রবিবার, জানুয়ারি ২৯, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শ্যামনগরে করোনা ও ঘূর্ণিঝড় আমপানে ক্ষতিগ্রস্তদের পাশে শিক্ষক মাছুম বিল্লাহ

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ১১নম্বর পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালি ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রতিষ্টাতা, প্রাক্তন প্রিন্সিপাল মৃত্যু আলহাজ্ব মহিউদ্দিন সাহেবের সর্বকনিষ্ট সন্তান অত্র ইউনিয়নের প্রাক্তন ছাত্রলীগের সভাপতি জি এম মাসুম বিল্লাহ। তিনি মহামারী করোনায় ও ঘূর্ণিঝড় আম্পান যে সকল অবদান রাখছেন তা অনস্বীকার্য। শুধু আম্পান নয়, আইলা, সিডর, সহ বর্তমান মহামারী করোনাতে তিনি যেভাবে সাধারণ মানুষের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তাতে এলাকায় মানুষের কাছে তিনি একজন মহামানব।

শুধু শ্যামনগর নয় পাশাপাশি আশাশুনি, কয়রা, সহ বিভিন্ন উপজেলা এবং ইউনিয়নে স্বেচ্ছাসেবি সংগঠন সিপিপির পোশাকে তাকে সবধরনের সেবা মুলুক কাজে দেখা যায়। তিনি বর্তমান প্রেক্ষাপটে যে সকল মানব সেবা মূলক কাজ করে যাচ্ছেন তা বলাবাহুল্য। তিনি যে কোন মুহূর্তে যে কোন সময় জনসেবামূলক ও জনকল্যাণমূলক কাজ করে সততার বিরল প্রভাব ফেলছে শ্যামনগর উপজেলাতে।

তার এই অবদান দেখে এলাকার মানুষ অনেক সন্তোষ প্রকাশ করেছেন তবে আমরা সরজমিনে গিয়ে দেখলাম তিনি শিক্ষক হলেও তার মধ্যে বর্তমান সময়ের যে সহানুভূতি ও মনবিকতা আছে তা আসলে বলা বাহুল্য।

বর্তমান সময়ে তিনি সিপিপি সদস্য হিসেবে অনেক খ্যাতি অর্জন করেছেন। তিনি বৃষ্টিতে ভিজে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সচেতনতা মূলক কথা ও বিভিন্ন মহল থেকে ত্রাণ সামগ্রী নিয়ে এসে অসহায় বানভাসি মানুষের কাছে সঠিকভাবে পৌঁছে দিচ্ছেন এটা সত্যি প্রশংসনীয়।

সরেজমিনে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে জানতে পারলাম তার সমস্ত অবদানের কথা। চেয়ারম্যানের সাথে কথা বলার একফাকে তিনিও উপকুলের মানুষের মতোকরে বললেন মাসুম স্যারের “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত হয়ে ওঠার গল্প। এযুগের লেনসন ম্যন্ডেলা কিংবা বঙ্গবন্ধুর মতো নতুন কোন মানবতাবাদী নেতার কথা।প্রতিটা মানুষের মুখে তার সুনাম।সোশ্যাল মিডিয়াতে এবং সাধারণ মানুষে কাছে পেয়েছেন “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নাম।সারাদেশ এই নামে তার বহুপরিচিত।

জেলা ও উপজেলার প্রভাবশালী নেতাদের মুখে তার এই সামাজিক সেবামূলক কাজকে ইতিবাচক হিসাবে দেখছেন।সাতক্ষীরা জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ বলেছেন যে তার এই উদ্দীপনা আমাদের যুব সমাজের উপর একটি সুন্দর প্রভাব ফেলবে। আমরা তাকে ধন্যবাদ জানাই ও দীর্ঘায়ূ কামনা করি। তার পাশে দাঁড়ানোর জন্য বর্তমানে সিপিপি সহ বহু দেশি-বিদেশি সংস্থা একত্রিত হয়ে কাজ করার আশ্বাস দিয়েছেন।সুশীল সমাজের অহবান,এভাবে মাছুম স্যারের মত করে দেশের সকল প্রভাবশালী ব্যক্তিগণ,তারা যেন বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন।এভাবে তৈরী হোক সমাজে বহু “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নায়ক মাছুম স্যার।

একই রকম সংবাদ সমূহ

লিডার্সের জায়েদ সাস্টেইন্যাবিলিটি পুরস্কার প্রাপ্তি দেশের জন্য বড় অর্জন

বেসরকারি উন্নয়ন সংগঠন ‘লোকাল এনভায়রনমেন্ট ডেভেলপমেন্ট অ্যান্ড অ্যাগ্রিকালচার রিসার্চ সোসাইটি’-লিডার্সের মধ্যপ্রাচ্যভিত্তিক আন্তর্জাতিকবিস্তারিত পড়ুন

শ্যামনগরে প্রধান শিক্ষক আব্দুল রশিদের আত্মহননে ঘটনায় জড়িতদের শাস্তির দাবি

সাতক্ষীরার শ্যামনগরে মানসিক ও শারিরীকভাবে চাপ প্রয়োগ করে আত্মহননের প্ররোচনায় জড়িত একাধিকবিস্তারিত পড়ুন

দুই বস্তা চিনিতে ৪শ’ কেজি মধু!, কলারোয়ায় প্রতারক আটক

দুই বস্তা চিনি ও ১শ’ গ্রাম সরিষা ফুলের মধু দিয়ে ৪শ’ কেজিবিস্তারিত পড়ুন

  • শ্যামনগরে শিক্ষক আত্মহত্যার প্ররোচনা মামলায় কৈখালী ইউপি চেয়ারম্যান আব্দুর রহিমসহ আটক-৬
  • শ্যামনগরে পেরিফেরিভুক্ত সম্পত্তি ব্যক্তি মালিকানায় রেকর্ডের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • শ্যামনগরে সুন্দরবন ড্রিকিং ওয়াটার প্লান্ট’র চুক্তি সম্পাদন
  • শ্যামনগরের মুন্সিগঞ্জে হরিণের মাংসসহ এক চোরা কারবারি আটক
  • শ্যামনগরে প্রধান শিক্ষকের বিরুদ্ধে তদন্ত সম্পন্ন, বদলী চায় এলাকাবাসী
  • শ্যামনগরে জমি নিয়ে বিরোধে একজন নিহত, আটক দুই
  • শ্যামনগরে ট্রাক-মোটর সাইকেল মুখোমুখি সংঘর্ষে নিহত এক
  • সাতক্ষীরায় ভাইকে হত্যার উদ্দেশ্য মারপিট ও মামলা দিয়ে হয়রানির অভিযোগ
  • বন্ধ হয়ে গেলো সোনাবাড়ীয়া মঠবাড়ির সব প্রবেশ দ্বার
  • কলারোয়ার সোনাবাড়ীয়ায় গ্রামীণ সড়কের বেহাল দশা, বর্ষা হলেই হাঁটু কাদা!
  • উপকূলের জন্য ‘একটি বাড়ি-একটি শেল্টার হোম’প্রকল্প গ্রহণের দাবি
  • উপকূলের ঝুঁকিপূর্ণ স্থান পরিদর্শন শেষে মিট দ্যা প্রেস করেছে জলবায়ু অধিপরামর্শ ফোরাম
  • error: Content is protected !!