রবিবার, মে ১৯, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে সাবেক এমপি রবির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন

মাহফিজুল ইসলাম আককাজ, সাতক্ষীরা: মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উপলক্ষে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন সাতক্ষীরা-২আসনের বারবার নির্বাচিত সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নৌ-কমান্ডো ০০০১বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

তিনি বলেন, আমি এই দিনে গভীর শ্রদ্ধা জানাই মুক্তিসংগ্রামের মহানায়ক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে, যাঁর অবিসংবাদিত নেতৃত্বে আমরা অর্জন করেছি প্রিয় স্বাধীনতা।

এ মহান দিনে আমি আরো শ্রদ্ধাভরে স্মরণ করছি ত্রিশ লক্ষ শহীদ ও দু’লক্ষ সম্ভ্রমহারা মা-বোনকে, যাঁদের সর্বোচ্চ আত্মত্যাগের বিনিময়ে আমরা মুক্তিযুদ্ধে কাঙ্খিত বিজয় ছিনিয়ে এনেছি। মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২৬ মার্চ আমাদের জাতীয় জীবনে এক গৌরবদীপ্ত দিন।

শ্রদ্ধা জানাই জাতীয় চার নেতা এবং অকুতোভয় বীর মুক্তিযোদ্ধাদের প্রতি। স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠার সংগ্রামে যাঁরা স্বজন হারিয়েছেন, ভোগ করেছেন অমানুষিক নির্যাতন, তাঁদের আমি আজ শ্রদ্ধা ভরে স্মরণ করছি। পাশাপাশি অশেষ কৃতজ্ঞতা জানাই বাংলাদেশের মুক্তিসংগ্রামে যেসব বিদেশী রাষ্ট্র, সংগঠন ও ব্যক্তিবর্গ প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতা দিয়েছেন তাঁদের প্রতি।

১৯৭১ সালের ২৫শে মার্চ কালরাতে পাকিস্থানি বাহিনী যখন অতর্কিতে নিরীহ ও নিরস্ত্র বাঙালির উপর হত্যাযজ্ঞ শুরু করে, তখন ২৬শে মার্চের প্রথম প্রহরে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের স্বাধীনতা ঘোষণা করেন। এই ঘোষণা টেলিগ্রাম, টেলিপ্রিন্টার ও তৎকালীন ইপিআর-এর ওয়ারলেসের মাধ্যমে সমগ্র বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হয়।

প্রতিটি জেলা ও মহকুমায় আওয়ামী লীগের নেতৃত্বে এই ঘোষণা ব্যাপকভাবে প্রচার করা হয়। আওয়ামী লীগের নেতাকর্মীরা রিক্সায় মাইক লাগিয়ে তা প্রচার করেন। আন্তর্জাতিক গণমাধ্যমেও এই প্রচারিত হয়। বঙ্গবন্ধুর নির্দেশে পরিচালিত ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে ১৬ ডিসেম্বর চূড়ান্তবিজয় অর্জিত হয়।

অনেক রক্ত আর ত্যাগের বিনিময়ে অর্জিত মহান স্বাধীনতা আমাদের শ্রেষ্ঠ অর্জন। এই অর্জনকে অর্থপূর্ণ করতে হলে মুক্তিযুদ্ধের চেতনাকে সর্বস্তরে পৌঁছে দিতে হবে। মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাসকে ধারণ করে আমাদের এগিয়ে যেতে হবে দিনবদলের লক্ষ্যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সন্ত্রাসমুক্ত, অসাম্প্রদায়িক ও দারিদ্র্যমুক্ত স্মার্ট সোনার বাংলাদেশ গড়ার প্রত্যয়ে। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। বাংলাদেশ চিরজীবী হোক।

একই রকম সংবাদ সমূহ

দেবহাটায় কন্যা শিশু ধর্ষণের চেষ্টায় মামলা

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরার দেবহাটায় ৫ বছর বয়সী এক কন্যা শিশুকে ধর্ষণের চেষ্টায়বিস্তারিত পড়ুন

আশাশুনির বড়দলে ঘোড়া প্রতীকের জনসভা

কৃষ্ণ ব্যানার্জী, সাতক্ষীরা: আশাশুনি উপজেলা পরিষদ নির্বাচনে ঘোড়া প্রতীকের প্রার্থী খাজরা ইউনিয়নবিস্তারিত পড়ুন

জনস্রোত বইছে তালায় দোয়াত-কলমের জনসভায়

ইব্রাহিম খলিল, তালা: আগামী মঙ্গলবার (২১ মে) সাতক্ষীরার তালা উপজেলা পরিষদ নির্বাচন।বিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় প্রচান্ড তাপদাহে তাল শাঁসের কদর বেড়েছে
  • কালিগঞ্জে উপবৃত্তি বাস্তবায়ন ও মনিটরিং প্রশিক্ষণ অনুষ্ঠিত
  • বেনাপোলে অবৈধভাবে ভারতে প্রবেশের সময় মায়ানমার নাগরিকসহ আটক-৪
  • যশোরের রাজগঞ্জে পুলিশ সেজে ডাকাতির সময়, আসল পুলিশের হাতে এক যুবক আটক
  • কেশবপুরে থানার ওসি-সহ ৩জনের বিরুদ্ধে আদালতে মামলার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • সাতক্ষীরার প্রথিতযশা সাংবাদিক আবুল কালাম আজাদের সুস্থতা কামনা
  • তালায় ট্রাক উল্টে ২ শ্রমিক নিহত, আহত ১১
  • ঘূর্ণিঝড় ‘রেমাল’ যেসব অঞ্চলে আঘাত হানতে পারে
  • সৌদিতে চলতি বছরে প্রথম বাংলাদেশি হজযাত্রীর মৃত্যু
  • রাঙামাটিতে দুর্বৃত্তের গুলিতে ইউপিডিএফ কর্মীসহ নিহত ২
  • প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে: পার্বত্য প্রতিমন্ত্রী
  • তাপপ্রবাহ কমতে পারে রবিবার থেকে