শুক্রবার, ডিসেম্বর ১, ২০২৩

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনিতে ঘের জবর দখল চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

জি এম আল ফারুক, আশাশুনি: আশাশুনিতে দিনে দুপুরে ঘের জবর দখল চেষ্টার সন্ত্রাসীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় আশাশুনি প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলন করেন শ্রীউলা ইউনিয়নের মহিষকুড় গ্রামের ভূমিহীন আবুল কালাম আজাদ।

লিখিত সংবাদ সম্মেলনে ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মহিষকুড় গ্রামের রফিকুল ইসলামের ছেলে অসহায় ভূমিহীন আবুল কালাম আজাদ বলেন, তিনি একজন অসহায় প্রকৃতির মানুষ। তিনি গাজীপুর মৌজায় ৭৯২/২০০৯-১০ নং বন্দোবস্তকৃত মামলায় ২৬/১০/২০১০ তারিখে ৩৩৩৫ নং রেজিষ্ট্রি কোবলা দলিলে ৫০শতক জমি ভূমিহীন হিসেসে জেলা প্রশাসক এর মাধ্যমে চিরস্থায়ী বন্দোবস্ত পান।

যা ৩০৯ নং খারিজ খতিয়ানে তার নিজ নামে ও তার স্ত্রী শাফিনা আক্তারের নামে রেকর্ড হয়। বন্দোবস্ত পাওয়ার পর থেকে দীর্ঘদিন যাবত তিনি শান্তিপূর্ণ ভাবে উক্ত সম্পত্তিতে মৎস্য চাষ করে ভোগ দখল করে আসছিলেন তিনি। লিখিত সংবাদ সম্মেলনে অভিযোগ করে তিনি বলেন, সোমবার সকালে তিনি তার মৎস্য ঘেরে কাজ করছিলেন। এসময় স্থানীয় আবু হেনা শাকিলের নেতৃত্বে দিলীপ গাইন, নিহার গাইন, দিপংকর গাইন, গনেষ গাইন সহ ১০/১৫জনের একটি সন্ত্রাসী দল মৎস্য ঘেরে অনাধিকার ভাবে প্রবেশ করে হামলা চালায়।

এসময় মৎস্য ঘেরের দখল নিতে আবুল কালাম আযাদকে লাঞ্চিত ও মারপিট করে বলে অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেন আমার বন্দেবস্তকৃত জমি দিলীপ দিংদের দখল করিয়ে দিতে আবু হেনা শাকিল মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন। তার নেতৃত্ব ইতিপূর্বেও বহুবার জমি থেকে আবুল কালাম আজাদকে উচ্ছেদ করার চেষ্টা করে আসছিলেন এবং প্রতিনিয়ত ঘেরের মাছ লুটপাট করে আসছিলেন।

সন্ত্রাসী বাহিনীর হামলার ঘটনার বিষয়টি জানতে পেরে আশাশুনি থানা পুলিশ ও প্রশাসনের সাথে যুবলীগ নেতা আলাউদ্দীন লাকী এবং ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুকুল হোসেন ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেন। বিষয়টির সুষ্ঠ সমাধান করা হবে বলে প্রতিপক্ষ দিলীপ গাইন দিংদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়।

দিলীপ গাইন দিং তাদের নিজেদের দোষ ঢাকতে প্রকৃত ঘটনাকে ভিন্ন খ্যাতে প্রবাহের লক্ষে শ্রীউলা ইউনিয়ন যুবলীগ নেতা লাকি ও তার ভাই ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুকুল হোসেনকে নিয়ে মিথ্যা, ষড়যন্ত্র ও উদ্দেশ্য মূলক ভাবে প্রগন্ডা চালিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশ করেছে। যাহা তাদেরকে মারাত্বক ভাবে মানহীন ও অপদস্তের সামিল বলে মনে করেন তিনি।

প্রকৃতপক্ষে ঘটনার সময় যুবলীগ নেতা লাকি ও স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুকুল হোসেন ঘটনাস্থলেই ছিলেন না।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, আবু হেনা শাকিল স্থানীয় ভাবে এলাকার মানুষের মধ্যে দ্বন্দ সৃষ্টি করে আসছেন। আগামীতে যেন শান্তি প্রিয় শ্রীউলা ইউনিয়নের তিনি আর সন্ত্রাসী বাহিনী দিয়ে সন্ত্রাস বা ত্রাস সৃষ্টি করতে না পারে তার জন্য তার জন্য প্রশাসনের দৃষ্টি আাকর্শন করেছেন তিনি।

একই সাথে সন্ত্রাসী বাহিনীর কোবল থেকে আবুল কালাম আজাদের চিরস্থায়ী বন্দেবস্তকৃত জমি রক্ষার্থে উক্ত সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থ গ্রহনের জন্য প্রশানের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

একই রকম সংবাদ সমূহ

একতারা ছেড়ে ডাব বেছে নিলেন হিরো আলম

মারুফ সরকার,স্টাফ রির্পোটার: বাংলাদেশ সুপ্রিম পার্টির (বিএসপি) প্রার্থী হিসেবে নয় বাংলাদেশ কংগ্রেসবিস্তারিত পড়ুন

সহস্রাধিক জনসমাগমে খুলনা-৬ আসনের প্রার্থী রশীদুজ্জামানের মনোনয়ন জমা

মো: ইকবাল হোসেন, খুলনা: আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৬ (কয়রা -পাইকগাছা)বিস্তারিত পড়ুন

স্বতন্ত্র ও ডামি প্রার্থীদের দাপট: যেসব আসনে অস্বস্তিতে আ. লীগ ও ১৪ দলের হেভিওয়েট প্রার্থীরা

স্বতন্ত্র ও ডামি প্রার্থীদের তোপের মুখে বেশ কিছু আসনে অস্বস্তিতে রয়েছেন আওয়ামীবিস্তারিত পড়ুন

  • পুনঃতফশিল হচ্ছে না: ইসি
  • নৌকার মনোনয়ন নিলেন বিএনপির ব্যারিস্টার শাহজাহান ওমর! হলেন বহিষ্কার
  • সাতক্ষীরার ৪টি আসনে মনোনয়নপত্র দাখিল ৩৭টি, সর্বোচ্চ সাতক্ষীরা-১ এ
  • সাতক্ষীরা-২আসনে স্বতন্ত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা এমপি রবির পক্ষে মনোনয়নপত্র জমা
  • সাতক্ষীরায় প্লাস্টিকের ক্ষতিকর প্রভাব বিষয়ক সচেতনতা মূলক প্রচার অভিযান
  • উৎসব মুখর পরিবেশে মাস ব্যাপী কালিগঞ্জে আয়কর তথ্য ও সেবা মাস অনুষ্ঠিত
  • আশাশুনিতে অতিরিক্ত পুলিশ সুপারের প্রেস ব্রিফিং
  • আশাশুনি উপজেলা আইন শৃংখলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • কলারোয়ার বীর মুক্তিযোদ্ধা আশরাফ আলী আর নেই! রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
  • কালিগঞ্জে আইন শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত
  • দেবহাটায় আইন-শৃঙ্খলা ও উপজেলা পরিষদের সমন্বয় কমিটির মাসিক সভা
  • পৌরসভা ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির অবহিতকরণ সভা
  • error: Content is protected !!