শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

মণিরামপুরে দরিদ্র শিক্ষার্থীর হার্ট অপারেশনের জন্য সহযোগিতা কামনা করেছেন পরিবার

সপ্তম শ্রেণির শিক্ষার্থী হিমা খাতুন (১৩)। যশোর জেলার মণিরামপুর উপজেলার সদর ইউনিয়নের শোলাকুড় গ্রামের দরিদ্র শ্রমিক হেলাল গাজীর সন্তান। সে হার্ট ছিদ্র রোগে আক্রান্ত হয়েছে। দরিদ্র পিতা নিজ সহায় সম্বল বিক্রি, ধারদেনা ও মানুষের সাহায্য সহযোগিতা নিয়ে তার যথাসাধ্য চিকিৎসা করিয়েছেন। কিন্তু রোগ নিরাময়ের কোন লক্ষন দেখা যায়নি।

এ পর্যন্ত ব্যয় হয়েছে অনেক টাকা। মেয়ের চিকিৎসা খরচ জোগাতে নিজের সহায় সম্পদ প্রায় নিঃশেষ। মেয়ের চিকিৎসার জন্য এখন সমাজের বিত্তবাণদের দ্বারস্থ্য হয়েছেন।

জানা গেছে, উপজেলার দেলুয়াবাড়ি মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির শিক্ষার্থী হিমার জন্মের পরপরই তার হার্টে সমস্যা দেখা দেই। চিকিৎসকের পরামর্শ ও নির্দেশনা মোতাবেক তার নিয়মিত চিকিৎসা করানো ও ঔষুধ সেবণ নিয়ম মাফিক চলছিল। কিন্তু গত একবছর হিমার শাররীক অবস্থায় মারাত্মক অবণতি ঘটে। হিমার বর্তমান অবস্থা সুবিধাজনক অবস্থায় নেই বলে জানান তার চিকিৎসক।

তার নিয়মিত চিকিৎসক মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ সহকারী অধ্যাপক ডাঃ মোঃ শওকত আলী জানিয়েছেন, অতি দ্রুতই তার হার্টে অপারেশন করতে হবে। কারণ তার হার্টে বড় ধরনের ছিদ্র দেখা দিয়েছে। ইবনে সিনা হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক সেন্টার, যশোর’র হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক হিমাকে উন্নত চিকিৎসার জন্য ভারতে নিয়ে যাওয়ার পরামর্শ দিয়েছেন।

ইতোপূর্বে হিমার বয়স যখন ৪/৫ বছর তখন তাকে ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউট—এ চিকিৎসা জন্য নেয়া হয়েছিল—তখন সেখানকার হৃদরোগ বিশেষজ্ঞ চিকিৎসক একই পরামর্শ দিয়েছিলেন। কিন্তু অর্থের অভাবে ভারতে নিতে পারেনি হিমার পরিবার। বর্তমানে হিমার হার্টে মারাত্মক ছিদ্র দেখা দিয়েছে। এ জন্য ভারতে নিয়ে গিয়ে অপারেশন করতে হবে। হিমার ভারতে নিয়ে গিয়ে হার্টের ছিদ্রের অপারেশন করতে প্রায় ৫ লক্ষ টাকা প্রয়োজন। দরিদ্র শ্রমিক পিতা ও পরিবারের পক্ষে এত টাকা ব্যয় করার কোন সমর্থন নেই। যা ছিল তা হিমার চিকিৎসা করাতে আগেই শেষ হয়ে গেছে।

হিমার পিতা হেলাল গাজী বলেন, চিকিৎসার জন্য ভারতে যেতে এবং ওপেন হার্ট সার্জারীর চিকিৎসা খরচ বাবদ সর্বনিম্ন ৫ লক্ষ টাকা প্রয়োজন। কিন্তু এত টাকা ব্যায় করার মত আমার পরিবারের কোন সমর্থন নেই। তাই মেয়ের অপারেশনের জন্য সমাজের বিত্তবান মানুষের সহায়তায় কামনা করছেন তিনি।

হিমার মা সায়রা খাতুন বলেন, দু’টি সন্তানের মধ্যে হিমা বড়। মেয়েটি জন্মের পর থেকেই বিভিন্ন রোগ ব্যাধিতে আক্রান্ত হয়ে পড়েছে। তার চিকিৎসা করাতে আমাদের সব কিছু শেষ হয়ে গেছে। এখন মেয়েটির অপারেশনে প্রচুর টাকা প্রয়োজন। এজন্য সবার সাহায্য কামনা করছি।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মোঃ আলমগীর হোসেন হেলাল বলেন, হেলাল গাজী আমার ওয়ার্ডের বাসিন্দা। সে খুবই দরিদ্র, সে শ্রমিকের কাজ করে তার সংসার চলে। সৃষ্টিকর্তা তার মেয়েটির এ জটিল রোগ দিয়েছে। তার অপারেশনের জন্য অনেক টাকার প্রয়োজন তাই সমাজের বিত্তবানদের এগিয়ে আসার অনুরোধ করছি।

হিমার অপারেশনের জন্য সাহায্য পাঠাতে পারেন-বিকাশ (পারসোনাল)-০১৯৩৬০১০৯০১ (নিকটতম প্রতিবেশি) অথবা-০১৯৩৭১৫১৭৭৩ (নিকটতম প্রতিবেশি)। বিস্তারিত জানতে হিমার পিতার ০১৬৩৯৫৩৬৪২০ এই মোবাইল নম্বরে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন।

একই রকম সংবাদ সমূহ

খরতাপে পুড়ছে মনিরামপুর

হেলাল উদ্দিন, মনিরামপুর: বৈশাখের খরতাপে পুড়ছে যশোরের মনিরামপুর। চলতি মাস জুড়েই এবিস্তারিত পড়ুন

মনিরামপুরে সাপের কামড়ে যুবকের মৃত্যু

হেলাল উদ্দিন, মনিরামপুর : যশোরের মনিরামপুরে সাপের কামড়ে এক যুবকের মৃত্যু হয়েছে।বিস্তারিত পড়ুন

মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে ১৮ প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

হেলাল উদ্দিন, মনিরামপুর : যশোরের মনিরামপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫বিস্তারিত পড়ুন

  • মনিরামপুরে ঈদের দিন পানিতে ডুবে ও সড়ক দুর্ঘটনায় শিশুসহ নিহত-২
  • মনিরামপুরের রাজগঞ্জ প্রেসক্লাবে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • মনিরামপুরে পানিতে ডুবে দুই ভাই-বোনের মৃত্যু
  • যশোরের রাজগঞ্জে বিদ্যুৎস্পর্শ্বে বৃদ্ধর মৃত্যু
  • মনিরামপুরের রাজগঞ্জে রমজানের মধ্যে বিদ্যুতের লোডশেডিং চরমে
  • মনিরামপুরে কলেজ শিক্ষার্থী সাবিনার আত্মহত্যায় জড়িতদের শাস্তির দাবিতে প্রতিবাদ মিছিল ও মানববন্ধন
  • মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ব্যবস্থাপনা কমিটির সমন্বয় সভায় এমপি ইয়াকুব আলী
  • মনিরামপুরের পশ্চিমাঞ্চলে অভিযোগ থাকা সত্ত্বেও রমরমা অবৈধ ইটভাটা, হুমকির মুখে পরিবেশ
  • নারীদের উন্নয়নে শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন- এমপি ইয়াকুব আলী
  • শেখ জহুরুল হক পল্লী উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ শীর্ষক প্রকল্প পরিদর্শন করেছেন সিনিয়র সচিব
  • যশোরের ঝাঁপা ইউপি চেয়ারম্যান মন্টুর পিতার ইন্তেকাল, এমপি ইয়াকুব আলীর শোক
  • মনিরামপুরে ট্রাকে মাটি পরিবহনে সড়কের ক্ষতি, ব্যবসায়ীকে জরিমানা