রবিবার, এপ্রিল ২৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনিতে ঘের জবর দখল চেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

জি এম আল ফারুক, আশাশুনি: আশাশুনিতে দিনে দুপুরে ঘের জবর দখল চেষ্টার সন্ত্রাসীদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১২টায় আশাশুনি প্রেসক্লাবে লিখিত সংবাদ সম্মেলন করেন শ্রীউলা ইউনিয়নের মহিষকুড় গ্রামের ভূমিহীন আবুল কালাম আজাদ।

লিখিত সংবাদ সম্মেলনে ও সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে মহিষকুড় গ্রামের রফিকুল ইসলামের ছেলে অসহায় ভূমিহীন আবুল কালাম আজাদ বলেন, তিনি একজন অসহায় প্রকৃতির মানুষ। তিনি গাজীপুর মৌজায় ৭৯২/২০০৯-১০ নং বন্দোবস্তকৃত মামলায় ২৬/১০/২০১০ তারিখে ৩৩৩৫ নং রেজিষ্ট্রি কোবলা দলিলে ৫০শতক জমি ভূমিহীন হিসেসে জেলা প্রশাসক এর মাধ্যমে চিরস্থায়ী বন্দোবস্ত পান।

যা ৩০৯ নং খারিজ খতিয়ানে তার নিজ নামে ও তার স্ত্রী শাফিনা আক্তারের নামে রেকর্ড হয়। বন্দোবস্ত পাওয়ার পর থেকে দীর্ঘদিন যাবত তিনি শান্তিপূর্ণ ভাবে উক্ত সম্পত্তিতে মৎস্য চাষ করে ভোগ দখল করে আসছিলেন তিনি। লিখিত সংবাদ সম্মেলনে অভিযোগ করে তিনি বলেন, সোমবার সকালে তিনি তার মৎস্য ঘেরে কাজ করছিলেন। এসময় স্থানীয় আবু হেনা শাকিলের নেতৃত্বে দিলীপ গাইন, নিহার গাইন, দিপংকর গাইন, গনেষ গাইন সহ ১০/১৫জনের একটি সন্ত্রাসী দল মৎস্য ঘেরে অনাধিকার ভাবে প্রবেশ করে হামলা চালায়।

এসময় মৎস্য ঘেরের দখল নিতে আবুল কালাম আযাদকে লাঞ্চিত ও মারপিট করে বলে অভিযোগ করেন তিনি। তিনি আরও বলেন আমার বন্দেবস্তকৃত জমি দিলীপ দিংদের দখল করিয়ে দিতে আবু হেনা শাকিল মোটা অংকের অর্থ হাতিয়ে নিয়েছেন। তার নেতৃত্ব ইতিপূর্বেও বহুবার জমি থেকে আবুল কালাম আজাদকে উচ্ছেদ করার চেষ্টা করে আসছিলেন এবং প্রতিনিয়ত ঘেরের মাছ লুটপাট করে আসছিলেন।

সন্ত্রাসী বাহিনীর হামলার ঘটনার বিষয়টি জানতে পেরে আশাশুনি থানা পুলিশ ও প্রশাসনের সাথে যুবলীগ নেতা আলাউদ্দীন লাকী এবং ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুকুল হোসেন ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি শান্ত করেন। বিষয়টির সুষ্ঠ সমাধান করা হবে বলে প্রতিপক্ষ দিলীপ গাইন দিংদের ঘটনাস্থল থেকে সরিয়ে দেওয়া হয়।

দিলীপ গাইন দিং তাদের নিজেদের দোষ ঢাকতে প্রকৃত ঘটনাকে ভিন্ন খ্যাতে প্রবাহের লক্ষে শ্রীউলা ইউনিয়ন যুবলীগ নেতা লাকি ও তার ভাই ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুকুল হোসেনকে নিয়ে মিথ্যা, ষড়যন্ত্র ও উদ্দেশ্য মূলক ভাবে প্রগন্ডা চালিয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশ করেছে। যাহা তাদেরকে মারাত্বক ভাবে মানহীন ও অপদস্তের সামিল বলে মনে করেন তিনি।

প্রকৃতপক্ষে ঘটনার সময় যুবলীগ নেতা লাকি ও স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মুকুল হোসেন ঘটনাস্থলেই ছিলেন না।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, আবু হেনা শাকিল স্থানীয় ভাবে এলাকার মানুষের মধ্যে দ্বন্দ সৃষ্টি করে আসছেন। আগামীতে যেন শান্তি প্রিয় শ্রীউলা ইউনিয়নের তিনি আর সন্ত্রাসী বাহিনী দিয়ে সন্ত্রাস বা ত্রাস সৃষ্টি করতে না পারে তার জন্য তার জন্য প্রশাসনের দৃষ্টি আাকর্শন করেছেন তিনি।

একই সাথে সন্ত্রাসী বাহিনীর কোবল থেকে আবুল কালাম আজাদের চিরস্থায়ী বন্দেবস্তকৃত জমি রক্ষার্থে উক্ত সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থ গ্রহনের জন্য প্রশানের আশু হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

একই রকম সংবাদ সমূহ

তীব্র তাপপ্রবাহের মধ্যেই খুললো শিক্ষাপ্রতিষ্ঠান, মানতে হবে যেসব নির্দেশনা

সারাদেশে বইছে তীব্র তাপপ্রবাহ। আর পরিস্থিতি বিবেচনায় দেশজুড়ে ‘হিট অ্যালার্ট’ জারি করেছেবিস্তারিত পড়ুন

হিট অ্যালার্টের মেয়াদ বাড়লো আরো ৩ দিন

তাপপ্রবাহের সতর্কতার (হিট অ্যালার্ট) মেয়াদ আরো তিন দিন বাড়ানো হয়েছে। রবিবার সকালেবিস্তারিত পড়ুন

আশাশুনির আদালতপুরে ইস্তেস্কার নামাজ আদায়

জি এস আল ফারক, আশাশুনি: আশাশুনির আদালতপুরে তীব্র তাপদাহের হাত থেকে রক্ষাবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে প্রাক্তন শিক্ষক ও প্রেসক্লাব উপদেষ্টা এমদাদুল হকের দাফন সম্পন্ন
  • সাতক্ষীরার কলারোয়ায় দেবোত্তর মন্দিরের সম্পত্তি অবৈধ দখলের প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • তীব্র তাবদাহে নতুন নির্দেশনা শ্রেণি কার্যক্রম পরিচালনার
  • সাতক্ষীরায় অগ্নিবীনার উদ্যোগে নজরুল সম্মিলন অনুষ্ঠিত
  • কলারোয়ায় মাধ্যমিক শিক্ষক- কর্মচারী কল্যাণ সমিতির নব নির্বাচিত কর্মকর্তাদের শপথ ও দায়িত্ব অর্পণ
  • দেবহাটায় চুরি সন্ধেহে যুবককে অমানবিক নির্যাতন
  • দেবহাটায় ফলন্ত আম গাছ কেটে ফেলার অভিযোগ!
  • এক মিনিটের জন্য বিসিএসের স্বপ্ন শেষ, কান্না থামছেই না পরীক্ষার্থীর
  • নড়াইলে দক্ষতা উন্নয়ন কোর্সের সমাপনী ও সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠান
  • তীব্র তাপদাহে সাতক্ষীরায় অ্যাকুফ ফাউন্ডেশনের বিশুদ্ধ পানি বিতরণ
  • নড়াইলে বৈশাখের তাপমাত্রা যেন কোনভাবেই কমছে না, এমন গরম জীবনে দেখি নাই
  • কী করছেন হিট অফিসার