বুধবার, নভেম্বর ২০, ২০১৯

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরার সর্বাধুনিক অনলাইন পত্রিকা

আরো খবর...

কেশবপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের সমাপনী ও পুরস্কার বিতরণ

কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০১৯-এর সমাপনী ও পুরস্কার বিতরণ মঙ্গলবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা অফিসার ডা. শেখ শাহীনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণে অংশ নেন উপজেলা শিশু বিষয়ক অফিসার বিমল কুমার কুন্ডু, যুব উন্নয়ন অফিসার পুলোক কুমার শিকদার, উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ, ডা. আহসানুল মিজান রুমি, ডা. সৌমেন বিশ্বাস প্রমুখ।

প্রদীপ প্রকল্পের পরিচিতি সভা

কেশবপুরের হাসানপুর ইউনিয়নে পরিত্রাণ আয়োজিত দাতা সংস্থা ইউকেএইড ও মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় প্রোমোটিং রাইটস্ অফ দলিত এন্ড এক্সক্লুডেড পিপুলস– (প্রদীপ) প্রকল্পের এক পরিচিতি সভা মঙ্গলবার সকালে হাসানপুর মুক্তিযোদ্ধা কারিগরী মাধ্যমিক বিদ্যালয়ের হলরুমে অনুষ্ঠিত হয়েছে।

প্রধান শিক্ষক সামছুর নাহারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন হাসানপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক জুলমাত আলী। বিশেষ অতিথি ছিলেন ইউনিয়ন ভূমি সহকারী মনোয়ারা বেগম ও সমাজসেবা অধিদপ্তরের ইউনিয়ন সমাজকর্মী আব্দুস সালাম।
পরিত্রাণের মনিটরিং অফিসার রবিউল ইসলাম পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য-সহ সার্বিক বিষয় উপস্থাপন করেন।
অন্যান্যের মধ্যে ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডের ইউপি সদস্য, সংরক্ষিত মহিলা সদস্য, স্বাস্থ্যকর্মী, দলিত কমিউনিটির প্রতিনিধি সহ ৪০ জন উপস্থিত ছিলেন।

সমাজ উন্নয়নে কাজ করছেন সাংবাদিক সাঈদ

কেশবপুরে সমাজ উন্নয়নে নিরলস কাজ করে চলেছেন অনন্য প্রতিভাবান সাংবাদিক এস আর সাঈদ।

জানা গেছে, সাংবাদিক এস আর সাঈদ ২৮ আগস্ট ১৯৭৭ ইং তারিখে কেশবপুর উপজেলার ভেরচী গ্রামে এক সম্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তাঁর পিতার নাম ডাঃ আজিজুর রহমান গাজী ও মাতার নাম বেগম হালিমা রহমান। এস আর সাঈদ ১৯৯২ সালে এসএসসি, ১৯৯৪ সালে এইচএসসি, ১৯৯৭ সালে বিএসএস অনার্স (রাষ্ট্রবিজ্ঞান) ও ১৯৯৮ সালে এমএসএস পাশ করেন। ১৯৯৭ সালে ছাত্র অবস্থায় দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার মাধ্যমে তিনি সাংবাদিকতায় প্রবেশ করেন। ১৯৯৮ সালে ডিসেম্বর মাসে মণিরামপুর উপজেলার বালিয়াডাঙ্গা গ্রামে অপর এক সম্রান্ত মুসলিম পরিবারে তিনি বিবাহ করেন। তাঁর স্ত্রী দিলরুবা পারভীন ববি বর্তমানে কেশবপুর উপজেলার বালিয়াডাঙ্গা পূর্বপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা হিসাবে কর্মরত আছেন। তিনি ১টি কন্যা ও ১টি পূত্র সন্তানের জনক। এস আর সাঈদ ২০০২ সালে বিশ্বের সর্ববৃহৎ বেসরকারী সংস্থা ব্র্যাকে যোগদান করে দেশের কয়েকটি জেলায় তিনি চাকুরী করেন। চাকুরী করা কালীনও তাঁর কলম থেমে থাকেনি। ২০১২ সালে রংপুরে চকুরী করা কালীন তাঁর স্ত্রী দিলরুবা পারভীন ববি দুশ্চিন্তা করে অসুস্থ্য হয়ে পড়েন। যার কারণে তিনি চাকুরী থেকে স্বেচ্ছায় অবসর নিয়ে কেশবপুরে স্ত্রী সন্তানদের মাঝে ফিরে আসেন। আবারও তিনি সাংবাদিকতায় যোগদেন। দৈনিক পূর্বাঞ্চল পত্রিকার পাশাপাশি তিনি কপোতাক্ষ নিউজ টুয়েন্টিফোর ডটকমের কেশবপুর প্রতিদিনের সহ-সম্পাদক, দৈনিক সমাজের কথা, দৈনিক জনতা, দৈনিক খবরপত্র ও ইংরেজী দি ডেইলী বাংলা এসকাই পত্রিকায় লিখছেন। তিনি প্রথমে কেশবপুর নিউজ ক্লাবের সাধারণ সম্পাদক নির্বাচিত হন। প্রায় ২ বছর নিউজ ক্লাবের সাধারণ সম্পাদকের পদে দায়িত্ব পালন করার পর সেখান থেকে পদত্যাগ করে ২০১৪ সালে তিনি কেশবপুর উপজেলা প্রেসক্লাব প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠালগ্ন থেকে তিনি সভাপতির দায়িত্ব পালন করার পর ২য় মেয়াদেও তিনি সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। এক ঝাঁক উদীয়মান সাংবাদিকের ঐকান্তিক প্রচেষ্টায় বর্তমানে কেশবপুর উপজেলা প্রেসক্লাব সর্বাপেক্ষা গ্রহণযোগ্য সাংবাদিক সংগঠন হিসাবে কেশবপুরে প্রতিষ্ঠা লাভ করেছে।
এদিকে সাংবাদিক এস আর সাঈদ তাঁর লেখনীর মাধ্যমে সমাজ উন্নয়নে ভূমিক রেখে চলেছেন। তিনি বাল্য বিবাহ প্রতিরোধ, ইফটিজিং প্রতিরোধ, মানবপাচার প্রতিরোধ, শিক্ষা থেকে ঝরে পড়া রোধ, নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে কাজ করে চলেছেন। তিনি মাদক মুক্ত সমাজ গঠনেও কাজ করছেন। পিছিয়ে পড়া দলিত জনগোষ্ঠীর জীবন-মান ও ভাগ্যের উন্নয়নে তিনি কাজ করে চলেছেন। তাঁর কলম সকল সময়ে অসহায় ও নির্যাতিত মানুষের পক্ষে গর্জে ওঠে। কেশবপুর উপজেলার ১১টি ইউনিয়ন পরিষদ ও ১টি পৌরসভায় সকল জনকল্যাণমূলক কর্মকান্ডের সাথে তিনি নিজেকে সম্পৃক্ত করেছেন। উপজেলার ক্রীড়াঙ্গনেও তাঁর ব্যাপক পদচারণা রয়েছে। উপজেলা প্রশাসনের সকল অনুষ্ঠানে তিনি উপস্থিত থেকে তাঁদের সযোগিতা করে আসছেন। তিনি সততা ও নীতিবান সাংবাদিক হিসাবে ইতিমধ্যে উপজেলা বাসির হৃদয়ে স্থান করে নিয়েছেন। এদিকে বিভিন্ন শ্রেণী-পেশার মানুষের উৎসাহে তিনি গত ৩১ মার্চ উপজেলা পরিষদ নির্বাচনে টিয়া পাখি প্রতীকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দিতা করে ৭ হাজার ৫৮ ভোট পেয়েছিলেন। তাঁকে টিয়াপাখি প্রতীকে ভোট দেওয়ার জন্য ভোটারদের তিনি অভিনন্দন জানিয়েছেন। নির্বাচিত না হতে পেরেও তিনি উপজেলা বাসির পাশে থাকার জন্য প্রতিজ্ঞাবদ্ধ রয়েছেন।
এ ব্যাপারে কেশবপুর উপজেলা প্রেসক্লাবের সভাপতি এস আর সাঈদ জানান, তিনি সাংবাদিকতার মাধ্যমে সমাজ উন্নয়নে আরো ভূমিকা রাখতে উপজেলা বাসির নিকট দোয়া ও সহযোগিতা চেয়েছেন।

একই রকম সংবাদ সমূহ

লবণের দাম বৃদ্ধির গুজবে কান না দিতে রাজগঞ্জে মাইকিং

লবণের দাম বৃদ্ধির গুজবে কান না দিয়ে এবং দোকান থেকেবিস্তারিত পড়ুন

কেশবপুরের সাবেক ইউপি চেয়ারম্যান আবু বকর আবুর প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

যশোরের কেশবপুর উপজেলার মজিদপুর ইউনিয়ন বাসির আয়োজনে (১৯ নভেম্বর) মজিদপুরবিস্তারিত পড়ুন

শার্শায় আমবাগান থেকে যুবকের লাশ উদ্ধার

যশোরের শার্শা উপজেলার শামটা গ্রামের একটি আমবাগান থেকে ইব্রাহিম (২০)বিস্তারিত পড়ুন

  • দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ৬ জেলায় বাস ধর্মঘট
  • মনিরামপুরের রাজগঞ্জে দ্রব্যমূল্যের ঊর্দ্ধগতি ।। মহাসংকটে দরিদ্র মানুষ
  • মনিরামপুরের রাজগঞ্জে ৭ম শ্রেণির ছাত্রীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
  • কেশবপুরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূলে বীজ ও সার বিতরণ
  • সড়ক আইন সংশোধনের দাবিতে যশোরের ১৮টি রুটে বাস চলাচল বন্ধ ।। ভোগান্তিতে যাত্রীরা
  • কেশবপুর সরকারি কলেজের অধ্যক্ষের সাথে ছাত্রলীগের মতবিনিময়
  • কেশবপুরের গৌরীঘোনা ইউনিয়ন যুবলীগের পরিচিতি সভা
  • হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি পরীক্ষা দিচ্ছে মনিরামপুরের লিতুন
  • মনিরামপুরের চন্ডিপুরে ফুটবল টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনাল নাথিপুরের জয়
  • সিডিউল বিপর্যয়ে রবিবার বেনাপোল এক্সপ্রেসের যাত্রা বাতিল
  • কেশবপুরে বাংলাদেশ ব্যাংক-ভাব শিক্ষামেলা অনুষ্ঠিত
  • যশোরে প্রায় সাড়ে ৩০ কোটি টাকার কেমিক্যাল জব্দ