শ্রীফলা কালিয়ারই দাখিল মাদ্রাসায় অভিভাবক ও সুধী সমাবেশ সভা অনুষ্ঠিত
  • কেশবপুরে ৩৬তম ৮ম প্রহর ব্যাপি মহানামযজ্ঞ অনুষ্ঠানের সমাপনী
  • দুটি কিডনিই নষ্ট কলারোয়ার বাদশার, সহায়তা কামনা
  • কেশবপুর সদর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট ঘোষণা