বুধবার, জুন ২৯, ২০২২

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

শ্রদ্ধা ও ভালোবাসায় আধুনিক সাতক্ষীরার স্বপ্নদ্রষ্টা শহীদ স. ম আলাউদ্দীনকে স্মরণ

হাজারো মানুষের শ্রদ্ধা আর ভালোবাসায় স্মরণ করা হয়েছে আজ হতে ২৬ বছর আগে নিজ পত্রিকা অফিসে ঘাতকের গুলিতে নিহত সাতক্ষীরার দৈনিক পত্রদূত সম্পাদক বীর মুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীনকে।

রবিবার (১৯ জুন) সকাল থেকে এই বীর শহীদের সমাধি হাজারো ভক্তের ফুলে ফুলে ভরে যায়।

বাংলাদেশ আওয়ামী লীগ সাতক্ষীরা জেলা শাখা, সাতক্ষীরা সদর উপজেলা শাখা, তালা উপজেলা শাখা, বাংলাদেশ কৃষক লীগ সাতক্ষীরা জেলা শাখা, তালা উপজেলা শাখা, তাঁতীলীগ, ছাত্র লীগ, যুবলীগ, সাতক্ষীরা সাংবাদিক ঐক্য, সাতক্ষীরা টিভি জার্নালিস্ট এসোসিয়েশন, স. ম আলাউদ্দীন স্মৃতি পাঠাগার, বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয় ও দৈনিক পত্রদূতসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পনের মধ্য দিয়ে বিনম্র শ্রদ্ধা জানানো হয়।

এ সময় শহীদ স. ম আলাউদ্দীনের রুগের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগ সাতক্ষীরা জেলা শাখার সহ-সভাপতি, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক কালেরচিত্র সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ, সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, সাংগাঠনিক সম্পাদক শেখ আফছার আলী, শিক্ষা ও মানব সম্পদ উন্নয়ন সম্পাদক লায়লা পারভীন সেঁজুতি, সদর উপজেলা শাখার সভাপতি শেখ আব্দুর রশিদ, তালা উপজেলা শাখার সভাপতি শেখ নূরুল ইসলাম, দৈনিক পত্রদূত পত্রিকার সম্পাদক মন্ডলির সভাপতি আনিসুর রহিম, উপদেষ্টা সম্পাদক ও চ্যানেল আই এর সাতক্ষীরা প্রতিনিধি এড. আবুল কালাম আজাদ, ডিবিসি চ্যানেলের সাতক্ষীরা প্রতিনিধি এম জিল্লুর রহমান, ইন্ডেপেন্ডেন্ট টিভির সাতক্ষীরা প্রতিনিধি আবুল কাশেম, দেশ টিভির সাতক্ষীরা প্রতিনিধি শহিদুল্লাহ কায়সার সুমন, চ্যানেল ২৪ এর সাতক্ষীরা প্রতিনিধি আমিনা বিলকিস ময়না, যমুনা টিভির সাতক্ষীরা প্রতিনিধি আহসান রাজিব, বার্তা সম্পাদক শহীদুল ইসলাম, জেনারেল ম্যানেজার এসএম রফিকুল ইসলাম, সেলিম হোসেন আব্দুল আলিম, আব্দুর রহিম, বাংলা ট্রিবিউনের আসাদুজ্জামান সরদার, কালেরচিত্র পত্রিকার স্টাফ রিপোর্টার রবিউল ইসলাম, আল মামুন, সাংবাদিক আব্দুস সামাদ, সাংবাদিক মুনসুর রহমানসহ বঙ্গবন্ধু পেশাভিত্তিক মাধ্যমিক বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থীরা।

১৯৯৬ সালের ১৯জুন রাত ১০টা ২৩ মিনিটে নিজ পত্রিকা অফিসে কর্মরত অবস্থায় ঘাতকের গুলিতে প্রাণ হারান দৈনিক পত্রদূতের প্রতিষ্ঠাতা সম্পাদক সাবেক এমএলএ বীরমুক্তিযোদ্ধা স. ম আলাউদ্দীন। দেখতে দেখতে ২৬টি বছর গত হয়েছে। লাখো মানুষের স্মরণ, শ্রদ্ধা আর ভালোবাসায় আজও বরণীয় তিনি।

সাতক্ষীরার কৃষি, শিল্প, শিক্ষা, স্বাস্থ্য, যাতায়াত ও যোগাযোগ, ব্যবসা-বাণিজ্য এবং পর্যটন শিল্পের বিকাশে যে মানুষটি মৃত্যুর পূর্বমুহূর্ত পর্যন্ত নিরলসভাবে কাজ করেছেন সেই মানুষটিকে সাতক্ষীরা গডফাদারচক্র তাদের স্বার্থ হাসিলের উদ্দেশ্যে হত্যা করেছিল।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর, চেম্বার অব কমার্স, সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশন, নারকেলতলা ট্রাক-ট্যাংলরি শ্রমিক ইউনিয়ন, বঙ্গবন্ধু পেশাভিত্তিক স্কুল এন্ড কলেজ, আলাউদ্দীন ফুডস এন্ড ক্যামিক্যালস্, নগরঘাটা শিশুস্বাস্থ্য কেন্দ্রসহ অসংখ্য সামাজিক প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে স. ম আলাউদ্দীন আজ স্মরণীয়। একজন সুবক্তা, জনদরদি, পরোপকারী ও রাজনীতিবিদ হিসেবে আজও তিনি কৃষক-শ্রমিক সাধারণ মানুষের কাছে পরম শ্রদ্ধার পাত্র। মহান মুক্তিযুদ্ধের একজন দক্ষ সংগঠক হিসেবে ইতিহাসে তাঁর নাম লেখা থাকবে অনন্তকাল। একজন শিক্ষক হিসেবে তার কর্মময় জীবনের আদর্শিক বার্তা ছড়িয়ে আছে সর্বত্র। সাবেক প্রাদেশিক পরিষদের সদস্য হিসেবে তিনি রয়েছেন ইতিহাসের পাতায়। তিনি বেঁচে আছে মানুষের ভালোবাসায়।

তাঁর হত্যার ২৭ বছরে দাঁড়িয়ে আজ বলতে হয়-আজও বিচার পায়নি সাতক্ষীরাবাসি। এই অবস্থার বিপরীতে সাধারণ মানুষ আজও স. ম আলাউদ্দীন হত্যা মামলার বিচারের জন্য উন্মুখ হয়ে রয়েছে। যারা একসময় বিচারের দাবীতে রাজপথ কাঁপিয়েছিল। তাদের প্রত্যাশা-আসামীরা যত শক্তিশালী হোক না কেন, মামলার বিচার হবেই।

এদিকে, অনুরূপ কর্মসূচির মধ্যদিয়ে সাতক্ষীরা প্রেসক্লাবের আয়োজনে স. ম আলাউদ্দীনের ২৬তম শাহাদাৎ বাষিকী উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় সভাপতিত্ব করেন সাতক্ষীরা প্রেসক্লাবের সর্বশেষ সভাপতি মমতাজ আহমেদ বাপী।
সভায় সাতক্ষীরা প্রেসক্লাবের সর্বশেষ সাধারণ সম্পাদক মোহাম্মাদ আলী সুজনের সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যান ব্যানার্জি, প্রেসক্লাবের সহ-সভাপতি হাবিবুর রহমান, নির্বাহী সদস্য সেলিম রেজা মুকুল, সাবেক সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা কালিদাস রায়, মানবকণ্ঠের মেহেদী আলী সুজয়, ঢাকা টাইমস এর এম বেলাল হুসাইন, ঢাকা পোস্টের এসএম আকরামুল ইসলাম। সভার শুরুতে শহীদ সাংবাদিক স. ম. আলাউদ্দীন এর রুহের মাগফিরাত কামনা করে এক মিনিট নিরাবতা পালন করা হয়।
আলোচনা সভায় বক্তারা বলেন স. ম. আলাউদ্দীন ছিলেন সাতক্ষীরার গণমানুষের নেতা উন্নয়নের রুপকার। ১৯৯৬ সালের ১৯ জুন কালোরাতে বীর মুক্তিযোদ্ধা ও পত্রদূত সম্পাদক স. ম. আলাউদ্দীনকে হত্যা করে সন্ত্রাসীরা। হত্যার ২৬ বছর পেরিয়ে গেলেও আজও বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন বক্তারা। পত্রদূত পত্রিকার সম্পাদক স. ম আলাউদ্দীন হত্যার বিচার দ্রুত বাস্তবায়ন করার দাবি জানান বক্তারা।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরা সীমান্তে বিজিবি ও বিএসএফের মধ্যে ভলিবল প্রতিযোগীতা অনুষ্ঠিত

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দরের বিপরীতে ঘোজাডাঙ্গায় বিজিবি ও বিএসএফের মধ্যে মৈত্রী ভলিবল প্রতিযোগীতাবিস্তারিত পড়ুন

অস্ত্র ও বিষ্ফোরক দ্রব্য আইনের দুইটি মামলায় সাক্ষ দিলেন কলারোয়া আ.লীগের সভাপতি

২০০২ সালের ৩০ আগস্ট সাতক্ষীরায় কলারোয়ায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়ি বহরেবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় দলিত ও প্রান্তিক নারীদের নিয়ে ইনফরমেশন বুথ ক্যাম্প

সাতক্ষীরা সদর উপজেলার ব্রহ্মরাজপুর ইউনিয়নের জিয়ালায় দলিত ও প্রান্তিক নারীদের অধিকার সুরক্ষাবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরায় নিয়োগ না পেয়ে পত্রিকার সুনাম ক্ষুন্ন করার চেষ্টা, থানায় জিডি
  • সাতক্ষীরায় কথিত সমবায় সমিতির নামে কোটি টাকা আত্মসাতের অভিযোগ
  • কলারোয়া থেকে অপহরণের ১ মাস ১৪ দিন পর মহাখালী থেকে উদ্ধার সেতু
  • সাতক্ষীরায় সমতা প্রকল্পের কর্মশালা অনুষ্ঠিত
  • পদ্মাসেতুর উদ্বোধনী অনুষ্ঠান উপভোগ করলেন ব্রহ্মরাজপুরের শিক্ষক-শিক্ষার্থীরা
  • পদ্মা সেতুর উদ্বোধন: সাতক্ষীরায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
  • উদ্বোধনের সাথে মিলিয়ে সাতক্ষীরায় সুশীলনের ‘উপকূলবাসীর পদ্মা উৎসব’
  • উদ্বোধনের সাথে মিলিয়ে সাতক্ষীরায় সুশীলনের ‘উপকূলবাসীর পদ্মা উৎসব’
  • পদ্মাসেতু থানার প্রথম আসামি শ্যামনগরের আবু বক্কর আটক
  • ভারতে পাচারকালে কলারোয়া সীমান্তে ৬টি সোনার বারসহ এক ব্যক্তি আটক
  • কালিগঞ্জে সুশীলনের বাজেট অধিবেশন ও সাধারণ সভা
  • পদ্মা সেতু: সাতক্ষীরায় এমপি রবির পক্ষে দোয়ানুষ্ঠান ও মিষ্টি বিতরণ
  • error: Content is protected !!