সোমবার, অক্টোবর ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ভোটে নির্বাচিত না হওয়ায় আ.লীগ জনগণের কথা ভাবেনি : বিএনপি নেতা অমিত

হেলাল উদ্দিন, মনিরামপুর: বিএনপির খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত বলেছেন, ‘স্বৈরাচার আওয়ামীলীগের ১৬ বছরের দুঃশাসনামলে জনগণের ভোটে সংসদ সদস্য নির্বাচিত হয়নি। একারণে তারা ক্ষমতায় থেকে জনগণের কল্যাণ করেনি। উন্নায়নের নামে কোটি কোটি টাকার প্রকল্প নিয়ে জনগণের জন্য কাজ না করে লুটপাট করে নিজেদের পকেট ভরেছেন।’

যশোরের মনিরামপুরের দুঃখ ভবদহের জলাবদ্ধতার স্থায়ী সমাধানের দাবিতে রোববার বিকেলে ১০ দফা দাবি নিয়ে স্থানীয় বিএনপির ডাকা লংমার্চ ও গনজমায়েত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনিন্দ্য ইসলাম বলেন, ‘বিগত সরকারের আমলে ভবদহের মানুষের জলাবদ্ধতা নিরসনে প্রকল্পের নামে কোটি কোটি টাকা লুটপাট হয়েছে। কিন্তু এখানকার মানুষ জলাবদ্ধতা থেকে মুক্তি পায়নি। বর্তমান পরিবর্তিত পরিস্থিতিতে ভবদহ নিয়ে আরকোন লুটপাট ঘটবে না। যদি কেউ করার চেষ্টা করে বিএনপি তা কঠোর হস্তে প্রতিহত করবে।’

তিনি বলেন, ‘আমি পার্টির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাথে কথা বলেছি। তিনি ভবদহের মানুষের কষ্টের কথা শুনেছেন। দেশে ফিরে অনুকূল সময়ে তিনি সরেজমিন ভবদহ ঘুরে এখানকার সমস্যার স্থায়ী সমাধান দেওয়ার আশ্বাস দিয়েছেন।’

রোববার বিকেলে ভবদহ পাড়ের কপালিয়া রাজবংশীপাড়া মন্দির মাঠে মনিরামপুর থানা বিএনপি গণজমায়েতের আয়োজন করে।

এর আগে এদিন দুপুর থেকে হাজার হাজার নেতাকর্মী লংমার্চে যোগ দিয়ে পায়ে হেটে মনিরামপুর বাজার থেকে ১৮ কিলোমিটার দূরের গণজমায়েতে সমবেত হয়েছেন।

মনিরামপুর উপজেলা বিএনপির আহবায়ক অ্যাডভোকেট শহীদ ইকবাল হোসেনের সভাপতিত্বে ও মনোহরপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আক্তার ফারুক মিন্টুর সঞ্চালনায় অনুষ্ঠিত গণজমায়েতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র যুগ্ম আহবায়ক সাবেরুল হক সাবু, জেলা বিএনপির সদস্য আলহাজ মোহাম্মদ মুছা, কেশবপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল হোসেন আজাদ, মনিরামপুর উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক মফিজুর রহমান, থানা যুবদলের সাবেক সভাপতি আসাদুজ্জামান মিন্টু প্রমুখ।

এসময় বক্তারা বলেন, ভবদহের জলাবদ্ধতার স্থায়ী সমাধানের জন্য আমডাঙ্গা খাল খনন, সেচের জন্য পাম্প সংখ্যা বৃদ্ধি, নিয়মিত ড্রেজিং, জলাবদ্ধ এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করে পর্যাপ্ত খাদ্য সহায়তা, দ্রুত পানি নিষ্কাশন করে বসবাসের উপযোগী ও শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদানের ব্যবস্থা করা, ক্ষতিগ্রস্ত চাষীদের ভর্তুকি প্রদান, বিনামূল্যে ওষুধ, সার, বীজ ও কীটনাশক সরবরাহ, এনজিও ঋণের কিস্তি বন্ধ, পানিবন্দী এলাকায় পর্যাপ্ত বিশুদ্ধ খাবার পানি ও অস্থায়ী টয়লেটের ব্যবস্থা করতে হবে।

যশোর-খুলনার দুঃখ হিসেবে পরিচিত ভবদহ অঞ্চলের অন্তত চার লক্ষাধিক মানুষ বহু বছর ধরে স্থায়ী জলাবদ্ধতার শিকার হয়ে মানবতার জীবন যাপন করছেন। যশোরের মনিরামপুর, অভয়নগর, কেশবপুর, খুলনার ডুমুরিয়া ও ফুলতলা উপজেলার অংশবিশেষ নিয়ে মুক্তেশ্বরী, টেকা, শ্রী ও হরি নদের মোহনা ভবদহ। স্রোত না থাকায় পলি পড়ে নদগুলো নাব্যতা হারিয়েছে। নদীর তলদেশ উচু ও ভবদহ সংলগ্ন বিলের তলদেশ নীচু হওয়ায় প্রতি বছর বর্ষা মৌসুমে কয়েকমাস ধরে পানিবন্দী হয়ে পড়ে ভবদহ পাড়ের লাখ লাখ মানুষ। জলাবদ্ধতা কেড়ে নেয় এখানকার মানুষের মাথাগোঁজার জায়গাটুকু, পানিবন্দী হয়ে পড়ে রাস্তাঘাট, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় উপাসনালয়। প্লাবিত হয় কৃষি জমি, মাছের ঘের। পানির কাছে হেরে বহু মানুষ বসতঘর ছেড়ে মহাসড়কের ধারে আশ্রয় নিতে বাধ্য হন।

একই রকম সংবাদ সমূহ

মনিরামপুরে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনে বিএনপি নেতা মুছা ও তপতি রাণী

হেলাল উদ্দিন, মনিরামপুর : যশোরের মনিরামপুর উপজেলার মশিহাটি সার্বজনীন পূজামন্ডপসহ বিভিন্ন পূজামন্ডপবিস্তারিত পড়ুন

রাজগঞ্জে ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

হেলাল উদ্দিন, মনিরামপুর : যশোরের মনিরামপুর উপজেলার রাজগঞ্জে একতা বন্ধন ফাউন্ডেশন ফুটবলবিস্তারিত পড়ুন

রাসুল (স.) এর অবমাননার বিরুদ্ধে রাজগঞ্জে ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল ও সমাবেশ

হেলাল উদ্দিন, মনিরামপুর : ভারতের পুরোহিত রামগিরি ও মন্ত্রী নিতেশ রানে কর্তৃকবিস্তারিত পড়ুন

  • গরুর লাম্পি স্কিন ডিজিজে দিশেহারা রাজগঞ্জের গরু পালনকারি ও খামারিরা, মারা গেছে ৫ গরু
  • রাজগঞ্জ প্রেসক্লাবে মণিরামপুরের প্রথম উপজেলা চেয়ারম্যান লুৎফর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত
  • মনিরামপুরের প্রথম উপজেলা চেয়ারম্যান লুৎফর রহমানের ৩৭তম মৃত্যু বার্ষিকী
  • এক যুগ পর কলারোয়ায় হতে যাচ্ছে তিন দিনব্যাপী তাফসির মাহফিল, কমিটি গঠন
  • রাজগঞ্জে রাজমিস্ত্রির ঝুলন্ত মরদেহ উদ্ধার
  • চাঁদাবাজদের বিরুদ্ধে রাজগঞ্জ বাজারের এক ব্যবসায়ীর সংবাদ সম্মেলন
  • মনিরামপুরে সাপের কামড়ে গৃহবধূর মৃ*ত্যু
  • নেংগুড়াহাট বাজারে আদব ব্যাপারী রবিউলের বহিস্কারের দাবীতে বিক্ষোভ
  • মণিরামপুরের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মাদরাসা ছাত্র নিহত
  • মণিরামপুরে সুজনের উদ্যোগে মানববন্ধন
  • মনিরামপুরের রাজগঞ্জে পরিস্কার-পরিছন্নতা ও বাজার মনিটরিংয়ে নেমেছে ফ্রেন্ড সার্কেল ব্লাড ফাউন্ডেশন ও শিক্ষার্থীরা