রবিবার, অক্টোবর ৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

অবশেষে বদলি হলেন আনসার ভিডির সাতক্ষীরা জেলা কমান্ড‍্যান্ট

অবশেষে বদলি হলেন আনসার ভিডিপির সাতক্ষীরা জেলা কমান্ডেন্ট মোরশেদা খানম। এতে কর্মচারীদের মধ্যে আনন্দের উল্লাস দেখা দিয়েছে।

তথ্য অনুসন্ধানে জানা যায়, সাতক্ষীরা আনসার ভিডিপি জেলা কার্যালয় উক্ত কর্মকর্তা দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করে আসছে, তার বিরুদ্ধে বিভিন্ন সময় ব্যাপক দুর্নীতি ও অনিয়মের অভিযোগ ওঠে। বিষয়টি নিয়ে ভুক্তভোগী কর্মচারীরা মোরশেদা খানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনসহ উদ্ধাতন কর্মকর্তার নিকট অভিযোগ করেন বলে একটি সূত্রে জানা যায়। তারপরেও বহাল তোবিয়াতে ছিলেন দুর্নীতিবাজ কর্মকর্তা মোরশেদা খানম। সম্প্রতি আনসার ভিডিপি মহাপরিচালক মোরশেদা খানমকে সাতক্ষীরা হতে ময়মনসিংহ জেলায় বদলি করেন ওই বদলি ঠেকাতে মরিয়া হয়ে ওঠেন মোরশেদা খানম, তার সকল অপচেষ্টাকে রোধ করে অবশেষে বদলি হতে হলেন মোরশেদা খানমকে। তার বদলি হওয়ার কথা শুনে সাতক্ষীরা আনসার ভিডিপি দলপতি ও দলনেত্রীদের মধ্যে দেখা দিয়েছে আনন্দ উল্লাস এমনকি কোথাও কোথাও মিষ্টি বিতরণ করছে।

এ প্রতিবেদককে আনসার ভিডিপির দলপতি ও দলনেত্রীরা বলেন, মোরশেদা খানম সাতক্ষীরা থেকে কোটি টাকার মতো ঘুষ বানিজ‍্য ও বিভিন্ন বরাদ্ধের টাকা নয়ছয় করে নিয়ে গেছে যাহা তদন্ত করলে বেরিয়ে আসবে। শুধু তাই নয় অধিকাংশ কর্মচারীদের সাথে করেছেন দুর্ব্যবহার, এখানেই শেষ না তার কিছু ব্যক্তিগত লোক দিয়ে বিভিন্ন জায়গায় দুর্নীতির আখড়ায় পরিণত করেছিলেন যানারা দুর্নীতিতে শামিল না হতেন তাদের বিরুদ্ধে নিতেন আইনি ব্যবস্থা তার মধ্যে উল্লেখযোগ্য কয়েকজন দলপতি দলনেত্রী কে অন্যায় ভাবে চাকরিচ্যুত করে মোটা অংকের টাকার বিনিময়ে তাদের আত্মীয়-স্বজনসহ নিয়োগ দিয়েছেন বলে একাধিক সূত্রে জানা যায়।

একটি সূত্রে জানা যায়, বিভিন্ন ইউনিয়নের আনসার ভিডিপির দলপতি দলনেত্রীদের কোন কারণ ছাড়া চাকরি চুত‍্য করে ঘুষির বিনিময়ে নিয়োগ করাইছেন বদলি হওয়ার পূর্ব মুহূর্ত।

তথ‍্য অনুসন্ধানে আরো জানা যায়, আশাশুনি উপজেলার শোভনালি ইউনিয়নের দলনেত্রী বিধবা সবিতাকে চাকরি চ‍্যুত করে উক্ত ইউনিয়নে আবুলকে দলপতি ও তার মেয়ে তাউফিকাকে দলনেত্রী করা হয়েছে।

এ বিষয়ে শামসুন্নাহার, রিজিয়া ও সবিতা এ প্রতিবেদককে বলেন শোভনালি ইউনিয়নের সবিতাকে বাদ দিয়ে আবুলকে দলপতি ও তার মেয়ে তাওফিকাকে দলনেত্রী নিয়োগ দেয়া হয়েছে। এই তাউফিকার বাড়ি সাতক্ষীরা সদর উপজেলার ফিংড়ি এলাকায় অথচ তার নিয়োগ দেওয়া হয়েছে আশাশুনি উপজেলায়, তাউফিকা শুধু বেতন নেয়ার সময় বাবার বাড়ি আশাশুনির শোভনালিতে এসে বেতন নিয়ে আবার শ্বশুর বাড়ি চলে যায়, যেটা আইন বহির্ভূত শুধু এখানেই শেষ নয়। মোরশেদা খানমের অন্যায়ের প্রতিবাদ যে বা যারা করেছে তাদের চাকুরীচুত‍্য করার হুমকি দেয়া হয়েছে।

একাধিক দলপতি ও দলনেত্রী বলেন দুর্নীতিবাজ অফিসার চলে যাওয়ায় আমরা খুশি তার মতন অফিসার এখানে চাকরি করার কোন অধিকার নেই। শুধু তাই না ও যেখানে যাবে সেখানেও দুর্নীতি করবে তাই আমরা ওই দুর্নীতিবাজ মোরশেদার বিচার দাবি করছি উদ্ধাতন কর্মকর্তার কাছে। আমরা অনেক খুশি মোরশেদা চলে যাওয়ার কারণে, কারণ তিনি টাকা ছাড়া কোন কাজ করতেন না সম্প্রতি ৭ জানুয়ারি ভোটের বরাদ্ধকৃত টাকা আত্তসাত করেছে বলে একাধিক দলপতি দলনেত্রী জানান।

এ বিষয়ে আনসার ভিডিপির সাতক্ষীরা জেলা কমান্ড‍্যান্ট মোরশেদা খানম সংবাদ কর্মীকে বলেন, আমাকে ময়মনসিংহ জেলায় বদলি করা হয়েছে এবং আমি মঙ্গলবার চলে যাব।

একই রকম সংবাদ সমূহ

সাবেক প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আবুল কালাম আজাদ গ্রেফতার

সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখ্য সচিব আবুল কালাম আজাদকে গ্রেফতার করেছে ঢাকাবিস্তারিত পড়ুন

রাষ্ট্রপতির সঙ্গে সেনাপ্রধানের সাক্ষাৎ

বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের সঙ্গে সাক্ষাৎ করেন সেনাপ্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান। ICT কোচিংবিস্তারিত পড়ুন

ঢাকেশ্বরী মন্দির পরিদর্শনে সেনাবাহিনী প্রধান

সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান অন্য সকল ধর্মাবলম্বীদের সহযোগিতা ও সম্প্রীতি প্রদর্শনের মাধ্যমেবিস্তারিত পড়ুন

  • শহীদ জিয়ার সমাধিতে সদ্য কারামুক্ত সাবেক এমপি হাবিবের শ্রদ্ধা নিবেদন
  • আল্লাহর দেওয়া বিধানের মধ্যেই মানুষের কল্যান নিহিতঃ ইজ্জত উল্লাহ
  • সাতক্ষীরায় যথাযথ মর্যাদায় বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা
  • কলারোয়ায় পানি ফলের বাম্পার ফলন
  • পাওনা টাকার জন্য আদালতে মামলা করে নিরাপত্তাহীনতায় ভুগছে এক শিক্ষক
  • সাতক্ষীরার ধুলিহরে পানি নিষ্কাশনের জন্য বিভিন্ন এলাকা পরিদর্শন ও স্বেচ্ছা শ্রম প্রদান
  • তালায় বিশ্ব শিক্ষক দিবস পালিত
  • তালা প্রেসক্লাবের মাসিক মিটিং অনুষ্ঠিত
  • শেখ হাসিনা মাফিয়া রাষ্ট্রব্যবস্থা কায়েম করে হাবিবকে ৭০ বছরের সাজা দিয়েছিল- রিজভী
  • সাতক্ষীরায় ডিবি গার্লস হাইস্কুলে বর্ণিল আয়োজনে বিশ্ব শিক্ষক দিবস উদযাপন
  • কলারোয়ায় বিশ্ব শিক্ষক দিবসে র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • বিশেষ ছাড়ে সব সুবিধা ঋণ জালিয়াতদেরই