বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আরো খবর....

সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের মৃত্যু বার্ষিকী

২১ জানুয়ারী সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক-এর প্রথম মৃত্যুবার্ষিকী। ২০২০ সালের এই দিনে তিনি বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

ইসমাত আরা সাদেকের স্বামী এ এস এইচ কে সাদেক সাবেক শিক্ষামন্ত্রী এবং আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য ছিলেন। সাবেক এই সচিব আওয়ামী লীগ থেকে দুইবার সংসদ সদস্য নির্বাচিত হন। অবহেলিত কেশবপুর উন্নয়নে তাঁর ব্যাপক ভূমিকা রয়েছে। ২১শে ফেব্রুয়ারীকে আর্ন্তর্জাতিক মাতৃভাষা রূপে স্বীকৃতি প্রদান এবং সুন্দরবনকে ইউনেস্কোরঅধীনে এর তালিকায় অন্তর্ভূক্ত করতে সফল হয়েছিলেন। যার স্বীকৃতি স্বরূপ তাঁকে ২০১০ সালে মরণোত্তর একুশে পদক প্রদান করে সম্মানিত করা হয়। তিনি এক পুত্র ও এক কন্যা সন্তনের জননী। তাঁর পুত্র তানভীর সাদেক কম্পিউটার ইঞ্জিনিয়ার এবং কন্যা নওরীন সাদেক একজন স্থপতি প্রকৌশলী। ২০০৭ সালের ৯ সেপ্টেম্বর স্বামী এ এস এইচ কে সাদেক মৃত্যুবরণ করেন।

স্বামীর মৃত্যুর পর ইসমাত আরা সাদেক যশোর-৬ (কেশবপুর) নির্বাচনী এলাকা থেকে ১০ম জাতীয় সংসদের সংসদ সদস্য নির্বাচিত হন। পরে ২০১৪ সালের ১২ জানুয়ারি আওয়ামী লীগ সরকার গঠন করলে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব দেওয়া হয়। ‘১৪ সালের ১৫ জানুয়ারি তিনি জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন। তিনি একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে এমপি নির্বাচিত হন। কেশবপুর উন্নয়নে তিনি ব্যাপক ভূমিকা রাখেন।
২০২০ সালের ২১ জানুয়ারী বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।
এদিকে সাবেক জনপ্রশাসন প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেকের ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে তাাঁর পরিবারের পক্ষ থেকে ও দলীয়ভাবে বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।

কেশবপুরে পরিবেশ উন্নয়ন শিখন কেন্দ্রের কার্যক্রম উদ্বোধন
যশোরের কেশবপুর উপজেলার সাগরদাঁড়ি ইউনিয়নে সিইআর প্রকল্প বাস্তবায়নে পরিবেশ উন্নয়ন শিখন কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। গতকাল সকালে প্রধান অতিথি হিসাবে চিংড়া বাজারে সাইনবোর্ড স্থাপনের কার্যক্রম উদ্বোধন করেন মানব সম্পদ ও যশোর জেলার দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা মুরাদ হোসেন। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আরসিও কে এম মিজানূর রহমান, উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক কাজী আজাহারুল ইসলাম মানিক, এরিয়া ইনচাজ আতাউর রহমান, থানার দয়িত্বপ্রাপ্ত কর্মকতা গোলাম রসুল, ইউনিট ইনচাজ সাহানারা খাতুন,ট্রেইনার নুরুল ইসলাম, সুপারভাইজার রবিউল ইসলাম, নাহিদ, ফিল্ড ম্যানেজা মন্জুরুল হাসান, শহিদুল ইসলাম, কল্লোল দাস, কামরুল ইসলাম, রনি প্রমুখ

কেশবপুরে এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ
যশোরের কেশবপুর শিশু সদনের এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। বুধবার দুপুরে ব্যাক্তিগতভাবে এতিম শিশুদের মাঝে কম্বল বিতরণ করেন উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী মিনু রানী হালদার। কম্বল বিতরণকালে উপজেলা যুব মহিলা লীগের নেত্রী নার্গিস পারভীন, সাতবাড়িয়া ইউনিয়ন মহিলা লীগের নেত্রী তহমিনা খাতুন উপস্থিত ছিলেন।
পরে উপজেলা যুব মহিলা লীগের সভানেত্রী মিনু রানী হালদার উপজেলা সংবাদপত্র হকার্স ইউনিয়নের সদস্যদের মাঝেও কম্বল বিতরণ করেন।

একই রকম সংবাদ সমূহ

শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজির সময় গণধোলাইয়ের শিকার কথিত সাংবাদিক সোহাগ

বেনাপোল প্রতিনিধি: যশোরের শার্শার বাগআঁচড়ায় চাঁদাবাজি করতে গিয়ে সোহাগ হোসেন নামে একবিস্তারিত পড়ুন

তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি

প্রচণ্ড খরতাপে পুড়ছে সারা দেশ। টানা হিটওয়েভে ওষ্ঠাগত জনজীবন। তাপমাত্রার পারদ চড়াওবিস্তারিত পড়ুন

যশোরের তাপমাত্রা ৪১ ডিগ্রি, রাস্তার পিচ গলছে

যশোরে টানা তাপদাহে চরম দুর্ভোগে পড়েছে জনজীবন। সবচেয়ে ভোগান্তিতে পড়েছেন খেটে খাওয়াবিস্তারিত পড়ুন

  • খরতাপে পুড়ছে মনিরামপুর
  • দীর্ঘ ৫ দিন ছুটি শেষে যশোরের বেনাপোল বন্দরে কর্মব্যস্ততা
  • যশোরের শার্শায় বিভিন্ন আয়োজনে বাংলা নববর্ষ পালিত
  • ঝিকরগাছায় সেবা সংগঠনের মাধ্যমে চারশতাধিক ব্যক্তির মাঝে ঈদ সামগ্রী বিতরণ
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • সমাজের বিত্তবানদের মানবিক সাহায্যের জন্য এগিয়ে আসার আহ্বান
  • কেশবপুরে ভোরের সাথী ও উপজেলা প্রেসক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • যশোরের রাজগঞ্জে বিদ্যুৎস্পর্শ্বে বৃদ্ধর মৃত্যু
  • শার্শা প্রেসক্লাবের উদ্যোগে দোয়া ও ইফতার মাহফিল অনুষ্ঠিত
  • শার্শায় বঙ্গবন্ধু সৈনিক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত
  • শার্শায় বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের সমাধিতে বিজিবি মহাপরিচালকের শ্রদ্ধা
  • বেনাপোল সীমান্তে ভারতীয় বিএসএফের গুলিতে দুই বাংলাদেশি আহত