মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কালিগঞ্জে চেয়ারম্যান পদে আ’লীগে ২, জামায়াতের একক প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

আবু বক্কর সিদ্দিক, কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: প্রথম ধাপে ৫৯ জেলার ১৫২ উপজেলা পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ৮ই মে। তার মধ্যে রয়েছে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা। আগামী ৮ মে’র এ নির্বাচনকে সামনে রেখে অনেক আগেই মাঠে নেমেছিলেন আওয়ামী লীগের দুই ও জামায়াতের এক প্রার্থী। জামায়াতের প্রার্থী সরে দাড়াচ্ছেন বলে গুঞ্জন উঠলেও শেষ পর্যন্ত ৩ প্রার্থীই নির্ধারিত সময়ে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছেন।

জানা গেছে, পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান হিসেবে জয়লাভ করেছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সাঈদ মেহেদী। এবারও তিনি মনোনয়নপত্র জমা দিয়েছেন।

এছাড়া বিগত উপজেলা পরিষদ নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য ইঞ্জিনিয়ার শেখ মেহেদী হাসান সুমন। কুশুলিয়া ইউপি চেয়ারম্যান থাকা অবস্থায় উপজেলা নির্বাচনে অংশগ্রহণের লক্ষ্যে পদত্যাগ করে প্রতিদ্বন্দ্বিতায় নেমে চমক দেখান প্রয়াত উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের বারবার নির্বাচিত সভাপতি এবং মুক্তিযোদ্ধা কমান্ডার শেখ ওয়াহেদুজ্জামান এর জ্যেষ্ঠ পুত্র শেখ মেহেদী হাসান সুমন। তিনিও মনোনয়নপত্র দাখিল করেছেন ।

অপরদিকে জেলা জামায়াতের সেক্রেটারী মাওলানা আজিজুর রহমান ১৫ এপ্রিল মনোনয়নপত্র দাখিল করেছেন। তবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতায় থাকবেন কী না সেটা কেন্দ্রীয় নির্দেশনার উপর নির্ভর করছে। দলীয় সিদ্ধান্তের ভিত্তিতে তিনি এবং ভাইস চেয়ারম্যান পুরুষ ও মহিলা পদে মনোনয়ন জমাদানকারী প্রার্থীগণ চুড়ান্ত সিদ্ধান্ত নেবেন বলে জানান তিনি।

এদিকে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান (পুরুষ) পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। তারা হলের বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নাজিমুল আহছান, বিগত নির্বাচনে দ্বিতীয় স্থান অর্জনকারী প্রার্থী উজ্জীবনী ইনস্টিটিউটের প্রধান শিক্ষক শেখ ইকবাল আলম বাবলু, জামায়াতের প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান রোকেয়া মনসুর মহিলা কলেজের সহকারী অধ্যাপক আব্দুর রউফ, কুশুলিয়া ইউপির সাবেক চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা কাজী মোফাখখারুল ইসলাম, বঙ্গবন্ধু পেশাজীবী পরিষদের উপজেলা শাখার সভাপতি মুকুল বিশ্বাস ও কাজী আব্দুস সালাম।

এছাড়া মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান দিপালী রানী ঘোষ, কৃষ্ণনগর ইউপি’র সাবেক প্যানেল চেয়ারম্যান শ্যামলী অধিকারী, বিষ্ণুপুর ইউপি সদস্য ফারজানা শওকাত, জামায়াতের প্রার্থী সাবেক ভাইস চেয়ারম্যান জয়নাব পারভীন এবং মথুরেশপুর ইউপি’র চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাকিমের মেয়ে সুরাইয়া আফরোজ সুমি।

কালিগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে (পুরুষ) ৬ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৫ প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন নিশ্চিত করে উপজেলা নির্বাচন কর্মকর্তা অনুজ গাইন জানান, আগামী ১৭ এপ্রিল মনোনয়নপত্র বাছাই, ২২ এপ্রিলের মধ্যে মনোনয়ন পত্র প্রত্যাহার এবং ২৩ এপ্রিল প্রতিদদ্বীতাকারী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে। নির্বাচন অনুষ্ঠিত হবে ৮ মে। এ উপজেলার ১২ ইউনিয়নে ২ লাখ ৪৭ হাজার ৮১৩ জন ভোটার রয়েছেন বলে জানান এ কর্মকর্তা।

একই রকম সংবাদ সমূহ

কালিগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির দুর্নীতির প্রতিবাদে মানববন্ধন

কালিগঞ্জ(সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারিদের অনিয়ম, দুর্নীতি, স্বেচ্ছাচারিতা ওবিস্তারিত পড়ুন

শীর্ষে উঠেও যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মোস্তাফিজ

আইপিএলে সর্বোচ্চ উইকেটশিকারিকে সেরার স্বীকৃতি হিসেবে দেওয়া হয় পার্পল ক্যাপ। চলতি আসরেরবিস্তারিত পড়ুন

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন: কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাঈদ মেহেদীর কর্মীদের সতর্ক করলেন নির্বাচন কর্মকর্তা

নির্বাচনী আচরণবিধির লঙ্ঘনের অভিযোগ পেয়ে সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান প্রার্থী সাঈদ মেহেদীরবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জে অপরিপক্ক রাসায়নিক মিশ্রিত ৪’শ কেজি আম বিনষ্ট
  • কালিগঞ্জে তাপদাহ থেকে বাঁচতে ইসতিসকার নামাজ আদায়
  • কালিগঞ্জে সাংবাদিক আরাফাত আলীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির মামলা, তীব্র নিন্দা ও প্রতিবাদ
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • কালিগঞ্জে প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উদ্বোধন
  • মৃত্যুর আগে রেখে যাওয়া টাকার জন্য ফুটবলার রাজিয়ার মাকে মারতে গেলেন স্বামী
  • কালিগঞ্জ রিপোর্টার্স ক্লাবের উদ্যোগে দুস্থদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ
  • আমি দূর্নীতির উর্ধ্বে: কালিগঞ্জ উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী
  • কালিগঞ্জে যুব কমিটির উদ্যোগে ২৭ পদের ইফতারি করলেন গ্রামবাসী
  • কালিগঞ্জে ইছামতি নদী থেকে বালু উত্তোলনের আড়ালে মাদক ব্যবসা, বিলীন হচ্ছে দেশের ভূখন্ড