শুক্রবার, অক্টোবর ৪, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দুর্গাপূজায় জনমনে মনোবল বৃদ্ধিতে নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়নের নিয়মিত টহল

দেবহাটা প্রতিনিধি: আসন্ন দূর্গাপূজা উপলক্ষে আইনশৃঙ্খলা বজায় রাখা ও জনমনে আস্থা মনোবল বৃদ্ধিতে নিয়মিত টহল পরিচালনা করছে নীলডুমুর ১৭ বিজিবি ব্যাটালিয়ন। আগামী ৮ থেকে ১৩ অক্টোবর সনাতন ধর্মের পূজা অনুষ্ঠিত হবে। সেই লক্ষে পূজা গত ২ অক্টোবর সকাল ৮ ঘটিকা হতে পূজা মন্ডপ সমূহে টহল কার্যক্রম আরম্ভ করে বিজিবি। ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ সীমান্ত এলাকার ৮ কিলো মিটারের মধ্যে সাতক্ষীরা জেলার দেবহাটায় ১৫টি, কালিগঞ্জের ১৬টি ও শ্যামনগর উপজেলায় ৮টি পূজা মন্ডপ রয়েছে। সর্বমোট সীমান্ত এলাকায় ৩৯টি পূজামন্ডপ রয়েছে। উক্ত এলাকায় কর্তব্যরত বিজিবি টহলদলকে ২টি টাক্সফোর্সে বিভক্ত করে ৪ প্লাটুন বিজিবি সদস্য দ্বারা ৮টি সেকশনে ভাগ করেছে বিজিবি। সেই মোতাবেক পূজামন্ডপ ও এলাকায় আইন-শৃঙ্খলা বজায় রাখা এবং জনমনে আস্থা, মনোবল বৃদ্ধির জন্য নিয়মিত টহল পরিচালনা কার্যক্রম চলমান রয়েছে।
এছাড়াও পূজা মন্ডপের সভাপতি, কমিটির সদস্য, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ, রাজনৈতিক নেতা কর্মী, চেয়ারম্যান, মেম্বার, ইমাম এবং হিন্দু ধর্মাবলম্বীদের সাথে প্রয়োজনীয় মত বিনিময় করছেন বিজিবি সদস্যরা। বেইজ ক্যাম্প হতে পূজামন্ডপ সমূহে ৩০ মিনিটে পৌঁছানোর বিষয়টি পর্যবেক্ষণ করছে। যে সকল পূজামন্ডপে পৌঁছাতে ৩০ মিনিটের বেশি সময় প্রয়োজন হবে সে সকল পূজামন্ডপের নিকটবর্তী স্থানে বেইজ ক্যাম্প স্থাপন করা হবে। দায়িত্বপূর্ণ এলাকার পূজামন্ডপ এলাকায় গোয়েন্দা তথ্য সংগ্রহ, অন্যান্য আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও প্রশাসনের সাথে যোগাযোগ, পূজা কমিটির সাথে যোগাযোগ করত টহল কার্যক্রম বৃদ্ধি করা হচ্ছে।
জানা গেছে, বিজিবি সদর দফতরের নির্দেশন মোতাবেক ১৭ ব্যাটালিয়নের অধীনে বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন ও নিরাপত্তা জোরদার করা হচ্ছে। দুর্গাপূজা ঘিরে অস্থিতিশীলতার শঙ্কা থাকলেও পর্যাপ্ত নিরাপত্তা প্রস্তুতি নেওয়া হয়েছে। বিজিবি মহাপরিচালক (ডিজি) মহোদয়ের নির্দেশ মোতাবেক দেশের সকল সীমান্ত দিয়ে অবৈধভাবে যাতে কেউ অবৈধ ভাবে অতিক্রম করতে না পারে সেজন্য নিরাপত্তা জোরদার করেছে বিজিবি। এই বাহিনী একটি আন্তর্জাতিক মানসম্পন্ন, অত্যাধুনিক ত্রিমাত্রিক সীমান্তরক্ষী বাহিনীতে পরিণত হয়েছে। বিজিবি আজ একটি ত্রিমাত্রিক বাহিনী হিসেবে জল, স্থল ও আকাশপথে দক্ষতার সাথে দায়িত্ব পালনে সক্ষম। সে কারণে দুর্গাপূজাকে ঘিরে অবৈধ পারাপার কিংবা অপ্রীতিকর ঘটনা এড়াতে কাজ করবে বিজিবি সদস্যরা।
এদিকে, বৃহস্পতিবার নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের আওতাধীন বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন বিজিবি কর্মকর্তারা। দেবহাটা বাজার সংলগ্ন পূজা মন্ডপ পরিদর্শন কালে উপস্থিত ছিলেন নীলডুমুর ১৭ ব্যাটালিয়নের অ্যাসিস্টেন রাইটার শাহ মোহাম্মাদ খালেদ, দেবহাটা বিওপির ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার আব্দুল লতিফ, মন্দির কমিটির উপদেষ্টা সুজিত বিশ্বাস, সাধারণ সম্পাদ নিমাই মন্ডল, মন্দির কমিটির কোষাধক্ষ লক্ষীকান্ত দত্ত, সদস্য সাধন সরকার সহ আরো অনেকে।

একই রকম সংবাদ সমূহ

নায়ক সোহেল রানার নতুন দলের নাম বাংলাদেশ ইনসাফ পার্টি

রাজনীতিক ও নায়ক মো. মাসুদ পারভেজ সোহেল রানার নতুন দলের নাম রাখাবিস্তারিত পড়ুন

দেবহাটায় স্বেচ্ছাসেবী সংগঠন ‘আমাদের টিম’র সদস্য বরণ

দেবহাটা প্রতিনিধি: দেবহাটায় স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের টিম এর নতুন সদস্যদের নবীন বরণবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

দেবহাটা প্রতিনিধি: সাতক্ষীরায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড ওবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জের ধুলিয়াপুর হাইস্কুলের সাবেক প্রধান শিক্ষক জয়দেব ঘোষ আর নেই
  • রাসুল (স.) এর অবমাননার বিরুদ্ধে রাজগঞ্জে ছাত্র-জনতার বিক্ষোভ মিছিল ও সমাবেশ
  • কালিগঞ্জ রোকেয়া মনসুর মহিলা কলেজে নবীন বরণ ও পরিচালনা পর্ষদের সংবর্ধনা
  • সাতক্ষীরায় “কেমন বাংলাদেশ চাই” আলোচনা সভা
  • সাতক্ষীরা সিটি কলেজ পরিচালনায় হাস্যস্কর ও পারিবারিক কমিটি গঠনের প্রতিবাদে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল
  • শারদীয় দুর্গাপূজা উপলক্ষ্যে সাতক্ষীরা পৌর বিএনপির মতবিনিময় সভা
  • সাংবাদিক হৃদয়কে হত্যার হুমকির নিন্দা সাতক্ষীরা জেলা সাংবাদিক ফোরামের
  • রঙিন মাছ চাষ করে ভাগ্য বদলেছে সাতক্ষীরার সাইফুল্লাহ গাজীর
  • মাাফুজাকে ধর্ষণের বিচার হাসিনা করেনি, বিশ্বের ইতিহাসে  আমাকে ৭০ বছরের সাজা দিয়েছে-সাবেক এমপি হাবিব
  • সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
  • তালায় শারদীয় দূর্গোৎসব উপলক্ষ্যে প্রতি পূজা মন্ডপের অনুকূলে সরকারী সহায়তা প্রদান