সোমবার, এপ্রিল ১৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সাবেক এমপি রবির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

মাহফিজুল ইসলাম আককাজ, সাতক্ষীরা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাতক্ষীরা-২আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

তিনি বলেন, আমি এই দিনে গভীর শ্রদ্ধা জানাই মুক্তিসংগ্রামের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর অবিসংবাদিত নেতৃত্বে আমরা অর্জন করেছি প্রিয় স্বাধীনতা।

এ মহান দিনে আমি আরো শ্রদ্ধাভরে স্মরণ করছি ত্রিশ লক্ষ শহীদ ও দু’লক্ষ সম্ভ্রমহারা মা-বোনকে, যাঁদের সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে আমরা মুক্তিযুদ্ধে কাঙ্খিত বিজয় ছিনিয়ে এনেছি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২৬ মার্চ আমাদের জাতীয় জীবনে এক গৌরবদীপ্ত দিন।

শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতা এবং অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের প্রতি। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে যাঁরা স্বজন হারিয়েছেন, ভোগ করেছেন অমানুষিক নির্যাতন, তাঁদের আমি আজ শ্রদ্ধা ভরে স্মরণ করছি। পাশাপাশি অশেষ কৃতজ্ঞতা জানাই বাংলাদেশের মুক্তিসংগ্রামে যেসব বিদেশী রাষ্ট্র, সংগঠন ও ব্যক্তিবর্গ প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা দিয়েছেন তাঁদের প্রতি।

১৯৭১ সালের ২৫শে মার্চ কালরাতে পাকিস্থানি বাহিনী যখন অতর্কিতে নিরীহ ও নিরস্ত্র বাঙালির উপর হত্যাযজ্ঞ শুরু করে, তখন ২৬শে মার্চের প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এই ঘোষণা টেলিগ্রাম, টেলিপ্রিন্টার ও তৎকালীন ইপিআর-এর ওয়ারলেসের মাধ্যমে সমগ্র বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হয়।

প্রতিটি জেলা ও মহকুমায় আওয়ামী লীগের নেতৃত্বে এই ঘোষণা ব্যাপকভাবে প্রচার করা হয়। আওয়ামী লীগের নেতাকর্মীরা রিক্সায় মাইক লাগিয়ে তা প্রচার করেন। আন্তর্জাতিক গণমাধ্যমেও এই প্রচারিত হয়। বঙ্গবন্ধুর নির্দেশে পরিচালিত ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর চূড়ান্তবিজয় অর্জিত হয়।

অনেক রক্ত আর ত্যাগের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। এই অর্জনকে অর্থপূর্ণ করতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে সর্বস্তরে পৌঁছে দিতে হবে। মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে দিনবদলের লক্ষ্যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসমুক্ত, অসাম্প্রদায়িক ও দারিদ্র্যমুক্ত স্মার্ট সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়া সরকারি কলেজের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: গল্প আড্ডা আর স্মৃতি রোমন্থনের মধ্য দিয়ে কলারোয়া সরকারি কলেজেরবিস্তারিত পড়ুন

কলারোয়া বেত্রবতী হাইস্কুলে নববর্ষ উদযাপন

কামরুল হাসান, কলারোয়া: কলারোয়া বেত্রবতী আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে বাংলা নববর্ষ ১৪৩১ উদযাপনবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা ডিবি মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নানা আয়োজনে বর্ষবরণ

সাতক্ষীরা প্রতিনিধি: অশুভ শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়িয়ে বিশ্ব শান্তি ও জাতির মঙ্গলবিস্তারিত পড়ুন

  • দেবহাটায় নানা আয়োজন বাংলা নববর্ষ পালন
  • যশোরের শার্শায় বিভিন্ন আয়োজনে বাংলা নববর্ষ পালিত
  • নড়াইলে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ আহত ১৫
  • সাতক্ষীরা জেলা প্রশাসনের উদ্যোগে বাংলা নববর্ষ পহেলা বৈশাখ ১৪৩১ পালিত
  • আজ পহেলা বৈশাখ ১৪৩১
  • নড়াইলে স্ত্রীর সাথে অভিমান করে স্বামীর আত্মহত্য
  • নওগাঁয় গাঁজাসহ মাদক ব্যবসায়ী আটক
  • পহেলা বৈশাখে হামলার শঙ্কা নেই: ডিএমপি কমিশনার
  • দেবহাটা সরকারি বিবিএমপি ইনস্টিটিউশনে কৃতি শিক্ষার্থী সংবর্ধনা
  • নড়াইলে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে নিহত- ২
  • কলারোয়া পৌর মেয়র মনিরুজ্জামান বুলবুলের মাতা সায়রা বানুর ইন্তেকাল, দাফন সম্পন্ন
  • বিএনসিইউর হুঁশিয়ারি, ইউনূস সেন্টারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার
  • error: Content is protected !!