বুধবার, জুন ২৬, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ গ্রহণের প্রস্তুতি, কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে সামগ্রী

দেবহাটা প্রতিনিধি: দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন আজ। শতভাগ স্বচ্ছ, জবাবদিহিতা মূলক নির্বাচন সম্পন্ন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে প্রশাসন। সেই লক্ষে ভোট গ্রহন উপলক্ষে সোমবার ভোট গ্রহনের মালামাল কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে।

ভোটের দিন মঙ্গলবার (২১ মে) সকালে ৪১টি কেন্দ্রে পৌঁছে দেওয়া হবে ব্যালট পেপার। এছাড়া নির্বাচন তদারকির জন্য প্রতিটি ইউনিয়নের জন্য একজন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে বলে জানিয়েছেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান।

নির্বাচন কমিশনের সুত্র মতে দেবহাটায় বর্তমানে মোট ভোটার রয়েছেন ১ লক্ষ ১১ হাজার ৫২৭ জন। যার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন। মহিলা ভোটার ৫৫ হাজার ৪৭১ জন। এছাড়া এক জন হিজড়া ভোটার রয়েছেন এই উপজেলায়।

আর এ বারের নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমান (মোটরসাইকেল) প্রতিক, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. গোলাম মোস্তফা (চিংড়ি মাছ) প্রতিক, জেলা আওয়ামী লীগের সদস্য রফিকুল ইসলাম (আনারস) প্রতিক, জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবু রাহান তিতু (ঘোড়া) প্রতিক, স্বতন্ত্র প্রার্থী সাবেক জেলা পরিষদ সদস্য আল ফেরদাউস আলফা (হেলিকপ্টর) প্রতিক নিয়ে লড়ছেন।

আর ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান হাবিবুর রহমান সবুজ (তালা) প্রতিক, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক বিজয় ঘোষ (টিউবওয়েল) প্রতিক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান জিএম স্পর্শ (কলস) প্রতিক ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান আমেনা রহমান (ফুটবল) প্রতিক নিয়ে লড়ছেন।

ভোটারদের ভোটে নির্ধারণ হবে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যান। আর তাই দিনটি ঘিরে নানা জল্পনা-কল্পনা রয়েছে। তাছাড়া ভোট কেন্দ্র দখল বা জোরপূর্বক ভোট গ্রহনের চেষ্টা করলে প্রতিদ্ব›দ্বী প্রার্থীদের কর্মী-সমার্থকরা কঠোর ভাবে দমন করতে প্রস্তুত রয়েছে বলেও জানা গেছে।

তবে নির্বাচনকে ঘিরে প্রচারণার শেষ দিন পর্যন্ত ছোটবড় কোন ধরণের অপ্রিতিকর ঘটনা ঘটেনি। প্রশাসনের তৎপরতা এবং প্রার্থীদের একে অপরের প্রতি শ্রদ্ধাশীলতায় বিশৃঙ্খলা মুক্ত নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে এতে ভোটারদের ভোটের প্রতি আস্থা ফিরতে শুরু করেছে।

এদিকে, মালামাল প্রদান কালে উপস্থিত ছিলেন দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোঃ আসাদুজ্জামান, সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার, উপজেলা নির্বাচন কর্মকর্তা কাজী মাহামুদ হোসেন সহ সংশ্লিষ্টরা।

নির্বাচন সুষ্ঠ ও সুন্দর ভাবে সম্পন্ন করতে দেবহাটার কুলিয়া ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা (উপসচিব) কামরুজ্জামান ০১৭১১-৯৭৫৮৪৭।

পারুলিয়া ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন ভূমি আপিল বোর্ডের সচিব (উপসচিব) মনিরুজ্জামান ০১৭৬৭-০৪৬০০৭।

সখিপুর ইউনিয়নের নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্ব পালন করবেন দেবহাটা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) দীপা রানী সরকার ০১৭৬৭-০৪৬০০৭, নওয়াপাড়া ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে নিয়োজিত থাকবেন কলারোয়া উপজেলা নির্বাহী অফিসার কৃষ্ণা রানী রায় ০১৭০৯-৩১৯৭৩৯ এবং দেবহাটা সদর ইউনিয়নে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসাবে নিয়োজিত থাকবেন সাতক্ষীরা স্থানীয় সরকাররে উপ-পরিচালক (উপসচিব) মাশরুবা ফেরদৌস ০১৭৫৬-৮৯২১২১।

নির্বাচন সংক্রান্ত যে কোন সমস্যা ও অনিয়ম হলে সাথে সাথে উপজেলা নির্বাহী কর্মকর্তা, দেবহাটা থানার অফিসার ইনচার্জ সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা যাবে। এছাড়া প্রতিটি কেন্দ্রে পর্যাপ্ত পুলিশ, আনসার নিয়োগ করা হয়েছে। পাশাপাশি পুলিশ, বিজিবি, র‌্যাব সহ বিভিন্ন আইনশৃঙ্খলা বাহিনী মাঠে থাকবে যাতে ভোটাররা সহজে ভোট প্রদান করতে পারে। কোথাও কোন প্রভাব বিস্তার করার চেষ্টা করলে সাথে সাথে ব্যাবস্থা নেওয়ার কথা জানিয়েছেন নির্বাহী কর্মকর্তা।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় নির্বাচন পরবর্তী অশান্তি, ধাক্কা-ধাক্কি, আ.লীগ নেতাসহ ৪ পুলিশ আক্রান্ত!

সাতক্ষীরার কলারোয়ায় উপজেলা নির্বাচন পরবর্তী অশান্তি দেখা দিয়েছে। এতে পরষ্পর বিরোধী বক্তব্যবিস্তারিত পড়ুন

তালায় চতুর্থ বারের মতো উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ

সাতক্ষীরার তালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ হাজার ৮৪৭ ভোট পেয়েবিস্তারিত পড়ুন

আশাশুনিতে আবারো উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

টানা চতুর্থ মেয়াদে সাতক্ষীরার আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবিএম মোস্তাকিম। ICTবিস্তারিত পড়ুন

  • দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলফা, ভাইসে সবুজ ও স্পর্শ নির্বাচিত
  • দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলফা, সবুজ ও স্পর্শ নির্বাচিত
  • কলারোয়ায় বড়-ছোটোর লড়াইয়ে ‘লাল্টু’ নিশ্চিত উপজেলা চেয়ারম্যান!
  • তালা উপজেলা পরিষদ নির্বাচন প্রচার শেষ, কাল দ্বিতীয় ধাপে ভোট
  • তালায় চিংড়ি মাছ প্রতীকের নির্বাচনী জনসভা
  • আশাশুনির দুর্গাপুর ও কুল্যায় ঘোড়া প্রতীকের শেষ জনসভা
  • জনস্রোত বইছে তালায় দোয়াত-কলমের জনসভায়
  • প্রথম ধাপে সাতক্ষীরার দুই উপজেলায় চেয়ারম্যান হলেন যারা