কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সব ম্যাচই জেতার জন্য খেলতে নামবো: সাকিব

নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে নিজেদের টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে সোমবার (২৪ অক্টোবর)
বাংলাদেশ। ম্যাচ শুরুর আগে দলপতি সাকিব আল হাসানের চোট উদ্বেগ সৃষ্টি করলেও, তার সার্ভিস পাচ্ছে টাইগাররা। হোবার্টে খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়।

ম্যাচের আগে রোববার (২৩ অক্টোবর) সংবাদ সম্মেলনে আসেন অধিনায়ক সাকিব। তিনি জানান, এবারের আসরে টাইগারদের ভালো করা অনেক সুযোগ আছে। তিনি বলেন, এবার বাংলাদেশ দলের এমন কিছু করার সামর্থ্য আছে যেটা আগে কখনো করেননি তারা।

যদিও কাছের ইতিহাস বাংলাদেশের পক্ষে কথা বলছে না। টি-টোয়েন্টি ফরমেট সাকিবদের সবচেয়ে বড় দুর্বল। আর টি-টোয়েন্টি বিশ্বকাপ মানেই বাংলাদেশের জন্য হতাশা। মূল পর্বে একটি জয়ের প্রতীক্ষাও দীর্ঘদিনের। এবার সরাসরি এই পর্বে খেলছে বাংলাদেশ।

সাকিব বলেন, মিডিয়া সব সময় চ্যালেঞ্জের কথা বলে। এটা তাদেরই সৃষ্ট। তিনি কখনও কোন ম্যাচকে চ্যালেঞ্জ হিসাবে নেন না। তার কথায়, কখনও কোনো চিন্তা করিনি যে আমার কোনো চ্যালেঞ্জ আছে এবং যে চ্যালেঞ্জটা আমার নিতে হবে কিংবা আমার কিছু প্রমাণ করতে হবে।

তিনি আরও বলেন, এখানে আমরা একটা বিশ্বকাপ খেলতে এসেছি, বাংলাদেশের হয়ে। খুবই গুরুত্বপূর্ণ আমাদের জন্য। এমন একটা ফরম্যাট যেখানে আমরা কখনোই অত একটা ভালো করিনি। তবে আমি বিশ্বাস করি এই বিশ্বকাপে আমাদের এমন কিছু করার সামর্থ্য আছে যেটা আমরা এর আগে কোনো বিশ্বকাপে করিনি।

নেদারল্যান্ডস কেন, কোন প্রতিপক্ষকেই ছোট করে দেখতে নারাজ বিভিন্ন দেশের টি-টোয়েন্টি লিগ খেলার অভিজ্ঞতায় ভরপুর সাকিব। তিনি বলেন, সব ম্যাচ আমাদের জন্য সমান গুরুত্বপূর্ণ। সব ম্যাচ থেকেই ২ পয়েন্ট পাওয়ার আছে। আমরা প্রতি ম্যাচই জেতার জন্য খেলতে নামবো।

এ বিশ্বকাপে কোনো দুর্বল ও সহজ দল নেই উল্লেখ করে সাকিব আল হাসান বলেন, যেমনটা আপনারা কোয়ালিফায়ারে দেখেছেন। যে দলকে আপনারা হয়তো ভেবেছেন জিতবে, তারা জিততে পারেনি। ফলে কোন দলকেই এখন আর দুর্বল ভাবার অবকাশ নেই।

তিনি বলেন, তারা (ডাচরা) কিন্তু কোয়ালিফাই করেই এসেছে, যোগ্য দল হিসেবেই এসেছে। এই ধারণা হয়তো আপনারাই তৈরি করেছেন যে নেদারল্যান্ডস আসায় বাংলাদেশ স্বস্তি বোধ করছে। আমরা এভাবে কখনো চিন্তা করি না। পৃথিবীর কোনো দলই এভাবে চিন্তা করে না।

দলের প্রস্তুতি নিয়ে এক প্রশ্নের জবাবে সাকিব বলেন, গ্রুপ পর্বের পাঁচটা ম্যাচের প্রস্তুতি নিয়েই আমরা এখানে এসেছি। এখানে আমরা যার সঙ্গেই খেলি প্রস্তুতি একই রকম থাকবে, সেটাই থাকা উচিত। সেটি নেদারল্যান্ডস, দক্ষিণ আফ্রিকা ভারত, পাকিস্তান, কিংবা জিম্বাবুয়ে সঙ্গে একই রকম থাকবে, প্রস্তুতিতে কোনো পরিবর্তন আসবে না, চিন্তাতেও কোনো পরিবর্তন আসবে না।

তিনি আরও বলেন, আমি মনে করি আমাদের প্রস্তুতি খুব ভালো হয়েছে। ছেলেরা সবাই সুস্থ আছে, খেলার জন্য মুখিয়ে আছে। নিউজিল্যান্ডের চারটি ম্যাচের অভিজ্ঞতা আমাদের খুব কাজে লাগবে, কারণ হোবার্টের আবহাওয়া নিউজিল্যান্ডের মতোই। ছেলেরা প্রস্তুত, সোমবারের ম্যাচের নিয়ে সবাই রোমাঞ্চিত হয়ে আছে।

একই রকম সংবাদ সমূহ

টাইব্রেকারে ব্রাজিলকে কাঁদিয়ে সেমিফাইনালে ক্রোয়েশিয়া

টাইব্রেকারে এসে হেরো গেলো ব্রাজিল। ক্রোয়েশিয়ার জালে দুটি বল প্রবেশ করাতে ব্যর্থবিস্তারিত পড়ুন

কলারোয়ার কেঁড়াগাছিতে এড.কিনুলাল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের সেমিতে কলারোয়া ফুটবল একাডেমি

কলারোয়ার কেঁড়াগাছিতে এড. কিনুলাল গাইন স্মৃতি ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল খেলায় ২-০বিস্তারিত পড়ুন

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নব-নির্বাচিত সেক্রেটারি ও ক্যাশিয়ারের নিকট দায়িত্ব হস্তান্তর

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নব-নির্বাচিত সাধারণ সম্পাদক মীর তানজির আহমেদ ও কোষাধ্যক্ষবিস্তারিত পড়ুন

  • টান টান উত্তেজনা! শেষ বলে জয় পেলো বাংলাদেশ
  • ওয়ানডে ম্যাচে ভারতের বিরুদ্ধে বাংলাদেশের জয়
  • মেসি জাদুতে অস্ট্রেলিয়াকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা
  • বাগআঁচড়ায় ৮দলীয় নকআউট মিনি ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
  • ঝাউডাঙ্গায় শেখ ফজলুল হক মনি স্মৃতি ফুটবল টূর্ণামেন্টের উদ্বোধন
  • বাংলাদেশকে ধন্যবাদ জানালো আর্জেন্টিনা
  • ফিফার মঞ্চে নোরাকে অশালীনভাবে স্পর্শ, ভিডিও ভাইরাল
  • ভারতের বিপক্ষে সিরিজে অধিনায়ক লিটন দাস
  • নক-আউটে আর্জেন্টিনার প্রতিপক্ষ অস্ট্রেলিয়া!
  • তৃতীয় ম্যাচে ম্যারাডোনা, মারিও কেম্পেস’র পেনাল্টি মিসের দুই বিশ্বকাপে চ্যাম্পিয়ন আর্জেন্টিনা
  • অবশেষে গ্রুপ চ্যাম্পিয়ান হয়েই দ্বিতীয় পর্বে আর্জেন্টিনা
  • বাঁচামরার ম্যাচে আর্জেন্টিনা দলে যে পরিবর্তন আসছে
  • error: Content is protected !!