বুধবার, মে ১, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শ্যামনগরে করোনা ও ঘূর্ণিঝড় আমপানে ক্ষতিগ্রস্তদের পাশে শিক্ষক মাছুম বিল্লাহ

সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলায় ১১নম্বর পদ্মপুকুর ইউনিয়নের পাতাখালি ফাজিল ডিগ্রী মাদ্রাসার প্রতিষ্টাতা, প্রাক্তন প্রিন্সিপাল মৃত্যু আলহাজ্ব মহিউদ্দিন সাহেবের সর্বকনিষ্ট সন্তান অত্র ইউনিয়নের প্রাক্তন ছাত্রলীগের সভাপতি জি এম মাসুম বিল্লাহ। তিনি মহামারী করোনায় ও ঘূর্ণিঝড় আম্পান যে সকল অবদান রাখছেন তা অনস্বীকার্য। শুধু আম্পান নয়, আইলা, সিডর, সহ বর্তমান মহামারী করোনাতে তিনি যেভাবে সাধারণ মানুষের জন্য দিনরাত অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছে তাতে এলাকায় মানুষের কাছে তিনি একজন মহামানব।

শুধু শ্যামনগর নয় পাশাপাশি আশাশুনি, কয়রা, সহ বিভিন্ন উপজেলা এবং ইউনিয়নে স্বেচ্ছাসেবি সংগঠন সিপিপির পোশাকে তাকে সবধরনের সেবা মুলুক কাজে দেখা যায়। তিনি বর্তমান প্রেক্ষাপটে যে সকল মানব সেবা মূলক কাজ করে যাচ্ছেন তা বলাবাহুল্য। তিনি যে কোন মুহূর্তে যে কোন সময় জনসেবামূলক ও জনকল্যাণমূলক কাজ করে সততার বিরল প্রভাব ফেলছে শ্যামনগর উপজেলাতে।

তার এই অবদান দেখে এলাকার মানুষ অনেক সন্তোষ প্রকাশ করেছেন তবে আমরা সরজমিনে গিয়ে দেখলাম তিনি শিক্ষক হলেও তার মধ্যে বর্তমান সময়ের যে সহানুভূতি ও মনবিকতা আছে তা আসলে বলা বাহুল্য।

বর্তমান সময়ে তিনি সিপিপি সদস্য হিসেবে অনেক খ্যাতি অর্জন করেছেন। তিনি বৃষ্টিতে ভিজে বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে তাদের সচেতনতা মূলক কথা ও বিভিন্ন মহল থেকে ত্রাণ সামগ্রী নিয়ে এসে অসহায় বানভাসি মানুষের কাছে সঠিকভাবে পৌঁছে দিচ্ছেন এটা সত্যি প্রশংসনীয়।

সরেজমিনে স্থানীয় মেম্বার ও চেয়ারম্যানের কাছে জানতে পারলাম তার সমস্ত অবদানের কথা। চেয়ারম্যানের সাথে কথা বলার একফাকে তিনিও উপকুলের মানুষের মতোকরে বললেন মাসুম স্যারের “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত হয়ে ওঠার গল্প। এযুগের লেনসন ম্যন্ডেলা কিংবা বঙ্গবন্ধুর মতো নতুন কোন মানবতাবাদী নেতার কথা।প্রতিটা মানুষের মুখে তার সুনাম।সোশ্যাল মিডিয়াতে এবং সাধারণ মানুষে কাছে পেয়েছেন “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নাম।সারাদেশ এই নামে তার বহুপরিচিত।

জেলা ও উপজেলার প্রভাবশালী নেতাদের মুখে তার এই সামাজিক সেবামূলক কাজকে ইতিবাচক হিসাবে দেখছেন।সাতক্ষীরা জেলার সুশীল সমাজের ব্যক্তিবর্গ বলেছেন যে তার এই উদ্দীপনা আমাদের যুব সমাজের উপর একটি সুন্দর প্রভাব ফেলবে। আমরা তাকে ধন্যবাদ জানাই ও দীর্ঘায়ূ কামনা করি। তার পাশে দাঁড়ানোর জন্য বর্তমানে সিপিপি সহ বহু দেশি-বিদেশি সংস্থা একত্রিত হয়ে কাজ করার আশ্বাস দিয়েছেন।সুশীল সমাজের অহবান,এভাবে মাছুম স্যারের মত করে দেশের সকল প্রভাবশালী ব্যক্তিগণ,তারা যেন বানভাসি মানুষের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন।এভাবে তৈরী হোক সমাজে বহু “উপকুল এক্সপ্রেস” ক্ষ্যাত নায়ক মাছুম স্যার।

একই রকম সংবাদ সমূহ

২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড

সাতক্ষীরায় মঙ্গলবার সর্ব উচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪২.২ ডিগ্রি সেলসিয়াস। গতবিস্তারিত পড়ুন

শ্যামনগরে পেট্রোল বোমায় দগ্ধ মাহবুব-ই-এলাহী

শ্যামনগরে সন্ত্রাসীদের পেট্রোল বোমায় দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক-ই-এলাহীর ভাই ওবিস্তারিত পড়ুন

শ্যামনগরে গণশুনানি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

সাতক্ষীরা জেলার শ্যামনগরের বুড়িগোয়ালিনী ইউনিয়ন ক্লাইমেট অ্যাকশান গ্রুপের সদস্যদের জন্য তিনদিন ব্যাপীবিস্তারিত পড়ুন

  • শ্যামনগরে সামাজিক জবাবদিহিতা চর্চা বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে বাঘের আক্রমণে মৌয়াল নিহত
  • শ্যামনগরে এমপি দোলনের ব্যক্তিগত গাড়ি লক্ষ্য করে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত, যুবক আটক
  • চুয়াডাঙ্গায় রেড এলার্ট জারি : সাতক্ষীরায় তাপমাত্রা ৪০ ডিগ্রি
  • সাতক্ষীরার শ্যামনগরে এমপি দোলনের ব্যাক্তিগত গাড়িতে ইট নিক্ষেপ, সাংবাদিক আহত, যুবক আটক
  • তাপমাত্রা আরো বাড়তে পারে মে মাসে, সর্বোচ্চ হতে পারে ৪৪ ডিগ্রি
  • শ্যামনগরে স্ত্রীরোগ ও মাতৃস্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত
  • সাতক্ষীরায় প্রেমিকার উপর অভিমান করে প্রদীপ কুমার আত্মহত্যা
  • শ্যামনগরে গ্রামীণ নারীদের ১৫ দিনব্যাপী দর্জি প্রশিক্ষণ শুরু
  • সাতক্ষীরাসহ বিভিন্ন জেলায় ৮০ কিলোমিটার বেগে ঝড়ের আভাস
  • শ্যামনগরে বাল্যবিয়ে বন্ধের দাবিতে গণজমায়েত
  • শ্যামনগরে সুপেয় পানি সংকট নিরসনে ৫ কিলোমিটার পাইপলাইন উদ্বোধন