সোমবার, মে ২৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শ্যামনগরে করোনা ও ঘূর্ণিঝড় আমপানে ক্ষতিগ্রস্তদের পাশে শিক্ষক মাছুম বিল্লাহ

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ১১নম্বর পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালি ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রতিষ্টাতা, প্রাক্তন প্রিন্সিপাল মৃত্যু আলহাজ্ব মহিউদ্দিন সাহেবের সর্বকনিষ্ট সন্তান অত্র ইউনিয়নের প্রাক্তন ছাত্রলীগের সভাপতি জি এম মাসুম বিল্লাহ। তিনি মহামারী করোনায় ও ঘূর্ণিঝড় আম্পান যে সকল অবদান রাখছেন তা অনস্বীকার্য। শুধু আম্পান নয়, আইলা, সিডর, সহ বর্তমান মহামারী করোনাতে তিনি যেভাবে সাধারণ মানুষের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তাতে এলাকায় মানুষের কাছে তিনি একজন মহামানব।

শুধু শ্যামনগর নয় পাশাপাশি আশাশুনি, কয়রা, সহ বিভিন্ন উপজেলা এবং ইউনিয়নে স্বেচ্ছাসেবি সংগঠন সিপিপির পোশাকে তাকে সবধরনের সেবা মুলুক কাজে দেখা যায়। তিনি বর্তমান প্রেক্ষাপটে যে সকল মানব সেবা মূলক কাজ করে যাচ্ছেন তা বলাবাহুল্য। তিনি যে কোন মুহূর্তে যে কোন সময় জনসেবামূলক ও জনকল্যাণমূলক কাজ করে সততার বিরল প্রভাব ফেলছে শ্যামনগর উপজেলাতে।

তার এই অবদান দেখে এলাকার মানুষ অনেক সন্তোষ প্রকাশ করেছেন তবে আমরা সরজমিনে গিয়ে দেখলাম তিনি শিক্ষক হলেও তার মধ্যে বর্তমান সময়ের যে সহানুভূতি ও মনবিকতা আছে তা আসলে বলা বাহুল্য।

বর্তমান সময়ে তিনি সিপিপি সদস্য হিসেবে অনেক খ্যাতি অর্জন করেছেন। তিনি বৃষ্টিতে ভিজে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সচেতনতা মূলক কথা ও বিভিন্ন মহল থেকে ত্রাণ সামগ্রী নিয়ে এসে অসহায় বানভাসি মানুষের কাছে সঠিকভাবে পৌঁছে দিচ্ছেন এটা সত্যি প্রশংসনীয়।

সরেজমিনে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে জানতে পারলাম তার সমস্ত অবদানের কথা। চেয়ারম্যানের সাথে কথা বলার একফাকে তিনিও উপকুলের মানুষের মতোকরে বললেন মাসুম স্যারের “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত হয়ে ওঠার গল্প। এযুগের লেনসন ম্যন্ডেলা কিংবা বঙ্গবন্ধুর মতো নতুন কোন মানবতাবাদী নেতার কথা।প্রতিটা মানুষের মুখে তার সুনাম।সোশ্যাল মিডিয়াতে এবং সাধারণ মানুষে কাছে পেয়েছেন “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নাম।সারাদেশ এই নামে তার বহুপরিচিত।

জেলা ও উপজেলার প্রভাবশালী নেতাদের মুখে তার এই সামাজিক সেবামূলক কাজকে ইতিবাচক হিসাবে দেখছেন।সাতক্ষীরা জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ বলেছেন যে তার এই উদ্দীপনা আমাদের যুব সমাজের উপর একটি সুন্দর প্রভাব ফেলবে। আমরা তাকে ধন্যবাদ জানাই ও দীর্ঘায়ূ কামনা করি। তার পাশে দাঁড়ানোর জন্য বর্তমানে সিপিপি সহ বহু দেশি-বিদেশি সংস্থা একত্রিত হয়ে কাজ করার আশ্বাস দিয়েছেন।সুশীল সমাজের অহবান,এভাবে মাছুম স্যারের মত করে দেশের সকল প্রভাবশালী ব্যক্তিগণ,তারা যেন বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন।এভাবে তৈরী হোক সমাজে বহু “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নায়ক মাছুম স্যার।

একই রকম সংবাদ সমূহ

শ্যামনগরে যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

সাতক্ষীরা শ্যামনগর উপজেলার ৬ নং রমজননগর ইউনিয়নে ৫ নং ওয়ার্ডের মানিকখালী দাশবিস্তারিত পড়ুন

শ্যামনগরে অবৈধ ডাম্পারে পিষ্ট হয়ে ঝরলো কলেজ শিক্ষার্থীর প্রাণ

সাতক্ষীরার শ্যামনগরে ইট ভাটার ডাম্পারের চাকায় পিষ্ট হয়ে পলাশ আউলিয়া (১৮) নামেবিস্তারিত পড়ুন

দুটি কিডনিই নষ্ট কলারোয়ার বাদশার, সহায়তা কামনা

দুটি কিডনি নষ্ট হয়ে যাওয়ায় কলারোয়া সরকারি কলেজের এইচএসসি ১৯৯৬ ব্যাচের প্রাক্তনবিস্তারিত পড়ুন

  • শ্যামনগরে ডাম্পার ট্রাকের ধাক্কায় প্রাণ গেল মোটরসাইকেল চালকের
  • মৃত্তিকা সংস্থার আয়োজনে অধিকর ভিত্তিক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত
  • শ্যামনগরে জেন্ডার সংবেদনশীল দুর্যোগ সাড়াদান প্রশিক্ষণ সম্পন্ন
  • শ্যামনগরে জেন্ডার সংবেদনশীল দুর্যোগ সাড়াদান প্রশিক্ষণ সম্পন্ন
  • শ্যামনগর যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত
  • শ্যামনগরে সাপের কামড়ে শিশুর মৃত্যু
  • সাতক্ষীরায় ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা
  • যুদ্ধপরাধের দায়ে সাতক্ষীরার আবু বক্কর কুমিল্লায় আটক
  • শ্যামনগরে বিকল্প ফসল এবং সমন্বিত কৃষি বিষয়ে প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • প্রথম ধাপে সাতক্ষীরার দুই উপজেলায় চেয়ারম্যান হলেন যারা
  • সাতক্ষীরায় প্রতিপক্ষ প্রার্থীর হুমকির প্রতিবাদে উপজেলা চেয়ারম্যান প্রার্থীর সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির