সোমবার, আগস্ট ৮, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

বাংলাদেশের দাপুটে জয়ে সিরিজ বাঁচিয়ে রাখলো

রোববার (৩১ জুলাই) হারারেতে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয়টিতে জিম্বাবুয়ের বিপক্ষে ৭ উইকেটে জয় পেয়েছে বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করতে নেমে বাংলাদেশের সামনে ৮ উইকেট হারিয়ে ১৩৬ রানের লক্ষ্য দেয় জিম্বাবুয়ে।

১৫ বল হাতে রেখেই ওই লক্ষ্য টপকে গেছে সফরকারীরা।
রান তাড়া করতে নেমে ফের ব্যর্থ হন মুনিম শাহরিয়ার। ৮ বলে ৭ রান করে এনগ্রাবার বলে বোল্ড হন এই ব্যাটার। অন্য প্রান্তে বেশ সাবলীল ছিলেন লিটন কুমার দাস। দারুণ সব শটে রান তুলছিলেন গতি ঠিক রেখে, পেয়ে যান হাফ সেঞ্চুরির দেখাও।

৩৩ বলে ৫৬ রান করার পর শেন উইলিয়ামসের বলে সুইপ করতে গিয়ে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়েন তিনি। লিটনের পর বিদায় নেন এনামুল হক বিজয়ও। ১৫ বলে ১৬ রান করে সিকান্দার রাজার শিকার হন তিনি।

এরপর বাকি পথটা পাড়ি দেন আফিফ হোসেন ও নাজমুল হোসেন শান্ত। ২৮ বলে ৩০ রান করে আফিফ ও ২১ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন শান্ত। বাংলাদেশও পেয়ে যায় সহজ জয়।

এর আগে সিরিজে বাঁচিয়ে রাখার মিশনে নেমে শুরুটা স্বপ্নের মতো হয়েছিল বাংলাদেশের। প্রথম বলেই রেজিস চাকাভাকে নুরুল হাসান সোহানের ক্যাচ বানান মোসাদ্দেক। ওই ওভারের শেষ বলে আউট করেন আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান ওয়েসলি মাদাভিরাকেও। ৫ বলে ৪ রান করে সাজঘরে ফেরত যান তিনি।

এক ওভারে দুই উইকেট নেওয়ার পর মোসাদ্দেক সাফল্য পান নিজের দ্বিতীয় ওভারেও। এবার তার শিকার হন ক্রেইগ আরবিন। ১০ বলে ১ রান করে সাজঘরে ফেরত যান স্বাগতিক অধিনায়ক।

নিজের তৃতীয় ওভারের চতুর্থ বলে মোসাদ্দেক ফেরান শেন উইলিয়ামসকে। ৭ বলে ৮ রান করা এই ব্যাটারের ক্যাচ নিজেই নেন তিনি। ইনিংসের সপ্তম ওভারে মিল্টন সাম্বাকে ফিরিয়ে ফাইফার পূর্ণ করেন মোসাদ্দেক। তার আন্তর্জাতিক ক্যারিয়ারের প্রথম ও টি-টোয়েন্টি কোনো বাংলাদেশির চতুর্থ পাঁচ উইকেট এটি।

এরপর অবশ্য ঘুরে দাঁড়ায় জিম্বাবুয়ে। ৩১ রানে ৫ উইকেট হারিয়ে বিপদে থাকা দলকে উদ্ধার করেন রায়ান বার্ল ও সিকান্দার রাজা। দুজন মিলে গড়েন ৮০ রানের জুটি। ৩১ বলে ৩২ রান করে আউট করা বার্লকে বোল্ড করে তাদের জুটি ভাঙেন হাসান মাহমুদ।

সিকান্দার রাজাও বেশিক্ষণ টিকতে পারেননি। ৫৩ বলে ৬২ রান করে মোস্তাফিজুর রহমানের বলে মুনিম শাহরিয়ারের হাতে ক্যাচ তুলে দিয়ে আউট হন তিনি। তাতে জিম্বাবুয়ের ইনিংসও খুব একটা লম্বা হয়নি। ৮ উইকেট হারিয়ে ১৩৫ রানে থামে তারা। বাংলাদেশের পক্ষে ৪ ওভার বল করে ২০ রান দিয়ে ৫ উইকেট নেন মোসাদ্দেক, এক উইকেট করে নিয়েছেন মোস্তাফিজ ও হাসান মাহমুদ।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরার ছয়ঘরিয়া ফুটবল টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দিঘিরকান্দা

সাতক্ষীরা সদরের ছয়ঘরিয়ায় ৪ দলীয় শহীদ শেখ কামাল স্মৃতি ফুটবল টুর্নামেন্টের ফাইনালবিস্তারিত পড়ুন

প্রিমিয়ার লিগে জয়ে দিয়ে আর্সেনালের নতুন মৌসুম শুরু

ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুমের শুরুটা দুর্দান্ত হয়েছে আর্সেনালের। শুক্রবার রাতে নিজেদেরবিস্তারিত পড়ুন

‘দেশবাসী দেখছে ভুলগুলো’

বাংলাদেশ সবচেয়ে শক্তিশালী ওয়ানডেতে। ওয়েস্ট ইন্ডিজকে কয়েকদিন আগেও হোয়াইটওয়াশ করেছে তাদেরই মাটিতে।বিস্তারিত পড়ুন

  • ৪১তম শিরোপার হাতছানি মেসির সামনে
  • কলারোয়ায় প্রীতি ফুটবল ম্যাচে তুলসীডাঙ্গার জয়
  • প্রাক মৌসুম এল ক্লাসিকোতে বার্সেলোনা হারালো রিয়ালকে
  • কলারোয়ায় প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত
  • সাতক্ষীরার হাওয়াল খালি ফুটবল টুর্নামেন্টের ফাইনালে কলারোয়া
  • আশাশুনির মরিচ্চাপ ব্রীজের পাটাতন ভেঙ্গে যানবাহন চলাচল বন্ধ
  • ডোপ টেস্টে পজিটিভ হয়ে নিষিদ্ধ পেসার শহীদুল
  • সাতক্ষীরার রসুলপুরে প্রীতি ফুটবল ম্যাচে জুনিয়র একাদশ জয়ী
  • টাইগারদের ঈদ উদযাপন ওয়েস্ট ইন্ডিজে
  • কলারোয়ার জালালাবাদে প্রীতি ফুটবল ম্যাচে ইমাম একাদশের জয়
  • আটলান্টিকের ঢেউয়ে আতঙ্কিত হয়ে অসুস্থ বাংলাদেশের খেলোয়াররা