শনিবার, মে ১৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

বিশ্ব ক্রীড়াঙ্গনে আলোচিত দশ ঘটনা

চলতি বছর প্রাণঘাতী করোনাভাইরাসের বিরূপ প্রভাব পড়েছে বিশ্ব ক্রীড়াঙ্গনে। পিছিয়ে গেছে বেশকিছু টুর্নামেন্ট। অনেক ক্রীড়াব্যক্তিত্বকে লড়তে হয়েছে করোনার সঙ্গে। তবুও থেমে থাকেনি ক্রীড়াঙ্গন। নানা আয়োজনে এগিয়ে চলেছে। তবে বছরের শেষে এসে এবার একটু ফিরে তাকাবার পালা। কেমন ছিলে মহামারির এই বছরটা। নানা ঘটনায় ক্যালেন্ডারের পাতা থেকে বিদায় নিচ্ছে আরও একটি বছর। ফেলে আসা বছরে ক্রীড়াঙ্গনের আলোচিত দশটি ঘটনা নিয়ে এবারের আয়োজন-

ছোটদের বড় সাফল্য (৯ ফেব্রুয়ারি, ২০২০):
বাংলাদেশের ক্রিকেটের ছোটদের হাত ধরে আসে সাফল্য। দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে ভারতকে হারিয়ে বিশ্বকাপ জয় করে টাইগার যুবারা। বড়দের ছাপিয়ে দেশকে শিরোপার স্বাদ এনে দেন বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটাররা। আনন্দে ভাসে বাংলাদেশের ক্রীড়াঙ্গন। মহামারির বছর ২০২০ সালের অন্যতম সাফল্য এটি বাংলাদেশের, যা লেখা থাকবে স্বর্ণাক্ষরে।

অজি নারীদের জয়জয়কার (৮ মার্চ, ২০২০):
নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জয় করে অস্ট্রেলিয়া। আন্তর্জাতিক নারী দিবসে এ যেন নারীদের জয়জয়কার। ভারতকে ৮৫ রানে হারিয়ে চ্যাম্পিয়ন শিরোপা ঘরে তোলে অজি নারীরা। চলতি বছর ক্রীড়াঙ্গনের অন্যতম আলোচিত ঘটনাগুলোর একটি এটি।

লিভারপুলের অপেক্ষার অবসান (২৫ জুন, ২০২০):
অপেক্ষার অবসান ঘটে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম সেরা ক্লাব লিভারপুলের। ৩০ বছরের আক্ষেপ ঘুচিয়ে শিরোপার দেখা পায় ইয়ুর্গেন ক্লপের দল। বিশ্ব ক্রীড়াঙ্গনে অন্যতম আলোচিত ঘটনা এটি।

ক্রিকেটের প্রত্যাবর্তন (৮ জুলাই, ২০২০):
প্রাণঘাতী করোনাভাইরাসের কারণে চেনা ছন্দ হারায় ক্রিকেট। তবুও নিয়মের বেড়াজালে আটকা পড়া ক্রিকেট গড়ায় চার মাস বিরতি দিয়ে। নতুন কিছু নিয়ম মেনে শুরু হয় ইংল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার টেস্ট সিরিজ, যা অন্যতম আলোচিত ঘটনা এই বছরের।

বার্সার লজ্জা (১৪ আগস্ট, ২০২০):
ক্রীড়াঙ্গনে এই দিনটি কারো কারো জন্য শোকেরও বটে! বিশেষ করে বার্সা সমর্থকদের জন্য। কেননা এই দিনে লজ্জার এক রেকর্ড বসে বার্সেলোনা। উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে বায়ার্ন মিউনিখের কাছে ৮-২ গোলের বড় ব্যবধানে হেরে বসে লিওনেল মেসির দল, যা দগদগে ক্ষতের মতো বয়ে বেড়াবে বার্সেলোনা ফুটবলার-সমর্থকরা।

অ্যান্ডারসনের মাইলফলক (২৫ আগস্ট, ২০২০):
টেস্ট ক্রিকেটের ইতিহাসে প্রথম পেসার হিসেবে ৬০০ উইকেটের মাইলফলক গড়লেন ইংলিশ পেসার জেমস অ্যান্ডারসন। পাকিস্তানের বিপক্ষে সাউদাম্পটনে তৃতীয় ও শেষ টেস্টের শেষ দিনে এই মাইলফলক গড়েন ৩৮ বছর বয়সী অ্যান্ডারসন। ১৫৬ টেস্ট খেলে স্মরণীয় এই রেকর্ডের খাতায় নাম লেখালেন অ্যান্ডারসন। টেস্টে সর্বোচ্চ উইকেট শিকারির তালিকায় অ্যান্ডারসনের সামনে আছেন মুত্তিয়া মুরালিধরন, শেন ওয়ার্ন ও অনিল কুম্বলে।

মেসির থাকা না থাকা (২৫ আগস্ট, ২০২০):
নিজ ক্লাব বার্সেলোনা ছাড়া নিয়ে বেশ জলঘোলা করেন মেসি। জন্ম দেন নানা আলোচনা-সমালোচনার। আগামী মৌসুম থেকে বার্সেলোনা ছেড়ে অন্য ক্লাবে খেলতে চান আর্জেন্টাইন তারকা লিওনেল মেসি। ব্যুরোফ্যাক্সের মাধ্যমে তা জানিয়েও দেন। তবে শেষ পর্যন্ত আর ছাড়েননি।

অনন্য নাদাল (১১ অক্টোবর, ২০২০):
টেনিস অঙ্গনে বিশেষ দিন। ২০ তম গ্র্যান্ডস্লাম জিতে অনন্য রেকর্ড করেন রাফায়েল নাদাল। ফ্রেঞ্চ ওপেনের ফাইনালে নোভাক জোকোভিচকে হারিয়ে রজার ফেদেরারের পাশে নাম লেখান নাদাল।

শৃঙ্খলমুক্ত সাকিব (২৮ অক্টোবর, ২০২০):
আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের (আইসিসি) দেওয়া নিষেধাজ্ঞা থেকে মুক্ত হন সাকিব আল হাসান। ২০১৯ সালের ২৯ অক্টোবর আইসিসি তাকে সব ধরনের ক্রিকেটীয় কর্মকাণ্ড থেকে নিষিদ্ধ করে। সব খড়গ কাটিয়ে আবারও ফেরেন এই অলরাউন্ডার। চলতি বছর বাংলাদেশের ক্রিকেটে অন্যতম একটি স্মরণীয় দিন এটি।

ভারতের লজ্জা (১৯ ডিসেম্বর, ২০২০):
টেস্ট ক্রিকেটে এই দিনটাকে ভুলে যেতে চাইবে ভারত। নিজেদের টেস্ট ইতিহাসে সর্বনিম্ন ৩৬ রানের লজ্জার রেকর্ড গড়ে ভারত। অস্ট্রেলিয়ার বিপক্ষে অ্যাডিলেডে দিবারাত্রির টেস্টে সর্বনিম্ন রানের লজ্জা পায় ভারত।

একই রকম সংবাদ সমূহ

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচের সূচি প্রকাশ

আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ২০২৪-এর মূল আসর শুরু হবার আগে প্রস্তুতি ম্যাচের সূচিবিস্তারিত পড়ুন

মেসির চুক্তির সেই ন্যাপকিনের দাম ১১ কোটি

বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির বিখ্যাত সেই ন্যাপকিন পেপার নিলামে বিক্রি হয়েছে।বিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় অন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী

ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সাতক্ষীরায় অন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণীবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের ০৪ (চার) বছর মেয়াদী নির্বাচনের তপশীল ঘোষণা
  • সাতক্ষীরায় মাসব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করলেন সেঁজুতি এমপি
  • তাসকিনকে সহ-অধিনায়ক করে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা
  • ভারতীয় ক্রিকেট কোচের ভূমিকায় থাকছেন না রাহুল দ্রাবিড়!
  • সাতক্ষীরার ৬টি ক্লাব ও সংগঠনের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করলেন এমপি সেঁজুতি
  • যে কারণে দেশে ফিরিয়ে আনা হয়েছে মোস্তাফিজকে
  • কলারোয়া ক্রিকেট একাডেমি কাপ টুর্নামেন্টের চতুর্থ ম্যাচে কেসিএ লায়ন জয়ী
  • কলারোয়া ক্রিকেট একাডেমি জুনিয়র একাডেমি কাপ উদ্বোধন
  • সিরিজ জয় বাংলাদেশের
  • মাশরাফি ঝাঁপিয়ে পড়লেন মধুমতি নদীর পানিতে
  • আলোচিত নারী আম্পায়ার জেসির বিষয়ে যা বললেন সুজন
  • শীর্ষে উঠেও যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মোস্তাফিজ