শনিবার, জানুয়ারি ২৮, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কালিগঞ্জে সাহিত্য উৎসব উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় প্রাবান্ধিক গাজী আজিজুরের

কালিগঞ্জে সৌহার্দ্য সম্প্রীতির গঙ্গা-যমুনা সাহিত্য উৎসব উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময় করলেন প্রাবান্ধিক গাজী আজিজুর রহমান

কালিগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমীর আয়োজনে ও সুশীলনের ব্যবস্থাপনায় ৫ নভেম্বর শনিবার সকাল ১০টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে সৌহার্দ্য সম্প্রীতির গঙ্গা-যমুনা সাহিত্য উৎসব। কালিগঞ্জে সুশীলনের আঞ্চলিক কার্যালয়ে সৌহার্দ্য সম্প্রীতি ও সম্ভ্রমের গঙ্গা যমুনা সাহিত্য উৎসবে উপস্থিত থাকবেন ভারত ও বাংলাদেশের বিশিষ্ট লেখক কবি সাহিত্যিক ও শিল্পীবৃন্দ।

দুই বাংলার কবি সাহিত্যিক শিল্পীদের অংশগ্রহণে গঙ্গা যমুনা সাহিত্য উৎসব উপলক্ষে উদযাপন কমিটির আহ্বায়ক বিশিষ্ট সাহিত্যিক ও প্রাবান্ধিক গাজী আজিজুর রহমান রবিবার (৩০ নভেম্বর) বেলা সাড়ে ১২ টায় কালিগঞ্জ প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময় করেন। তিনি বলেন মুজিব শতবর্ষ ও বাংলাদেশের স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে এই উৎসব অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও করোনা মহামারীর জন্য করতে পারেনি। সৌহার্দ্দই শক্তি‌‌: বাঙালির মনন ও সংস্কৃতির এই মূল মন্ত্রকে সমুন্নত রাখতে এই উৎসব, বাংলা ভাষাকে চির জাগরুক রাখতে বিশ্বব্যাপী বাংলা ভাষীদেরকে এক সূত্রে গাথার উপর এবং দ্রুত পরিবর্তনশীল বিশ্ব পরিস্থিতিকে ধারণ করেই বাঙালির শিল্প সাহিত্য যুগ ও সমাজ সৃষ্টিতে শিল্পী কবি সাহিত্যিকদের অবদানের ধারা বজায় রাখবে বলে গঙ্গা-যমুনা উৎসব গুরুত্ব আরোপ করে। দিনব্যাপী সাহিত্য উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাতক্ষীরার সাবেক জেলা প্রশাসক ও নৌ পরিবহন মন্ত্রণালয়ের সচিব কবি আব্দুস সামাদ ফারুক। উৎসবের উদ্বোধন করবেন সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির। কলকাতা কফি হাউজের ১২ জন কবি, সাহিত্যিক ও শিল্পী উপস্থিত থাকবেন।

এছাড়া ঢাকা, যশোর, খুলনা, সাতক্ষীরার কবি সাহিত্যিক শিল্পী ও আবৃত্তি শিল্পীগন উপস্থিত থাকবেন। সাহিত্য উৎসবকে সফল করতে সকল প্রস্তুতি সম্পন্নের পথে। মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক ও উৎসব কমিটির সদস্য সচিব সুকুমার দাশ বাচ্চু, উৎসব কমিটির যুগ্ন আহবায়ক মোস্তফা আখতারুজ্জামান পল্টু, কমিটির সদস্য জাফরউল্লাহ ইব্রাহিম। এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি শেখ সাইফুল বারী সফু, যুগ্ম সম্পাদক এম হাফিজুর রহমান শিমুল, তথ্য ও সাংস্কৃতিক সম্পাদক এস এম আহমাদ উল্লাহ বাচ্চু, সদস্য আশেক মেহেদী, সংগীতশিল্পী জাহাঙ্গীর আলম, সাংবাদিক শেখ আতিকুর রহমান, শিমুল হোসেন, দেবাশীষ বিশ্বাস রাকেশ, কবি আলী সোহরাব, কবি আব্দুর রব প্রমুখ। দুই বাংলার কবি সাহিত্যিক শিল্পীদের অংশগ্রহণে গঙ্গা-যমুনা সাহিত্য উৎসবে কবি সাহিত্যিক শিল্পীদের সমাবেশ ও মিলনমেলার উদ্বোধনী অনুষ্ঠান জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন, কবুতর উড়ানো, বৃক্ষ রোপন সহ উদ্বোধনী সংগীত, ঘোষণাপত্র পাঠ, শুভেচ্ছা বক্তব্য, কবিতা আবৃত্তি, সঙ্গীত, অতিথিদের স্মারক শুভেচ্ছা প্রদান, প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের বক্তব্য।

দ্বিতীয় পর্বে উপস্থিত কবিদের স্বরচিত কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। সমাপনী অনুষ্ঠান, সন্ধ্যায় সাহিত্য আড্ডা ও সংগীতানুষ্ঠান অনুষ্ঠিত হবে। আমন্ত্রিত কবিদের ৫ নভেম্বর শনিবার সকাল ৯টা ৪৫ মিনিটে উপস্থিত হয়ে রেজিস্ট্রেশন করে উৎসব ব্যাচ, ফোল্ডার, ও সনদ গ্রহণ করবেন।

একই রকম সংবাদ সমূহ

জয় দিয়ে শুরু হলো বাংলাদেশের নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ

দুর্দান্ত এক জয় দিয়ে শুরু হলো বাংলাদেশের নারী অনূর্ধ্ব-১৯ টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন।বিস্তারিত পড়ুন

কালিগঞ্জে চেয়ারম্যান আহম্মদ আলী ফুটবল টুর্নামেন্ট অনুষ্ঠিত

মাদক ছাড়ো, খেলা করো” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরার কালিগঞ্জের ঐতিহ্যবাহী রতনপুরবিস্তারিত পড়ুন

দেশে চুয়াডাঙ্গায় মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা

মাঝারি শৈত্যপ্রবাহ বয়ে যাচ্ছে চুয়াডাঙ্গার ওপর দিয়ে। বৃহস্পতিবার (১২ জানুয়ারি) সকাল ৯টায়বিস্তারিত পড়ুন

  • ট্রাক-মাইক্রোবাসের ধাক্কায় নিহত ১, আহত ৩
  • কলারোয়ায় শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতায় দ্বিতীয় দিনে এ্যাথলেটিক্সের ফাইনাল খেলা সম্পন্ন
  • কলারোয়ায় সর্বজনবিদিত আগরদাঁড়ি মাদ্রাসার সাবেক অধ্যক্ষ মুহাদ্দিস আব্দুস সালামের দাফন সম্পন্ন
  • টিকটক ভিডিওর বদৌলতে অবসর পেলেন কাজ থেকে ৮২ বছরের বৃদ্ধ
  • সময় বাড়ল এসএসসির ফরম পূরণের
  • বিএনপির গণ-অবস্থান কর্মসূচি শুরু, নেতাকর্মীরা মিছিল নিয়ে জড়ো হচ্ছেন
  • আইজিপি ব্যাজ প্রাপ্তিতে কলারোয়া থানার ওসিকে বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটের শুভেচ্ছা
  • কলারোয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আ’লীগের আলোচন সভা
  • কলারোয়ায় ৫১তম শীতকালীন ক্রীড়া প্রতিযোগীতার উদ্বোধন করলেন ইউএনও রুলী বিশ্বাস
  • কলারোয়ায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উৎযাপন
  • শুধু ১ টি আমার স্ত্রীর ১৪ বাড়ির মধ্যে : ওয়াসা এমডি
  • আগামী নির্বাচনে জনগন যাদেরকে ভোট দিবে তারাই দেশ পরিচালনা করবে
  • error: Content is protected !!