বৃহস্পতিবার, মে ২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগ শক্তিশালী সংগঠন : স্বপন ভট্টাচার্য্য

বাংলাদেশ ছাত্রলীগ জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের গণতান্ত্রিক অসাম্প্রদায়িক ও বৈজ্ঞানিক সমাজতান্ত্রিক বাংলাদেশ তথা বঙ্গবন্ধুর বাঙ্গালী জাতীয়তাবাদের চেতনায় উজ্জীবিত হয়ে এদেশকে এগিয়ে নিয়ে যাবে। বঙ্গবন্ধুর হাতে গড়া ঐতিহ্যবাহী বাংলাদেশ ছাত্রলীগ একটি শক্তিশালী সংগঠন। অতীতের ন্যায় ছাত্রলীগ বঙ্গবন্ধুর আদর্শ, স্বাধীনতার চেতনা, স্বাধীনতার ইতিহাস এবং শেখ হাসিনার উন্নয়নশীল বাংলাদেশকে রক্ষা করার শফথ নিয়ে কাজ করে যাবে।

সোমবার (২৯ মার্চ-২০২১) বিকেলে মণিরামপুর পৌর শহরের জেলা পরিষদ অডিটরিয়ামে বাংলাদেশ ছাত্রলীগ মণিরামপুর উপজেলা শাখা কর্তৃক আয়োজিত বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সাধারন সম্পাদক মণিরামপুরের কৃতিসন্তান লেখক ভট্টাচার্য্যরে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যেমন একটি ইতিহাস, এ দেশের স্বাধীনতা যেমন একটি ইতিহাস। তেমনি বঙ্গবন্ধুর হাতে গড়া ঐতিহ্যবাহী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারন সম্পাদক লেখক ভট্টাচার্য্য মণিরামপুরের জন্য একটি ইতিহাস। যার নেতৃত্বে সারা দেশে ছাত্রলীগ পরিচালিত হয়। এজন্য মণিরামপুরবাসি আজ ধন্য। তাকে নিয়ে আজ যে সংবর্ধনা অনুষ্ঠান হচ্ছে এটিও একটি ইতিহাস হয়ে থাকবে।

অনুষ্ঠানে সংবর্ধিত অতিথি লেখক ভট্টাচার্য্য বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন বাঙ্গালীর ইতিহাস বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস। আর বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা বলেছেন বাংলাদেশের ইতিহাস বাংলাদেশ ছাত্রলীগের ইতিহাস। ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বঙ্গবন্ধু ছাত্রলীগ প্রতিষ্ঠা করে তাঁরই নেতৃত্বে এ দেশের ছাত্রসমাজ, নির্যাতিত শোষিত আপামর বাঙ্গালিকে সংগঠিত করে ভাষার অধিকার থেকে শুরু করে স্বাধীকার আন্দোলন এবং স্বাধীন স্বার্বোভৌম বাংলাদেশ গঠনের জন্য যে সংগ্রাম, যে লড়াই, যে ত্যাগ, যে জুলুম-নির্যাতন এবং জীবনের মায়া উপেক্ষা করে মানবতাবাদী ও বাংলাদেশ জাতীয়তাবাদের মহান নেতা বঙ্গবন্ধু আমাদের জন্য স্বাধীনতা এনে দিয়েছিলেন। আমরা ছাত্রলীগ সেই মহান নেতার আদর্শ এবং তাঁর চেতনা লালন ও ধারন করে সর্বদা দেশের সকল ষড়যন্ত্রকে মোকাবেলা করে দেশ মাতৃকাকে রক্ষা করার জন্য এবং জননেত্রেী শেখ হাসিনার উন্নয়নকে অব্যাহত রাখার জন্য নিরলসভাবে কাজ করে যাবো।

মণিরামপুর উপজেলা ছাত্রলীগের আহবায়ক মুরাদুজ্জামান মুরাদের সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক ফজলুর রহমান এবং জামাল হোসেনের পরিচালনায় এ সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ অধ্যক্ষ কাজী মাহমুদুল হাসান, সাধারন সম্পাদক প্রভাষক মোঃ ফারুক হোসেন, কেন্দ্রীয় ছাত্রলীগের উপগ্রন্থ বিষয়ক সম্পাদক তন্ময় দেবনাথ ও উপ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক সাধন বিশ্বাস।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য গৌতম চক্রবর্তী, উপজেলা আওয়ামীলীগ নেতা এ্যাড. বশির আহম্মেদ খাঁন, উপজেলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, উপজেলা যুবলীগের যুগ্ম আহবায়ক মনিরুজ্জামান মিল্টন, উপজেলা ছাত্রলীগের সদস্য হাদিউজ্জামান ফয়সালসহ কেন্দ্রীয় ছাত্রলীগ, বিভিন্ন জেলা-উপজেলা থেকে আগত ছাত্রলীগের নেতৃবৃন্দ ও স্থানীয় ছাত্রলীগ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

একই রকম সংবাদ সমূহ

যশোরের মণিরামপুরে ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের লাশ উদ্ধার

যশোরের মণিরামপুরে ধান ক্ষেত থেকে অজ্ঞাত যুবকের রক্তাক্ত লাশ উদ্ধার করা হয়েছে।বিস্তারিত পড়ুন

৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার

শেখ জিল্লু: সাতক্ষীরার কলারোয়ার জনগুরুত্বপূর্ণ ও ব্যস্ততম বেত্রবতী সেতু নির্মাণ কাজ কিছুটাবিস্তারিত পড়ুন

আলোচিত মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে এবার জাল মৃত্যুসনদের মামলা

চাইল্ড অ্যান্ড ওল্ড এজ কেয়ার আশ্রমের মৃতদের জাল মৃত্যুসনদ দেওয়ার অভিযোগে প্রতিষ্ঠানটিরবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরাসহ দক্ষিণ জনপদে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট পরিস্থিতিতে কৃষি ও সবুজায়ন বৃদ্ধির বিকল্প নেই
  • সাতক্ষীরায় পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ
  • ‘কলারোয়ায় শুদ্ধাচার ও ভদ্র রাজনীতির সূচনা করতে চাই’: স্বপন এমপি
  • মাশরাফি ঝাঁপিয়ে পড়লেন মধুমতি নদীর পানিতে
  • সাতক্ষীরায় শ্রমিক দলের ‘মে দিবসের’ র‌্যালি
  • ভোমরা কাস্টমসের দুর্নীতির অভিযোগ, পন্য আমদানিতে আগ্রহ হারাচ্ছেন ব্যবসায়ীরা
  • ঢাকাসহ ৪ বিভাগে বৃষ্টির আভাস
  • ঈশ্বরদীতে যে কারণে গরমকালে এতো গরম ও শীতকালে এতো ঠান্ডা
  • কলারোয়ায় ঔষধ ব্যববসায়ীদেরকে নিয়ে জনসচেতনামূলক সভা
  • ‘নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না’: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার ব্রি.জে. আহসান হাবিব খান
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ শিক্ষকের মৃত্যু