রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দ্রুত লম্বা হতে সাহায্য করে যে খাবার

প্রত্যেক মানুষের লম্বা হওয়ার ব্যপারটা সম্পূর্ণ আলাদা। একজন মানুষ লম্বা হবে না-কি বেটে তা নির্ভর করে তার জিনের ওপর। একটা নির্দিষ্ট বয়স পর্যন্ত মানবদেহের বৃদ্ধি ঘটে, আমাদের উচ্চতা বাড়ে। তবে এর সাথে অবশ্যই লম্বা হওয়ার ব্যাপারটা নির্ভর করে খাবার খাওয়ার ওপর। পর্যাপ্ত পুষ্টির অভাবে অনেক ক্ষেত্রেই দেহের সঠিক বৃদ্ধি ঘটে না।এমন কিছু খাবার আছে, যারা দেহের বৃদ্ধির এই প্রক্রিয়াকে ত্বরান্বিত করে। তাই আজ জেনে নিই এমন কিছু খাবারের নাম, যে খাবার আমাদের খাদ্য তালিকায় স্থান পেলে আমাদের দ্রুত লম্বা হতে সাহায্য করবে-

আপেল আপেল উপকারী ফল। দিনে একটি আপেল আমাদের সুস্থ থাকতে সাহায্য করে, একথা প্রায় সবারই জানা। তবে আপেল কিন্তু লম্বা হতেও সাহায্য করে। আপেলে থাকা ফাইবার এবং পানি লম্বা হতে সাহায্য করে থাকে। তাই যাদের এখনও লম্বা হওয়ার বয়স আছে, তারা প্রতিদিন খাবারের আধা ঘণ্টা আগে একটি করে আপেল খেলে মিলবে উপকার।

অ্যাভাকাডো অ্যাভাকাডো একটি বিদেশি ফল। বিদেশি ফল হলে অ্যাভাকাডো দিনেদিনে জনপ্রিয় হয়ে উঠছে। বিভিন্ন সুপারশপসহ ফলের দোকানগুলোতে এর দেখা মিলছে। দুপুরে খাবার সময়ে অর্ধেকটা অ্যাভাকাডো শরীরে বিভিন্ন পুষ্টি সরবরাহ করে থাকে। এটি লম্বা হতে সহায়তা করে।

স্যুপ আমাদের শরীরের জন্য বেশ উপকারী একটি খাবার স্যুপ। বেশিরভাগ ক্ষেত্রেই রোগীকে স্যুপ খেতে বলা হয়। এর কারণ হলো স্যুপ একটি স্বাস্থ্যকর খাবার, এতে ক্যালরি রয়েছে যা ক্ষুধা বাড়িয়ে দেয়। ফলে অতিরিক্ত খাবার গ্রহণের ফলে কোষ বৃদ্ধি করে লম্বা করে তোলে।

ডিম ডিমের পুষ্টিগুণ সর্ম্পকে আমাদের কম-বেশি সবারই জানা। ডিম অত্যন্ত স্বাস্থ্যকর খাবার। প্রতিদিন ডিম খেলে তা লম্বা হতে সাহায্য করে। ডিমে প্রচুর প্রোটিন এবং ভিটামিন রয়েছে।

মটরশুটি, ছোলা, মসুর আমরা জানি ডাল জাতীয় খাবারে প্রচুর প্রোটিন, ফাইবার, অ্যান্টিঅক্সিডেন্টস, ভিটামিন বি এবং আয়রন রয়েছে।তাই ডাল জাতীয় খাবার রাখুন প্রতিদিনের খাবারের তালিকায়। এধরনের খাবারে যেগুলো শরীরের কোষ বৃদ্ধিতে সহায়তা করে থাকে। এগুলো লম্বা হতে সাহায্য করে।

ডার্ক চকোলেট চকোলেট খেতে তো সবাই পছন্দ করে। বাচ্চাদের এমনিতে চকোলেট খেতে দেওয়া হয় না। কিন্তু ডার্ক চকোলেট শিশুদের লম্বা করতে সাহায্য করে। এতে থাকা ক্যালরি কোষ বদ্ধি করে ফলে শিশু দ্রুত লম্বা হয়ে ওঠে।

বাদাম বাদামে থাকা বিভিন্ন প্রোটিন, ভিটামিন দেহের বিভিন্ন পুষ্টি যোগায়, এবং লম্বা হতে সাহায্য করে থাকে। বাদাম সব সময়ই উপকারী একটি খাবার।

একই রকম সংবাদ সমূহ

জাদুকরী গুণ মাটির পাত্রের !

সভ্যতার উন্নতির কারণে বিলুপ্তের পথে মাটির পাত্র। দৈনন্দিন জীবনের কাজে এখন বাসন-কোসনেবিস্তারিত পড়ুন

বডিবিল্ডিং, ৮৬ বছর বয়সে গড়লেন রেকর্ড

সবচেয়ে বৃদ্ধ ব্যক্তি হিসেবে বডিবিল্ডিং প্রতিযোগিতায় অংশ নিয়ে রেকর্ড গড়েছেন জাপানের ৮৬বিস্তারিত পড়ুন

পর্যটন বেড়েছে ৬০ শতাংশ বিশ্বব্যাপী

করোনা মহামারি গ্রাস করে ফেলেছিল গোটা বিশ্বকে। টানা প্রায় তিন বছর ধরেবিস্তারিত পড়ুন

  • হেঁটেই কমবে হার্ট অ্যাটাক-ক্যানসারের ঝুঁকি
  • একাকীত্বের যন্ত্রণা অনুভূত হয় বার্ধক্যে, একা একা ৮৪ পেরিয়ে অনুধাবন রতন টাটার
  • ভালো ঘুমের জন্য যা প্রয়োজন
  • হার্টে ব্লক কেন হয়, যা করতে পারেন
  • থাইরয়েড হরমোনে মুখের যেসব সমস্যা হয়ে থাকে
  • সুস্থ থাকতে ডাবের পানি
  • দাঁত শিরশির করলে যা করবেন
  • এক আংটিতে ২৪ হাজার ৬৭৯ হীরা, বিশ্ব রেকর্ড
  • আকাশে ভেসে বেড়াবে বিলাসবহুল হোটেল? (ভিডিও)
  • পাসপোর্ট গার্ল খুলনার কাজী আসমা আজমেরীর বাংলাদেশি সবুজ পাসপোর্টে ১৩০ দেশ ভ্রমণ
  • সৌন্দর্য বাড়াতে প্লাস্টিক সার্জারি! প্রাণ গেলো অভিনেত্রীর
  • যেভাবে এলো বিশ্ব মা দিবস!
  • error: Content is protected !!