বুধবার, ডিসেম্বর ১, ২০২১

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সরকারি যানবাহন অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা ২৩ অক্টোবর

খাদ্যবান্ধব কর্মসূচিতে ছয় মাসের মধ্যে স্মার্ট কার্ড প্রবর্তন : খাদ্যমন্ত্রী

খাদ্যবান্ধব কর্মসূচিতে আগামী ছয় মাসের মধ্যে স্মার্ট কার্ড প্রবর্তন করা হবে। এটি বাস্তবায়ন হলে খাদ্য সহায়তা বিতরণে আরো স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত হবে বলে মন্তব্য করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

মঙ্গলবার মানিকগঞ্জের শিবালয়ে উপজেলা পরিষদ মিলনায়তনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে ‘দেশের বিভিন্ন স্থানে বসবাসরত দরিদ্র, অনগ্রসর ক্ষুদ্র নৃগোষ্ঠী এবং দুর্যোগপ্রবন এলাকার জনগোষ্ঠীর নিরাপদ খাদ্য সংরক্ষণের জন্য হাউজহোল্ড সাইলো সরবরাহ’ শীর্ষক প্রকল্পের আওতায় উপকারভোগীদের মধ্যে হাউজহোল্ড সাইলো বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, সরকার খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে ২ শত পেডি সাইলো নির্মাণের উদ্যোগ নিয়েছে। আধুনিক এ সাইলোগুলো হবে ৫ হাজার মেট্রিক টন ধারণ ক্ষমতার। কৃষকের ভেজা ধান সংগ্রহ করে এখানে প্রক্রিয়াকরণ করা হবে। কৃষকের ন্যায্যমূল্য নিশ্চিত হবে।

সম্প্রতি একনেকে ৩০ টি সাইলো নির্মাণের অনুমতি পাওয়া গেছে উল্লেখ করে তিনি বলেন, ২০৩০ সালের মধ্যে খাদ্যশস্য সংরক্ষণ সক্ষমতা ৩৫ লাখ মেট্রিক টনে উন্নীত হবে।

মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে সফলভাবে করোনা মোকাবিলা করা হয়েছে। দেশে খাদ্য সংকট হয়নি- কেউ না খেয়ে মারা যায়নি।

আসন্ন নির্বাচনের প্রতি ইঙ্গিত করে খাদ্যমন্ত্রী বলেন, যে দল নির্বাচনে অংশগ্রহণ করবে না জনতার আদালতে তাদের বিচার হওয়া উচিৎ। গণতন্ত্র হত্যাকারীদের নির্বাচন থেকে জনগনই বয়কট করেছে উল্লেখ করে তিনি বলেন, বাংলাদেশ আওয়ামীলীগ কখনও নির্বাচন থেকে পালিয়ে যায়নি।

খাদ্যমন্ত্রী বলেন, শেখ হাসিনার উন্নয়নের সুফলভোগী সকলেই। এমন কোন সেক্টর নাই যেখানে প্রধানমন্ত্রীর উন্নয়নের ছৌঁয়া লাগেনি। অথচ বিএনপি শেখ হাসিনার উন্নয়ন দেখতে পায়না। এসময় তিনি নেতা কর্মীদের শেখ হাসিনার উন্নয়ন ও শান্তির শাশ্বত বাণী ঘরে ঘরে পৌঁছে দেওয়ার আহ্বান জানান।

মানিকগঞ্জের জেলা প্রশাসক মুহাম্মদ আব্দুল লতিফ এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য এ এম নাঈমুর রহমান, মমতাজ বেগম। এছাড়াও খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক শেখ মুজিবর রহমান, অতিরিক্ত সচিব মো: খুরশিদ ইকবাল রেজভী, পুলিশ সুপার গোলাম আজাদ খান বক্তৃতা করেন।

উল্লেখ্য, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে এ প্রকল্পের আওতায় দেশের আট বিভাগে ২৩ জেলার ৫৫টি উপজেলায় সর্বমোট ৩ লাখ পারিবারিক সাইলো বিতরণ করা হবে। মানিকগঞ্জ জেলার তিনটি উপজেলায় মোট ১৩ হাজার পিস পারিবারিক সাইলো পর্যায়ক্রমে বিতরণ করা হবে। এর মধ্যে শিবালয় উপজেলায় ৫ হাজার পিস, দৌলতপুর উপজেলায় ৪ হাজার পিস এবং হরিরামপুর উপজেলায় ৪ হাজার পিস পারিবারিক সাইলো বিতরণ করা হবে। দুর্যোগকালে প্রতিটি পারিবারিক সাইলাতে ৪০ কেজি ধান অথবা ৫৬ কেজি চাল অথবা ৭০ লিটার পানি সংরক্ষণ করা যাবে।
সরকারি যানবাহন অধিদপ্তরের নিয়োগ পরীক্ষা ২৩ অক্টোবর

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন সরকারি যানবাহন অধিদপ্তরের অফিস সহকারী কাম-কম্পিউটার মুদ্রাক্ষরিক পদে আবেদনকারীদের লিখিত পরীক্ষা আগামী ২৩ অক্টোবর শনিবার অনুষ্ঠিত হবে। ঢাকার ৮টি কেন্দ্রে ঐদিন দুপুর ৩.৩০ টা হতে বিকাল ৫ টা পর্যন্ত এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

কেন্দ্রগুলো হলো ইডেন মহিলা কলেজ, আজিমপুর, ঢাকা; ঢাকা কলেজ, নিউমার্কেট ঢাকা; গর্ভমেন্ট কলেজ অভ্ হিউম্যান সাইন্স (সাবেক গার্হস্থ্য অর্থনীতি কলেজ), আজিমপুর, ঢাকা; আইডিয়াল কলেজ, ৬৫ সেন্ট্রালরোড ধানমণ্ডি, ঢাকা; আজিমপুর গভর্নমেন্ট গার্লস স্কুল এন্ড কলেজ, আজিমপুর, ঢাকা; সরকারি মাদ্রাসা-ই আলিয়া, বখশিবাজার ঢাকা; বেগম বদরুন্নেছা মহিলা সরকারি কলেজ বখশিবাজার রোড, ঢাকা এবং ইঞ্জিনিয়ারিং ইউনিভার্সিটি স্কুল এন্ড কলেজ, বুয়েট ক্যাম্পাস, ঢাকা।

পরীক্ষার্থীদের পরীক্ষা শুরুর কমপক্ষে আধা ঘণ্টা পূর্বে পরীক্ষাকেন্দ্রে প্রবেশের অনুরোধ করা হয়েছে।

সরকারি যানবাহন অধিদপ্তর থেকে বিশেষভাবে সতর্ক করা হয়েছে, নিয়োগ লাভের জন্য কোনো প্রকার আর্থিক লেনদেন ফৌজদারি অপরাধ এবং ব্যক্তিগত পর্যায়ে যোগাযোগ বা যোগাযোগের চেষ্টা বা তদবির নিয়োগ লাভের অযোগ্যতা হিসেবে বিবেচিত হবে।

তথ্যবিবরণী- পিআইডি

একই রকম সংবাদ সমূহ

গাড়ি ভাঙচুর না করে শিক্ষার্থীদের ক্লাসে ফেরার আহ্বান প্রধানমন্ত্রীর

শিক্ষার্থীদের শিক্ষা প্রতিষ্ঠানে ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, যানবাহনবিস্তারিত পড়ুন

বাঙালির গৌরবের মাস ডিসেম্বর

লাখো বাঙালির রক্তের বিনিময়ে ১৯৭১ সালের ডিসেম্বর মাসে পরাধীনতার শেকল থেকে মুক্তিবিস্তারিত পড়ুন

এক বছরে দেশে নতুন ৭২৯ জনের এইডস শনাক্ত, ২৫ শতাংশই রোহিঙ্গা

গত এক বছরে বাংলাদেশে নতুন করে ৭২৯ জনের এইডস শনাক্ত হয়েছে। শনাক্তবিস্তারিত পড়ুন

  • দেশে ১৮ মাসের মধ্যেই বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদনে
  • রামপুরার বাসচাপায় কলেজছাত্র নিহত: নিছক দুর্ঘটনা নাকি পূর্ব পরিকল্পিত?
  • প্রবাসীদের দেশে আসতে নতুন নির্দেশনা
  • খালেদা জিয়ার হিমোগ্লোবিন কমে গেছে : ড্যাব
  • দেশে লিভার সিরোসিসের চিকিৎসা হয়, এটা ভুল তথ্য: ড্যাব
  • করোনা: ৬০ বছরের বেশি বয়সিদের বুস্টার ডোজ
  • রোহিঙ্গা ইস্যুতে জাতিসংঘ বাংলাদেশকে অব্যাহত সমর্থন দিবে
  • আখাউড়া-আগরতলা রেল রুট পুনরায় চালুর ওপর গুরুত্বারোপ প্রধানমন্ত্রীর
  • করোনার ‘ওমিক্রন’: স্কুল-কলেজের বিষয়ে কোনো সিদ্ধান্ত নেওয়া হয়নি
  • ওমিক্রন: ভারতের নিষেধাজ্ঞা থেকে বাংলাদেশের নাম বাদ
  • আফ্রিকা প্রবাসীদের দেশে না আসার পরামর্শ স্বাস্থ্যমন্ত্রীর
  • দেশে ওমিক্রনের প্রবেশ ঠেকাতে সর্বোচ্চ সতর্কতা ।। ‘নো ভ্যাকসিন, নো সার্ভিস’
  • error: Content is protected !!