বুধবার, অক্টোবর ২৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

মধুসূদন মরেও বেঁচে আছেন সারা পৃথিবী জুড়ে

সোহেল পারভেজ : মধুসূদন মরেও বেঁচে আছেন সারা পৃথিবী জুড়ে। তিনি সকলের মাঝে অমর হয়ে আছেন। আজ দেখেন সরকারি চাকুরী করার সুবাদে মহাকবি মাইকেল মধুসূদন দত্তের জন্মবার্ষীকী ও মৃত্যু বার্ষিকী উপলক্ষে অনুষ্ঠানে আসার থাকার সুযোগ হয়েছে। বই পড়ে ভাবতাম তিনি কতবড় কবি। আর আপনাদের সৌভাগ্য এখানে এই মাটিতে মহাকবি মাইকেল মধুসূদন দত্ত এর জন্ম হয়েছে। আপনাদের আবেদন আমি মাথায় নিলাম আমি এবং ৯০ যশোর-৬ কেশবপুর আসনের মাননীয় সংসদ সদস্য মোঃ আজিজুল ইসলাম এমপি মহোদয় এঁর সঙ্গে কথা বলে চেষ্টা করবো ইনশাআল্লাহ। আমাকে দাওয়াত করায় আয়োজকবৃন্দকে ধন্যবদ জানিয়ে আগামী মৃত্যু বার্ষিকী অনুষ্ঠান এর থেকে বড় পরিসরে করার আহবান রেখে শেষ করছি। জয় বাংলা। মহাকবি মাইকেল মধুসূদন মৃত্যু বার্ষিকী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

যশোরের কেশবপুর উপজেলা সাগরদাঁড়িতে মধুসূদন মৃত্যু বার্ষিকী অদযাপন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। শনিবার দুপুরে বাংলাদেশ শিল্পকলা একাডেমির পৃষ্ঠপোষকতায় কবির ১৫১ তম মৃত্যু বার্ষিকীতে সাগরদাঁড়ি মধুসূদন একাডেমির আয়োজনে একাডেমির চেয়ারম্যান কবি কাসেদুজ্জামান সেলিম এর সভাপতিত্বে ও সংগীত প্রশিক্ষক উজ্জ্বল ব্যানার্জী’র সঞ্চালনায় আলোচনা সভায় বক্তৃতা করেন, অনুষ্ঠানের উদ্বোধক অনুষ্ঠানের প্রধান অতিথি কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন। বিশেষ অতিথির বক্তৃতা করেন, মধুসূদন একাডেমি পুরষ্কার প্রাপ্ত বিশিষ্ট গবেষক, লেখক, ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডঃ রাহেল রাজিব, বিশিষ্ট গবেষক ও কলকারতা রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সুরঞ্জন মিদ্দে, সাগরদাঁড়ি ইউপি চেয়ারম্যান মুস্তাফিজুল ইসলাম মুক্ত, মধুসূদন একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক, মধুসুধন গবেষক কবি খসরু পারভেজ প্রমূখ।

এছাড়াও দুই বাংলার কবি, সাহিত্যিক, গবেষক, লেখক, সাংবাদিক, জনপ্রতিনিধি সুধীসমাজ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শুরুর আগে মধুসূদন দত্ত এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়। আলোচনা অনুষ্ঠানে মাঝখানে মধুসূদন একাডেমি পুরষ্কার প্রদান করা হয়। পুরষ্কার তুলে দেন প্রধান অতিথি কেশবপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ তুহিন হোসেন। পুরষ্কার গ্রহণ করেন, বিশিষ্ট গবেষক, লেখক, ঢাকা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ডঃ রাহেল রাজিব।

অনুষ্ঠান সূচির মধ্যে ছিল, মধুসূদনের আবক্ষ মূর্তিতে পুষ্পস্তবক অর্পণ, মধুসূদন আলোচনা, মধুসূদন একাডেমির পুরুষ্কার-২০২৩, ভারত থেকে প্রকাশিত “পিলজুস” পত্রিকার মধুসূদন সংখ্যার আনুষ্ঠানিক প্রকাশ, ড. সুকুমার রায় স্মৃতিবৃত্তি প্রদান, মধুসূদন থেকে আবৃত্তি, নিবেদিত কবিতা পাঠ ও মধুগীতী পরিবেশন।

একই রকম সংবাদ সমূহ

কেশবপুরের গৌরীঘোনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে বিএনপি’র মতবিনিময়

যশোরের কেশবপুরে গৌরীঘোনা প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে ইউনিয়ন বিএনপি’র নেতৃবৃন্দদের পরিচিতি ও মতবিনিময়বিস্তারিত পড়ুন

কেশবপুরে জুলাই বিপ্লবের শহীদদের স্মরণে দোয়া ও মতবিনিময় সভা

সোহেল পারভেজ, কেশবপুর : যশোরের কেশবপুরে ইসলামী ছাত্র শিবিরের সিনিয়র নের্তৃবৃন্দদের নিয়েবিস্তারিত পড়ুন

সাংবাদিক পুত্র ফাহিম ইঞ্জিনিয়ার হতে চায়

সোহেল পারভেজ, কেশবপুর প্রতিনিধি: যশোরের কেশবপুরে সাংবাদিক পুত্র জিএম ফাহিম রহমান রাজশাহীবিস্তারিত পড়ুন

  • কেশবপুরে ঘের মালিকের উপর হামলা-লুটপাটের প্রতিবাদে মানববন্ধন
  • কলারোয়ায় ৩০০ গ্রাম গাঁজাসহ আটক ১
  • কেশবপুরে পূজা মন্ডপ পরিদর্শনে রাষ্ট্রপতির কার্যালয়ের সিনিয়র সচিব
  • কেশবপুরে মঙ্গলকোট ইউপি চেয়ারম্যান হলেন কামরুল
  • কেশবপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • কেশবপুরে প্রকল্প বাস্তবায়ন ও মৎস দপ্তরের সাথে অধিকার বিষয়ে দলিত হরিজন জনগোষ্ঠীর সংলাপ সভা
  • কেশবপুরে আন্তর্জাতিক অহিংস দিবস ২০২৪ উপলক্ষ্যে মানববন্ধন
  • বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ভাঙচুরের বর্জ্য অপসারণ করল শিক্ষার্থীরা
  • বিএনপির কেশবপুর উপজেলা শাখার দ্বি-বার্ষিক কাউন্সিল অনুষ্ঠিত
  • কেশবপুরে বন্যার পানি অপসারণের কাজে নিয়োজিত এস্কেভেটর ভেকুর ব্যাটারি ও তেল চুরি!
  • কেশবপুরে মরদেহ কবরস্থানে নিতে হলো নৌকাযোগে
  • কেশবপুরে অর্ধশত শিক্ষা প্রতিষ্ঠান বন্যায় প্লাবিত।। শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে শিক্ষার্থীরা