রবিবার, অক্টোবর ৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরায় গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বিপ্লব ঘটিয়েছে- এমপি রবি

মাহফিজুল ইসলাম আককাজ, (সাতক্ষীরা): সাতক্ষীরা সদরের ঝাউডাঙ্গা মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর মাঝে আম গাছের চারা বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (২ নভেম্বর) হাসিমুখ সেঞ্চুরি সাতক্ষীরা’র আয়োজনে ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয় প্রাঙ্গণে সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শেখ এজাজ আহমেদ স্বপনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে আমের চারা বিতরণ করেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

প্রধান অতিথি র বক্তব্যে এমপি রবি বলেন, “গাছ পরিবেশের ভারসাম্য রক্ষা করে আমাদের জীবন
বাঁচাতে অক্সিজেন দেয়। আমাদের সাতক্ষীরা একটি উপকূলীয় জেলা। বেশি বেশি গাছ লাগাতে হবে এবং গাছের পরিচর্যা করতে হবে। জননেত্রী শেখ হাসিনা আমাদের উপকূলীয় এলাকায় বেশি বেশি গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বেষ্টনী গড়ে তোলার আহবান জানিয়েছেন।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বলেছেন, এক
ইঞ্চি জমিও ফেলে রাখা যাবেনা। হাসিমুখ সেঞ্চুরি সাতক্ষীরায় গাছ লাগানোর মধ্য দিয়ে সবুজ বিপ্লব ঘটিয়েছে। ফলজ বণজ ও ঔষধি গাছের চারা রোপনের পাশা পাশি বজ্রপাত রোধে বেশি বেশি তাল গাছ লাগাতে হবে। হাসিমুখ সেঞ্চুরি সবুজ বনানয়ণ গড়ে তোলার লক্ষ্যে সারা জেলায় গাছের চারা বিতরণ করছে এটি একটি মহৎ উদ্যোগে।

তাদেরকে আমি সাধুবাদ জানাচ্ছি। তাদের পাশা পাশি সমাজের বৃত্তবানদেরকে এ জেলায় সবুজ বেষ্টনী গড়ে তোলার আহবান জানান এমপি রবি।”

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এস.এম
শওকত হোসেন, সাতক্ষীরা জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও সাপ্তাহিক ইচ্ছেনদী পত্রিকার সম্পাদক মকসুমুল হাকিম, ঝাউডাঙ্গা কলেজের অধ্যক্ষ মো.
খলিলুর রহমান প্রমুখ।

এসময় উপস্থিত ছিলেন সাতক্ষীরা পৌর আওয়ামী লীগের
যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক শেখ মাহফুজুর রহমান, সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক
প্রভাষক হাসান মাহমুদ রানা, ঝাউডাঙ্গা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. রমজান আলী বিশ্বাস, সাধারণ সম্পাদক অমরেন্দ্র নাথ ঘোষ, ঝাউডাঙ্গা
মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রশিদ, সাংবাদিক ইয়ারব হোসেন, প্রভাষক আশরাফুজ্জামান বাবলু, যুবলীগ নেতা রাজু ঘোষ প্রমুখ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা, মাননীয় প্রধানমন্ত্রী জনতি শেখ হাসিনা উপকূলীয় এলাকায় সবুজ বেষ্টনী গড়ে তুলতে বলেছেন। আমাদের
সাতক্ষীরা একটি উপকূলীয় এলাকা। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনা বাস্তবায়নে উপজেলার সাতক্ষীরা ৭টি উপজেলায় স্কুল কলেজ ও শিক্ষার্থীদের মাধ্যমে সবুজ বেষ্টনী গড়ে তোলার লক্ষ্যে গাছের চারা বিতরণ করা হয়েছে। এখন
বর্ষা মৌসুম, গাছ লাগানোর উপযুক্ত সময় সাম্প্রতিক সময়ে আবহাওয়ার প্রতিকূলতা কাটাতে সাহায্য করতে পারে সবুজ বনায়ন এজন্য সবাই সামর্থ্য অনুযায়ী গাছ লাগান।

আলোচনা সভা ও গাছ বিতরণ শেষে বিদ্যালয় প্রাঙ্গণে দুটি আমের চারা রোপন করা হয়। এসময় ভালো জাতের আমের চারা পেয়ে আনন্দ উল্লাসে মেতে ওঠে শিক্ষার্থীরা। এসময় ঝাউডাঙ্গা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে ঢাকাবিস্তারিত পড়ুন

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ICT কোচিংবিস্তারিত পড়ুন

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে সেনাবাহিনী প্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান অন্য সকল ধর্মাবলম্বীদের সহযোগিতা ও সম্প্রীতি প্রদর্শনের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • শহীদ জিয়ার সমাধিতে সদ্য কারামুক্ত সাবেক এমপি হাবিবের শ্রদ্ধা নিবেদন
  • আল্লাহর দেওয়া বিধানের মধ্যেই মানুষের কল্যান নিহিতঃ ইজ্জত উল্লাহ
  • সাতক্ষীরায় যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা
  • কলারোয়ায় পানি ফলের বাম্পার ফলন
  • পাওনা টাকার জন্য আদালতে মামলা করে নিরাপত্তাহীনতায় ভুগছে এক শিক্ষক
  • সাতক্ষীরার ধুলিহরে পানি নিষ্কাশনের জন্য বিভিন্ন এলাকা পরিদর্শন ও স্বেচ্ছা শ্রম প্রদান
  • তালায় বিশ্ব শিক্ষক দিবস পালিত
  • তালা প্রেসক্লাবের মাসিক মিটিং অনুষ্ঠিত
  • শেখ হাসিনা মাফিয়া রাষ্ট্রব্যবস্থা কায়েম করে হাবিবকে ৭০ বছরের সাজা দিয়েছিল- রিজভী
  • সাতক্ষীরায় ডিবি গার্লস হাইস্কুলে বর্ণিল আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন
  • কলারোয়ায় বিশ্ব শিক্ষক দিবসে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • বিশেষ ছাড়ে সব সুবিধা ঋণ জালিয়াতদেরই