রবিবার, মে ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরায় জাল দলিল সৃষ্টি করে ভূমি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন

সাতক্ষীরা শহরের ভুমিদস্যু সাত্তার, কবির ও মনির গংদের বিরুদ্ধে জাল দলিল সৃষ্টি করে ভ‚মি দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাবের আব্দুল মোতালেব মিলনায়তনে উক্ত সংবাদ সম্মেলনের আয়োজন করেন, শহরের রসুলপুর এলাকার মোকছেদ আলীর পুত্র অধ্যাপক ডা: সহিদুর রহমান।

তিনি তার লিখিত বক্তব্যে বলেন, আমি দীর্ঘকাল ধরে সাতক্ষীরা জেলাসহ ঢাকায় গনমানুষের চিকিৎসা প্রদান করে আসছি। আমি এলাকায় শিক্ষা সম্প্রসারণের লক্ষে তিনটি শিক্ষা প্রতিষ্ঠান গড়েছি। ১৯৯৪ সালে আমার গ্রামের শহীদ স্মৃতি কলেজ ও নারী শিক্ষার প্রসারের লক্ষে বি.কে বালিকা বিদ্যালয় প্রতিষ্ঠা করি। ইসলামী শিক্ষা ও সাধারণ শিক্ষার সমন্বয়ে ক্যাডেট মাদ্রাসা প্রতিষ্ঠা করেছি। আমি মহান স্বাধীনতা যুদ্ধে সক্রিয়ভাবে অংশ নিয়েছি। আমি ২০১০ সালে সাতক্ষীরা শহরের রসুলপুর মৌজায় ২১৮, ২২৪, ২১৫, খতিয়ানে ২৬২ ও ২৬৩ নং দাগে ৩১ শতক সম্পত্তির মধ্যে ১৯শতক সম্পত্তি ক্রয় করি। এরপর থেকে স্থানীয় একটি সন্ত্রাসী গ্রæপ গভীর চক্রান্ত চালিয়ে যাচ্ছে আমার ক্রয়কৃত সম্পত্তি জালিয়াতির মাধ্যমে দখল করে রাস্তা তৈরির পায়তারা চালিয়ে যাচ্ছে। অথচ জমি ক্রয়ের দলিল এ বর্ণনা মতে উক্ত ৩১ শতক জমির মধ্যে মজিবুর রহমানের কাছ থেকে সাড়ে ১১ শতক ও আমার কাছে ১৯ শতক জমি বিক্রয় করে নি:শর্ত হয়েছেন ইফতেখার জালাল গং। আধা শতক জমি তারা রাস্তায় দিয়েছেন যা দলিলে প্রমানিত রয়েছে। ইফতেকার জালালসহ ৪ ভাই এবং তাদের মা মোমেনা খাতুন ওই জমি বিক্রয় করেন। আমি জমি ক্রয়ের ১ মাস পর গত ১১ বছর আগে ইফতেখার জালাল পাটিশান মামলা করেন। আদালতে তিনি নিষেধাজ্ঞা চেয়েছেন। আদালত কোন আদেশ দেই নাই। ইফতেখার জালাল সাতক্ষীরা সদর থানায় দায়েরকৃত অভিযোগে উল্লেখ করেছে ২১৮, ২২৪, ৫১৫ দাগ নং ২৬২ ও ২৬৩ জমির পরিমান ২৩ শতক যার মধ্যে মজিবর রহমানের কাছ ২ শতক ও আমার নিকট ১৯ শতক জমি বিক্রয় করে। এটিও অসত্য তথ্য। তিনি বিভিন্ন স্থানে বিভিন্ন তথ্য দিয়ে বিভ্রান্ত করে ঘোলা পানিতে মাছ শিকারের চেষ্টা করছেন।

তিনি আরো বলেন, গত ২/০৩/২২ তারিখে সাতক্ষীরা প্রেসক্লাবে তিনি সংবাদ সম্মেলন করে জমি সংক্রান্ত যে তথ্য দিয়েছে তা অসত্য। বাস্তবতা বর্জিত। তিনি কোন জমির মালিক না। অথচ আদালতে পার্টিশান মামলা করেছেন। মামলাটি চলমান। এতে যদি রায় তার পক্ষে যায় তবে তিনি মালিক হবেন। এখন তিনি কোন পরিমান জমির মালিক না তাহলে তারা কিভাবে রাস্তার জন্য আমার জমি দখল করেন। বিষয়াটি তারা প্রতারনার পর্যায়ে নিয়ে আইন ও শান্তি শৃঙ্খলা ভঙ্গ করেছেন। আমার সম্পত্তি দখলের উদ্দেশ্যে গত ১৫/০১/২২ তারিখ সকাল ৮টার দিকে উল্লেখিত ইফতেখার জালাল, ময়নুল আরেফিন, সাত্তার, কবির, মনির ভাড়াটিয়া বাহিনী নিয়ে জোরপূর্বক আমার ভ‚মিতে প্রবেশ করে প্রাচীর ভেঙে এবং সীমান পিলার তুলে রাস্তা তৈরি করেছেন। এছাড়া গত ১৭/০২/২২ তারিখে পুনরায় আমার সীমানা প্রাচীর ভাংচুর করেন। এপর গত ২৮/০২/২০২২ সেই সংঘবদ্ধ চক্রটি সশস্ত্র অবস্থায় আমার সীমানার মধ্যে ঢুকে আমার বাসায় অবস্থানরত নজরুল ইসলাম মিলটন ও তার স্ত্রীর উপর হামলা চালায়। তাকে শারিরীকভাবে লাঞ্চিত করেন এবং খুন জখম করতে উদ্যাত হন। পাশে থাকা তার স্ত্রীর উপর চড়াও হন এবং তাকে ধর্ষন করার হুমকি প্রদর্শন করতে থাকেন। অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকেন। এছাড়া আমাকেসহ আমার লোকজনের হত্যাসহ মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানির হুমকি প্রদর্শন করেন। তাদের চলাচলের রাস্তা দিতে হবে এতে আমি কখনো আপত্তি করিনি। তাদের কাছে আমি ক্ষতি পূরণ চেয়েছি। আমার ক্রয়কৃত বৈধ সম্পত্তি পূরন করে দিতে বলেছি। এর কোনটাই তারা মানতে নারাজ, আমার ক্রয়কৃত ১৯ শতক জমির মধ্যে তারা ২ শতক দখল করে রেখেছেন। সংবাদ সম্মেলন থেকে তিনি এ সময় ওই ভ‚মিদস্যুদের কবল থেকে তার ক্রয়কৃত ১৯ শতক সম্পত্তি বুঝে পেতে এবং উক্ত চক্রান্তকারীদের হাত থেকে রক্ষা পেতে সাতক্ষীরা পুলিশ সুপারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় বড়-ছোট’র লড়াইয়ে ‘লাল্টু’ নিশ্চিত উপজেলা চেয়ারম্যান!

সাতক্ষীরার কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে আগামি ২৯ মে বুধবার ভোট গ্রহণ। ইতোমধ্যেবিস্তারিত পড়ুন

নাগিরক নেতা আবুল কালাম আজাদের সুস্থতা কামনায় সিপিএ’র বিবৃতি

নাগিরক নেতা আবুল কালাম আজাদের সুস্থতা কামনায় সিপিএ’র বিবৃতি দিয়েছে। ICT কোচিংবিস্তারিত পড়ুন

সাতক্ষীরার কাটিয়ায় বিনামূল্যে চক্ষুচিকিৎসা সেবা উদ্বোধণ

সাতক্ষীরার কাটিয়ায় স্বদেশ সংস্থার উদ্যোগে বিনামূল্যে চক্ষুচিকিৎসা সেবা উদ্বোধণ করা হয়েছে। ICTবিস্তারিত পড়ুন

  • আশাশুনি উপজেলা নির্বাচনে ১৩ প্রার্থীর বিরামহীন প্রচার প্রচারণায় উৎতপ্ত ভোটের মাঠ
  • দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা
  • আশাশুনির বড়দলে ঘোড়া প্রতীকের জনসভা
  • শ্যামনগর যৌন ও প্রজনন স্বাস্থ্য বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত
  • কলারোয়ায় প্রচান্ড তাপদাহে তাল শাঁসের কদর বেড়েছে
  • কালিগঞ্জে উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক আবুল কালাম আজাদের সুস্থতা কামনা
  • তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১১
  • আলিপুর ও ফিংড়ী ইউনিয়নে সচেতনতামূলক পথনাটক প্রদর্শন
  • সাতক্ষীরায় তরুন নারীদের উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ
  • সাতক্ষীরায় অন্ত:কক্ষ ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী
  • সড়ক দুর্ঘটনা হ্রাসকল্পে বিনেরপোতা এলাকায় মোটরযানের উপর মোবাইল কোর্ট