বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

জেলা লিগ্যাল এইড অফিসার সালমা আক্তার :

সরকার তৃনমুল পর্যায়ে আইনী সেবা পৌঁছে দিতে নিরলসভাবে কাজ করছে

সরকারি খরচে আইনী সহায়তা (লিগ্যাল এইড) কার্যক্রমের সুফল ও গ্রামের অসহায় মানুষদের বিনা খরচে সরকারি আইনী সেবা গ্রহনে উদ্বুদ্ধ করতে ইউনিয়ন লিগ্যাল এইড কমিটি ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সার্বিক সহযোগিতা করতে হবে। সরকার তৃনমুল পর্যায়ে আইনী সেবা পৌছে দিতে জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে নিরলস ভাবে কাজ করছে। মুজিব বর্ষে জেলায় অসহায় মানুষের আইনী অধিকার নিশ্চিত করতে আপনাদের সহযোগিতা করতে হবে।

বুধবার (১৭ ফেব্রুয়ারী) বিকাল ৩টায় তালা উপজেলার ধানদিয়া ইউনিয়ন পরিষদ হল রুমে ‘প্রমোটিং পিস এন্ড জাস্টিস (পিপিজে)-সাতক্ষীরা’ এ্যাকটিভিটি’র আওতায় সাতক্ষীরা জেলা আইন সহায়তা প্রদান কমিটি ও বেসরকারি উন্নয়ন সংস্থা উইমেন জব ক্রিয়েশন সেন্টার আয়োজিত ‘সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসার ও সিনিয়র যুগ্ন জজ সালমা আক্তার এসব কথা বলেন। এসময় তিনি সকলের উদেশ্যে বলেন, আইন সবার জন্য সমান, এখানে ধনী-গরীবের কোন ভেদাভেদ নেই। সাতক্ষীরা জেলা লিগ্যাল এইড অফিসের মাধ্যমে অসহায়, গরীব মানুষদের সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান করা হচ্ছে। এলাকার কোন গরীব বা অসহায় মানুষ সমস্যায় পড়লে আপনারা নির্ভয়ে তাদেরকে জেলা লিগ্যাল এইড অফিসে পাঠিয়ে দেবেন। আপনাদের সহযোগিতা পেলে লিগ্যাল এইড অফিসের মাধ্যমে সাতক্ষীরার সকল মানুষের সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান সম্ভব হবে।

গণশুনানী অনুষ্ঠানে প্রধান অতিথি আইনগত সহায়তা প্রদান আইন ২০০০ এবং সরকারি লিগ্যাল এইড কার্যক্রমের বিষয়ে বিস্তারিত আলোচনা করেন এবং অনুষ্ঠানে উপস্থিত ইউনিয়নের বিভিন্ন শ্রেণী পেশার মানুষের আইন সহায়তা বিষয়ক বিভিন্ন প্রশ্নের উত্তর এবং পরামর্শ প্রদান করেন।
ধানদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সভাপতি মো: জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে গণশুনানী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আরিফুল আলম মিলন ও সংরক্ষিত মহিলা ইউপি সদস্য মর্জিনা বেগম।

পিপিজে-সাতক্ষীরা এ্যাকটিভিটি’র প্রোগ্রাম ম্যানেজার মো: ইউনুস আলীর পরিচালনায় ‘সরকারি খরচে আইনগত সহায়তা প্রদান বিষয়ক প্রাতিষ্ঠানিক গণশুনানী’ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ধানদিয়া ইউপি সচিব, ইউনিয়ন লিগ্যাল এইড কমিটির সকল সদস্যবৃন্দ, স্থানীয় শিক্ষক, বীর মুক্তিযোদ্ধা, উইমেন জব ক্রিয়েশন সেন্টারের পিপিজে এ্যাকটিভিটি’র প্রোগ্রাম অফিসার হাসী রানী কুন্ড, রাজিব কামাল, মেহেদী হাসান ও ইউনিয়নের বিভিন্ন শ্রেণী-পেশার মানুষসহ কয়েক শত অসহায়, গরীব নারী ও পুরুষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম

মোস্তাফিজুর রহমান উজ্জল: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দেশব্যাপী চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।বিস্তারিত পড়ুন

তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা

সেলিম হায়দার, তালা: সাতক্ষীরার তালায় সর্বজনীন পেনশন স্কিম- ২০২৩ বিষয়ক অবহিতকরণ সভাবিস্তারিত পড়ুন

তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়

সেলিম হায়দার, তালা (সাতক্ষীরা): সাতক্ষীরার তালায় সাংবাদিকদের সাথে মতবিনিময় করেছে আসন্ন উপজেলাবিস্তারিত পড়ুন

  • তালায় ৬০ বছর ধরে অবৈধ দখলে থাকা ৩৩ বিঘা সরকারি জমি উদ্ধার
  • তালায় স্বামীর অত্যাচারে স্ত্রীর আত্মহত্যার অভিযোগ
  • তালায় চেয়ারম্যান ৭ ভাইস চেয়ারম্যান ৮ জনের মনোনয়নপত্র দাখিল
  • সাতক্ষীরায় সেঁজুতি এমপির নগরঘাটার কাপাসডাঙ্গা ও কালীবাড়ির বাসন্তী পূজা প্ররিদর্শন
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • তালায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী
  • পাটকেলঘাটায় ইয়াবাসহ এক ব্যক্তি গ্রেফতার
  • তালায় পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান শুরু হবে ২৪ এপ্রিল
  • ঢাবিতে সুযোগ পেয়েও ভর্তি অনিশ্চিত তালার নয়মি সরকার
  • তালার খলিলনগরে ১৩১৫ পরিবারের মাঝে চাল বিতরণ
  • তালার খলিলনগরে ১৩১৫ পরিবারের মাঝে চাল বিতরণ