শুক্রবার, জুলাই ৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরার চারটি আসনে আওয়ামী লীগের মনোনয়ন পাওয়া তিনজনই নতুন মুখ

নিজস্ব প্রতিনিধি : আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা জেলার চারটি সংসদীয় আসনে বাংলাদেশ আওয়ামী লীগে দলীয় প্রাথীর চারজনের মধ্যে তিনজনই নতুন মুখ। রবিবার বিকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে সংগঠনের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারা দেশের ৩০০ আসনে আওয়ামী লীগের দলীয় প্রতিক নৌকা প্রাপ্তদের নাম ঘোষণা করেন। তার মধ্যে সাতক্ষীরার চারজনের নাম ঘোষণা করেছেন।

সাতক্ষীরা জেলার চারটি সংসদীয় আসনে আওয়ামী লীগের প্রকাশিত চূড়ান্ত প্রার্থী তালিকায় ঘোষিত প্রার্থীরা হচ্ছেন যথাক্রমে ১০৫ সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া উপজেলা) ফিরোজ আহম্মেদ স্বপন, ১০৬ সাতক্ষীরা-২ (সদর উপজেলা) আসাদুজ্জামান বাবু, ১০৭ সাতক্ষীরা-৩ (দেবহাটা-আশাশুনি ও কালিগঞ্জ উপজেলার আংশিক) অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক, ১০৮ সাতক্ষীরা-৪ (শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলার আংশিক) এস এম আতাউল হক দোলন।

আগামী ২০২৪ সালে অনুষ্ঠিতব্য আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরার চারটি সংসদীয় আসনে তিনজন নতুন মুখের নাম ঘোষণা করেছে আওয়ামী লীগ। এর মধ্যে সাতক্ষীরা-১ আসনে (তালা-কলারোয়া উপজেলা) বিগত ২০০৮ সালে মহাজোটের আওয়ামী লীগের প্রার্থী ইঞ্জিনিয়ার মুজিবুর রহমান মনোনয়ন পেয়ে নির্বাচিত হয়েছিলেন। এই আসনে ২০১৪ ও ২০১৮ সালে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে দুইবার নির্বাচিত হন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির এডভোকেট মুস্তফা লুৎফুল্লাহ। এবার এই আসনে মনোনয়ন পেয়েছেন ফিরোজ আহম্মেদ স্বপন। তিনি কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবং সাবেক ছাত্রনেতা। স্বপন উপজেলার কেরালকাতা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান, কলারোয়া উপজেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি, কলারোয়া সরকারি কলেজে ছাত্রলীগের সভাপতি ও জেলা ছাত্রলীগের আহŸায়ক ছিলেন। ফিরোজ আহমেদ স্বপন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম আহŸায়ক হিসেবও দায়িত্ব পালন করেছেন।

এদিকে, সাতক্ষীরা-২ (সদর উপজেলা) আসনে আওয়ামী লীগের এবার মনোনয়ন পাওয়া আসাদুজ্জামান বাবু পরপর দুইবার সাতক্ষীরা সদর উপজেলা পরিষদে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচিত হয়েছে। তিনি ছাত্রলীগ ও যুবলীগের জেলা পর্যায়ে নেতৃত্ব দিয়েছেন। বর্তমানে তিনি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন। এই আসনে এর আগে ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় পার্টির (এরশাদ) এম এ জব্বার নির্বাচিত হয়েছিলেন। এরপর বিগত ২০১৪ ও ২০১৮ সালে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি নির্বাচিত হন। এবার তিনি মনোয়ন পাননি।

সাতক্ষীরা-৩ আসনে (দেবহাটা-আশাশুনি ও কালিগঞ্জ উপজেলার আংশিক) মনোয়ন পেয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা: আ ফ ম রুহুল হক। তিনি ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে নির্বাচিত হয়েছিলেন। এছাড়া বিগত ২০১৪ ও ২০১৮ সালে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে জয়লাভ করেন। এই আসনে তিনি এই নিয়ে পরপর তিনবার আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচন করবেন। ২০০৮ সালে নির্বাচিত হয়ে তিনি স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সাতক্ষীরা-৪ আসনে (শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলার আংশিক) মনোনয়ন পেয়েছেন এস এম আতাউল হক দোলন। তিনি শ্যামনগর উপজেলা পরিষদে নৌকা প্রতিকের নির্বাচিত চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তার পিতা জেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য এ কে ফজলুল হক। এই আসনে ২০০৮ সালে মহাজোটের প্রার্থী হিসেবে জাতীয় জাতীয় পার্টির (এরশাদ) প্রার্থী এ এইচ এম গোলাম রেজা লাঙল প্রতিকে জয়লাভ করেন। বিগত ২০১৪ ও ২০১৮ সালে এই আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচত হন এস এম জগলুল হায়দার। এবার তিনি মনোয়ন পাননি।

একই রকম সংবাদ সমূহ

সরকারী প্রাইমারী স্কুলে নিয়োগ পেল কলারোয়ার ৩৭ জন সহকারী শিক্ষক

জুলফিকার আলী, কলারোয়া (সাতক্ষীরা): সাতক্ষীরার কলারোয়ার বিভিন্ন সরকারী প্রাইমারী স্কুলে নতুন ভাবেবিস্তারিত পড়ুন

কলারোয়ায় রজনু চৌধুরী স্মরণে আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় পরিবহন ব্যবসায়ী ও ইলেক্ট্রিশিয়ান ইউনিয়নের সঞ্চয় সমিতির সহ-সভাপতি সমাজসেবকবিস্তারিত পড়ুন

কলারোয়া দেয়াড়া হাইস্কুলে অভিভাবক সমাবেশ

মোস্তফা হোসেন বাবলু, কলারোয়া: সাতক্ষীরার কলারোয়া দেয়াড়া মাধ্যমিক বিদ্যালয়ে ছাত্র-ছাত্রীদের নতুন কারিকুলামবিস্তারিত পড়ুন

  • কলারোয়ার জয়নগরে চোরের উপদ্রোপ বেড়েছে, চুরি হচ্ছে মোটর
  • কলারোয়া বেত্রবতী হাইস্কুলে অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত
  • কলারোয়া পৌরসভার ২০২৪-২৫ অর্থবছরের উন্মুক্ত বাজেট ঘোষণা
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে পৌরসভা চ্যাম্পিয়ন
  • অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন নাম পরিচয়হীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় পড়ে থাকা অজ্ঞাত বৃদ্ধা
  • কলারোয়া নিউজে সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী আনারুলের পাশে দাঁড়ালেন আমেরিকা প্রবাসী বিকু মল্লিক
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে কয়লা ও পৌরসভা ফাইনালে
  • সাতক্ষীরা জেলায় পুরুষের চেয়ে নারী বেশি
  • দু’দিনের ব্যবধানে কলারোয়ার একই গ্রামে ফের পাওয়া গেলো রাসেলস ভাইপার সাপ
  • কলারোয়ার মজনু চৌধুরীর ভাই রজনু চৌধুরী আর নেই
  • কলারোয়া উপজেলা জামে মসজিদের ইমাম-মুয়াজ্জিনের বিদায় সংবর্ধনা
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত