শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনির খাজরায় বীর মুক্তিযোদ্ধাকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন

আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে বীর মুক্তিযোদ্ধা কোহিনুর মোল্যা (৭৩) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি অইন্না ইলায়হি রাজিউন)।

বৃহস্পতিবার রাষ্ট্রীয় মর্যাদায় তাকে দাফন করা হয়েছে। খাজরা ইউনিয়নের গদাইপুর গ্রামের মরহুম আকবর আলি মোল্যার ছেলে বীর মুক্তিযোদ্ধা কোহিনুর মোল্যা হার্টের রোগে ভুগছিলেন। ভারতে চিকিৎসা নিয়ে ঢাকায় তিনি চিকিৎসাধীন ছিলেন। গত ১০ আগষ্ট বুধবার রাত পৌনে ৯ টার দিকে ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। বৃহস্পতিবার বাদ জোহর গদাইপুরে নামাজে জানাযা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ইয়ানুর রহমান সরকারি প্রতিনিধি হিসাবে উপস্থিত ছিলেন। আশাশুনি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে চৌকশ পুলিশ দল গার্ড অব অর্নার প্রদান করেন।

পড়ুন আরো খবরঃ

আশাশুনিতে ক্যান্সার রোগিদের চিকিৎসা সহায়তার চেক বিতরণ

আশাশুনিতে গুরুতর অসুস্থ রোগিদের চাকিৎসা সহায়তা বাবদ সরকারি সহায়তার চেক বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ চেক বিতরণ করা হয়। সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের আর্থিক সহায়তায় উপজেলা সমাজ সেবা অফিসের উদ্যোগে উপজেলার বিভিন্ন গ্রামের ২৩ জন ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, জন্মগত হৃদরোগ, স্ট্রোকে প্যারালাইজড ও থ্যালাসেমিয়া আক্রান্ত রোগিকে প্রত্যেককে ৫০ হাজার টাকার চেক প্রদান করা হয়। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ানুর রহমান প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে সহায়তার চেক বিতরণ করেন। উপজেলা সমাজ সেবা অফিসার রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম বরণ চক্রবর্তী, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

পড়ুন আরো খবর ঃ

বড়দল দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ’র ইন্তেকাল

আশাশুনি উপজেলার বড়দল দারুচ্ছুন্নাহ আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ এস এম আহসানউল্লাহ (৫৮) ইন্তেকাল করেছেন। (ইন্না লিল্লাহি অইন্না ইলায়হি রাজিউন)। তিনি দীর্ঘদিন ক্যান্সার রোগে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। উত্তর বড়দল গ্রামের মৃত মহাতাব উদ্দিন মোড়লের ছেলে আহসান উল্লাহ বুধবার (১০ আগষ্ট) বিকাল সাড়ে ৪ টার দিকে ভারতের একটি ক্যান্সার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। গত সোমবার চিকিৎসার জন্য তাকে ভারতের ব্যঙ্গালুরু ক্যান্সার হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী, এক ছেলে ও দুই মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। বৃহস্পতিবার রাতে তার মরদেহ বাংলাদেশে নিয়ে আসার চেষ্টা চলছে বলে মরহুমের স্বজনেরা জানিয়েছেন।

আইসিটির সর্বোত্তম ব্যবহারে আনতে পারে সম্মান ও সমৃদ্ধি আশাশুনিতে আইসিটি প্রযুক্তিতে অভাবনীয় সাড়া ফেলেছেন মিজানুর রহমান

আশাশুনিতে প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষক-শিক্ষার্থীদের দৈনিক হাজিরা ও বোর্ড ওয়েব সাইডে শিক্ষার্থীদের ভুল বের করে আইসিটি প্রযুক্তি উদ্ভাবনে ব্যাপক সাড়া ফেলেছেন তথ্য সহকারী মিজানুর রহমান। বর্তমান সরকারের ডিজিটাল শিক্ষা ব্যবস্থা বাস্তবায়নের লক্ষে আইসিটি’র সর্বোত্তম ব্যবহারের লক্ষে এ হাজিরা বই উদ্ভাবন করা হয়।

এখানে উপবৃত্তির তথ্য দিয়ে নিভূলভাবে হাজিরা খাতা করা হয়েছে। ৬ষ্ঠ থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত হাজিরা খাতায় যশোর বোর্ড ওয়েব সাইটে আইসিটি প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। তিনি আরও জানান শিক্ষা প্রতিষ্ঠান ব্যবস্থাপনা সফটওয়্যার যা আপনাকে ছাত্র-ছাত্রীর তথ্য, অভিভাবকের তথ্য, এডমিন তথ্য, শিক্ষকদের তথ্য,স্টাফদের তথ্য, উপস্থিতি রিপোর্ট, এস,এম,এস সার্ভিস, ক্লাস রুটিন, সকল পরীক্ষার ফলাফল তৈরী,আইডি কার্ড, অনলাইন ক্লাস, অনলাইন পরীক্ষা, নোটিশ বোর্ড তৈরীসহ আরও অনেক চাহিদা মেটাবে। আইসিটির সর্বোত্তম ব্যবহারে আনতে পারে সম্মান ও সমৃদ্ধি। এ প্রযুক্তি ব্যবহারের ফলে আগামিতে এক দিকে সনদ পত্রে ভুলের সম্ভবনা কমে আসবে, অন্য দিকে সময়ও কমবে। বর্তমানে আশাশুনিতে অনেক স্কুল এ প্রযুক্তি দেখে সন্তোষ প্রকাশ করেছেন।

একই রকম সংবাদ সমূহ

প্রচণ্ড গরমে সরকারি প্রাথমিক বিদ্যালয় ৭ দিন ছুটি

প্রচণ্ড গরমে দেশের সব সরকারি প্রাথমিক বিদ্যালয় ২৫ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণাবিস্তারিত পড়ুন

কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যা!

সাতক্ষীরার কলারোয়ায় স্বামীর পুরুষাঙ্গ কেটে স্ত্রীর আত্মহত্যার ঘটনা ঘটেছে। শনিবার (২০ এপ্রিল)বিস্তারিত পড়ুন

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বাঘের আক্রমণে মৌয়াল নিহত

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জের নোটাবেকী এলাকায় বাঘের আক্রমণে মৌয়াল মনিরুজ্জামান বাচ্চু নিহত হয়েছেন।বিস্তারিত পড়ুন

  • প্রচন্ড তাপদাহে সকল শিক্ষাপ্রতিষ্ঠান এক সপ্তাহের বন্ধ ঘোষণা
  • ঈদযাত্রায় ৪১৯ দুর্ঘটনায় নিহত ৪৩৮ : যাত্রী কল্যাণ সমিতি
  • দ্বিতীয় সাবমেরিন ক্যাবল বন্ধ, সারাদেশে ইন্টারনেটে ধীরগতি
  • তাপমাত্রা আরো বাড়তে পারে
  • ইবি শিক্ষক কোয়ার্টার থেকে ২ চোর আটক
  • শ্যামনগরে এমপি দোলনের ব্যক্তিগত গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত, যুবক আটক
  • সাতক্ষীরায় সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা প্ররিদর্শন
  • খুলনার কয়রায় মসজিদের ইমামকে অপমান করায় ইউপি সদস্যকে গণধোলাই
  • কলারোয়ায় তীব্র গরমে শিক্ষা প্রতিষ্ঠানের ছুটি বাড়ানোর দাবি
  • সাতক্ষীরার শ্যামনগরে এমপি দোলনের ব্যাক্তিগত গাড়িতে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত, যুবক আটক
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • উপজেলা নির্বাচনে বিএনপির কেউ অংশ নিলে কিংবা প্রত্যক্ষ-পরোক্ষভাবে জড়িত থাকলে আজীবন বহিষ্কার