শনিবার, এপ্রিল ২০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সুইজারল্যান্ডকে হারিয়ে সবার আগে দ্বিতীয় রাউন্ডে ইতালি

সুইজারল্যান্ডকে হারিয়ে সবার আগে দ্বিতীয় রাউন্ডে ইতালি।

উদ্বোধনী ম্যাচে তুরস্ককে হারিয়ে শুভ সূচনা করেছিল সাবেক চ্যাম্পিয়নরা। দ্বিতীয় ম্যাচ জিতলেই দ্বিতীয় রাউন্ড নিশ্চিত। অপেক্ষায় থাকতে চাইলো না রবার্তো মানচিনির শিষ্যরা। নিজেদের দ্বিতীয় ম্যাচেই সুইজারল্যান্ডকে ৩-০ গোলে উড়িয়ে দিয়ে দ্বিতীয় রাউন্ড নিশ্চিত করে ফেলল আজ্জুরিরা।

২ ম্যাচ শেষে পূর্ণ ৬ পয়েন্ট ইতালির। ৪ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপে দ্বিতীয় স্থানে রয়েছে গ্যারেথ বেলের দেশ ওয়েলস। ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে সুইজারল্যান্ড।

জোড়া গোল করেছেন ম্যানুয়েল লোকেতেল্লি এবং অন্য গোলটি এসে সিরো ইমোবিলের পা থেকে। টুর্নামেন্টে এ নিয়ে ২টি করে গোল হলো বেশ কয়েকজনের। এর মধ্যে ইতালিরই দুইজন। ইমোবিলে এবং লোকেতেল্লি। এ তালিকায় রয়েছেন রোনালদো এবং রোমেলু লুকাকুও।

বুধবার রাতে রোমের অলিম্পিক স্টেডিয়ামে সুইসদের মুখোমুখি হয় রবার্তো মানচিনির শিষ্যরা। টানা ৯ ম্যাচ জয়ের রেকর্ড নিয়ে এই ম্যাচ খেলতে নেমে ১০ম জয় তুলে নিলো তারা। সবচেয়ে বড় কথা গত নভেম্বরের পর থেকে কোনো গোলই হজম করেনি তারা। আরেকটি তথ্য হলো, সর্বশেষ ২৮ ম্যাচে হারেনি আজ্জুরিরা। সর্বশেষ তারা উয়েফা নেশন্স কাচে ১-০ গোলে হেরেছিল পর্তুগালের কাছে।

প্রথম থেকেই অসাধারণ, চোখজুড়ানো ফুটবল উপহার দিচ্ছিল ইতালি। ২০ মিনিটেই ইতালি এগিয়ে যেতে পারতো। এ সময় গোল করেন জিওর্জিও চিয়েল্লিনি। কিন্তু ভিএআর চেক করে দেখা গেলো বলটি ছিল হ্যান্ডবল।

কিন্তু তাতেও ইতালিকে দমিয়ে রাখা যায়নি এবং গোল আদায় করতেও সময় লাগেনি। ডোমেনিকো বেরার্দি বাম পাশ থেকে বল পাস দেন লোকেতেল্লিকে। ডি বক্সের মধ্যে খুব কঠিন বাধার সম্মুখিন হন। কিন্তু তাকে থামানো সম্ভব হয়নি। ডান পায়ের জোরালো শটে ভেদ করে সুইসদের জাল।

সুইসদের বেশ সংগ্রামই করতে দেখা গেছে ইতালিয়ান ডিফেন্সের সামনে। সর্বশেষ অনেকগুলো ম্যাচে গোল না খাওয়া ইতালিয়ান ডিফেন্সকে ফাঁকি দেয়া এত সহজ ছিল না তাদের কাছে।

দ্বিতীয়ার্ধের শুরুতেই আবারও গোল করে বসেন ম্যানুয়েল লোকাতেল্লি। মাঝ মাঠ থেকে ডি বক্সের সামনে একটি পাস রিসিভ করেন তিনি। এরপর বাম পায়ের শটে দ্বিতীয়বার সুইজারল্যান্ডের জালে বল জড়িয়ে দেন তিনি। সে সঙ্গে ম্যাচ থেকে কার্যত বিদায় নেয় সুইসরা।

ম্যাচ শুরুর প্রথম ৬০ মিনিটে তো ইতালিয়ান গোলরক্ষক জিয়ানলুইজি ডোনারুমাকে বলই রিসিভ করতে হয়নি। কিন্তু এরপরই তার পরীক্ষা নেয় সুইস স্ট্রাইকাররা। অন্তত দুটি খুব কাছ থেকে নেয়া সুইসদের শট ফিরিয়ে দিয়েছেন তিনি।

ম্যাচ শেষ হওয়ার মিনিট খানেক আগে (৮৯ মিনিটে) ম্যাচের শেষ কর্মটি সম্পাদন করেন সিরো ইমোবিলে। সুইসদের পরাজয়ের কফিনে শেষ পেরেকটি বিদ্ধ করে দেন তিনি। রাফায়েল তোলোইয়ের কাছ থেকে বল পেয়ে ডান পায়ের শটে সুইজারল্যান্ডের জালে বল জড়ান ইমোবিলে।

এ নিয়ে টানা ২৯ ম্যাচ অপরাজিত থাকলো ইতালি। এছাড়া রোমের অলিম্পিক স্টেডিয়ামে যে কোনো প্রতিযোগিতামূলক ম্যাচে অপরাজিতই থাকলো তারা। আগামী রোববার ওয়েলসের বিপক্ষে খেলতে নামবে ইতালি। একই দিন সুইজারল্যান্ড খেলবে তুরস্কের বিপক্ষে।

একই রকম সংবাদ সমূহ

হাথুরুসিংহের বাংলাদেশে ফেরা নিয়ে যা বলল বিসিবি

শ্রীলংকা সিরিজ শেষ হওয়ার আগেই অস্ট্রেলিয়ায় ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকাবিস্তারিত পড়ুন

আইপিএল : শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারিবিস্তারিত পড়ুন

হারের মধ্য দিয়ে সিরিজ শেষ হলো বাংলাদেশের

সিলেটের পর চট্টগ্রাম টেস্টেও বড় হার হারলো বাংলাদেশের। বুধবার (৩ এপ্রিল) ১৯২বিস্তারিত পড়ুন

  • ঘরের মাঠেই হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী ক্রিকেট দল
  • প্যাভিলিয়নে ফিরেছেন খালি হাতে লিটন, শুরুর ধাক্কা সামলাচ্ছেন সৌম্য-শান্ত
  • শান্ত-মুশফিকের জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
  • দুই ভাগে রাজাকারের তালিকা প্রণয়নের কাজ হচ্ছে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী
  • তীরে গিয়ে তরী ডুবালেন টাইগাররা
  • প্রথম বিপিএল শিরোপার স্বাদ পেলো বরিশাল
  • ‘বিপিএল দেখলে টিভি বন্ধ করে দেই’ বিস্ফোরক মন্তব্য হাথুরুর
  • গেইলকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে বাবরের বিশ্ব রেকর্ড
  • ছেলের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে আনুশকার স্বামী
  • মাথায় বল লেগে আহত মোস্তাফিজ, এখন আগের চেয়ে ভালো
  • তামিমের বিষয়ে যে সিদ্ধান্ত নিলো বিসিবি
  • জাতীয় ক্রিকেট দলের নির্বাচকে নান্নু-সুমন বাদ, আসলেন লিপু-হান্নান