সোমবার, মে ৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে থেকে দেশ গড়তে হবে : ডা. এনামুর রহমান

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী ও জাতীয় দিবস উপলক্ষ্যে অতিমারী করোনায় বিপদগ্রস্ত, অসহায়, গরিব ও দুস্থ ১০০ পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দিয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি)। পর্যায়ক্রমে যশোরের বিভিন্ন অঞ্চলের আরও ১০০০ পরিবারকে খাদ্য সামগ্রী উপহার দেবে যবিপ্রবি।

আজ বৃহস্পতিবার যবিপ্রবির শেখ রাসেল জিমনেসিয়ামের প্লেগ্রাউন্ডে ভার্চুয়ালি সংযুক্ত হয়ে এ কর্মসূচির উদ্বোধন করেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। বক্তব্যের শুরুতে তিনি ১৫ আগস্টে শহিদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকলের রূহের মাগফিরাত কামনা করেন। দীর্ঘ বক্তৃতায় তিনি বঙ্গবন্ধুর আন্দোলন, সংগ্রাম, ত্যাগ ও প্রশাসনিক নানা দক্ষতা নিয়ে আলোচনা করেন।

ডা. মো. এনামুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকীতে আসুন আমরা শপথ করি, শোককে শক্তিতে রূপান্তর করে বাংলাদেশকে সোনার বাংলাদেশে হিসেবে গড়ে তুলি। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নে তাঁর কন্যা জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাই। যদি আমরা এটি করতে পারি, তাহলে বঙ্গবন্ধু এবং তাঁর পরিবারের প্রতি আমাদের যে ঋণ, তা কিছুটা হলেও শোধ হবে। তাই আসুন সকল ভেদাভেদ ভুলে, সকল অনিয়ম ও দুর্নীতির ঊর্ধ্বে থেকে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর দেখানো পথে, শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে একটি উন্নত দেশ হিসেবে গড়ে তুলি।

সভাপতির বক্তব্যে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী তাঁর মাকে নিয়ে একটি লেখায় লিখেছেন-জাতির পিতা ও তাঁর মায়ের যে অসমাপ্ত কাজ, এখন সেটি তাঁর স্কন্ধে। মাননীয় প্রধানমন্ত্রী আপনি এগিয়ে যান, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা আপনার পাশে থাকবে। নিরন্নের মুখে অন্ন তুলে দেওয়ার এমন কাজ যবিপ্রবি অব্যাহত রাখতে বলেও জানান তিনি।

যবিপ্রবির শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মোহাম্মদ তোফায়েল আহমেদের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য দেন যবিপ্রবির ডিনস কমিটির আহ্বায়ক ড. মো. আব্দুল্লাহ আল মামুন, রেজিস্ট্রার প্রকৌশলী মো. আহসান হাবীব। উপস্থিত ছিলেন যবিপ্রবির রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. মো. আনিছুর রহমান, ডিন অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব ও ড. মো. মেহেদী হাসান, এ্যাগ্রো প্রডাক্ট টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, ফিশারজি অ্যান্ড মেরিন বায়োসায়েন্স বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম, ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক ড. মোঃ আলম হোসেন, যবিপ্রবি ছাত্রলীগ নেতা আফিকুর রহমান অয়ন, সোহেল রানা, আল-মামুন শিমন, যবিপ্রবি সাংবাদিক সমিতি নেতা মোসাব্বির হোসাইন, নাজমুল হোসাইন প্রমুখ।

যবিপ্রবির জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী পালন উপ-কমিটি জানায়, শোকাবহ আগস্ট মাস উপলক্ষে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে পর্যায়ক্রমে যশোরের বিভিন্ন এলাকায় ১০০০ জন অসহায় ও দুস্থ মানুষকে নিত্য-প্রয়োজনীয় খাদ্যদ্রব্য সামগ্রী বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে। নিত্য-প্রয়োজনীয় দ্রব্যসামগ্রীর মধ্যে রয়েছে চাল, ডাল, তেল, আলু, লবণসহ বিভিন্ন উপকরণ।

একই রকম সংবাদ সমূহ

প্রাথমিকে মঙ্গলবার থেকে স্বাভাবিক রুটিনে ক্লাস

তীব্র তাপপ্রবাহের কারণে কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষায় গত কয়েকদিন সারাদেশের প্রাথমিক বিদ্যালয়েবিস্তারিত পড়ুন

এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের তারিখ ঘোষণা

এসএসসি পরীক্ষার ফলাফল ঘোষণা করা হবে ১২ মে। আগামী (১২ মে) ২০২৪বিস্তারিত পড়ুন

কলারোয়ার অপরূপ পুরাকীর্তি শ্যামসুন্দর মঠ-মন্দির, সংরক্ষণে নেই কার্যকরী উদ্যোগ

শেখ জিল্লু : প্রকৃতির সাথে পুরাকীর্তি যাদের সমানভাবে আকর্ষণ করে তাদের আসতেবিস্তারিত পড়ুন

  • এসএসসি পরীক্ষার ফল ১২ মে
  • শনিবারও বন্ধ থাকবে যেসব জেলার স্কুল-কলেজ
  • একই দিনে কলারোয়ার দেয়াড়া হাইস্কুলে প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের যোগদান
  • মাধ্যমিক শনিবার, প্রাথমিক বিদ্যালয় রোববার খুলছে
  • সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ শিক্ষকের মৃত্যু
  • ২ মে পর্যন্ত পর্যন্ত স্কুল-মাদরাসার ছুটি বহাল, আপিল করবে না শিক্ষা মন্ত্রণালয়
  • ইসরাইলে কারাবন্দি থেকে উপন্যাস লিখে পুরস্কার জিতলেন ফিলিস্তিনি লেখক
  • রুয়েট ও আহসানুল্লাহ বিশ্ববিদ্যালয়ে হুয়াওয়ের ক্যাম্পাস রিক্রুটমেন্ট
  • প্রচণ্ড তাপপ্রবাহে বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ সব প্রাথমিক বিদ্যালয়
  • প্রচণ্ড তাপপ্রবাহে ৩০ এপ্রিল বিভিন্ন জেলার মাধ্যমিক স্কুল-কলেজ-মাদরাসা বন্ধ
  • স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ
  • বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা করার নির্দেশ হাইকোর্টের