বৃহস্পতিবার, মে ২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

ব্যাংক থেকে টাকা ছাড় না করায়

সাতক্ষীরায় ময়লার গাড়ী রেখে তিনটি ব্যাংকের প্রবেশ পথ বন্ধ করে অবস্থান কর্মসুচি

সাতক্ষীরায় ব্যাংক থেকে টাকা ছাড় না করায় পৌরসভার ময়লার গাড়ী রেখে তিনটি ব্যাংকের সামনের প্রবেশ পথ বন্ধ করে সোমবার সকাল থেকে আড়াইঘন্টা ব্যাপী অবস্থান কর্মসুচি পালন করেছে পৌর কর্মচারীরা।

সোমবার (২৭ মার্চ) সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত পৌরসভার বিভিন্ন স্থান থেকে ময়লা আবর্জনা গাড়ীতে করে নিয়ে সেখানে তারা এ কর্মসুচি পালন করে।

এ সময় ব্যাংকের সাধারন গ্রাহকরা ব্যাংকে লেনদেন করতে না পেরে তারা চরম ক্ষোভ প্রকাশ করেন। পরে পুলিশের উপস্থিতিতে ব্যাংক ব্যাবস্থাপকরা তাদের উদ্ধর্তন কর্মকর্তাদের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির আশ্বাস দিলে পরিস্থতি নিয়ন্ত্রনে আসে।

জানা যায়, সাতক্ষীরা পৌরসভার দুই বারের নির্বাচিত পৌর মেয়র আলহাজ্ব তাজকিন আহমেদ চিশিতির বিরুদ্ধে নাশকতার মামলা দায়ের হওয়ায় গত ৬ ফেব্রুয়ারি তারিখে স্থানীয় সরকার বিভাগ তাকে সাময়িকভাবে বরখাস্ত করেন। এসময় ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়ীত্ব পান কাজী ফিরোজ হাসান। তিনি এ সময় তিন মাসের জন্য পৌরসভার অর্থনৈতিক লেনদেনের ক্ষমতাও পান। এরপর গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতির বরখাস্তের আদেশ স্থগিত করেন এবং প্যানেল মেয়র ফিরোজ হাসানের অর্থনৈতিক লেনদেনের ক্ষমতাও বাতিল করেন। পৌর মেয়র চিশতির আইনজীবির দেয়া উচ্চ আদালতে স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপিটি নিয়ে চিশতি পৌরসভার সেক্রেটারীর (সিইও) কাছে দিলে তিনি সেটি নিতে অসম্মতি জানান। স্থানীয় সরকার মন্ত্রনালয়ের নির্দেশ না পাওয়ায় তিনি সেটা গ্রহন করেননি। এদিকে, উচ্চ আদালতের স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপিটি পৌর মেয়র চিশতি পৌরসভার লেনদেনকৃত সোনালী ব্যাংক, পূবালী ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালসার ব্যাংক, ন্যাশনাল ব্যাংকসহ বিভিন্ন ব্যাংকে এই কপি জমা দিলে মূলত পৌরসভার ব্যাংক লেনদেন বন্ধ হয়ে যায়। এর ফলে গত ২/৩ মাস যাবত পৌর কর্মচারীরা তারা তাদের বেতন না পাওয়ায় তারা মানবেতর জীবন যাপন করতে থাকেন।

এক পর্যায়ে তারা সোমবার সকাল ১০ টা থেকে দুপুর সাড়ে ১২ টা পর্যন্ত পৌরসভার ময়লা আবর্জনা গাড়ীতে নিয়ে পূবালী ব্যাংক, সাউথবাংলা এগ্রিকালসার ব্যাংক ও ন্যাশনাল ব্যাংকের সামনে প্রবেশ পথ বন্ধ করে এ অবরোধ কর্মসুচি পালন করে।
পূবালী ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক চন্দ্র শেখর রায় এবং ন্যাশনাল ব্যাংক সাতক্ষীরা শাখার ব্যবস্থাপক ইলিয়াস ইকবাল জানান, উচ্চ আদালতের স্থগিত হওয়া বরখাস্তের আদেশের কপি পৌর মেয়র চিশতি তার আইনজীবী মারফত ব্যাংক কর্তৃপক্ষকে উকিল নোটিশও প্রদানের পর থেকে কোন ব্যাংক পৌরসভার আর কোন চেক পাশ করেনি। তবে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির করা বলে জানান তারা । তবে, আগামী ৪৮ ঘন্টার মধ্যে ব্যাংক কর্মকর্তারা তাদের উদ্ধর্তন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টি নিষ্পত্তির করবেন বলে আশ্বাস দিলে পৌরকর্মচারীরা অবস্থান কর্মসুচি প্রত্যাহার করেন।
উল্লেখ্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের স্থানীয় সরকার বিভাগ তার বিরুদ্ধে নাশকতামূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগে মামলা হবার কথা উল্লেখ করে গত ৬ ফেব্রুয়ারী পৌর মেয়র তাজকিন আহমেদ চিশিতিকে বরখাস্ত করে। চলতি বছরের গত ২৪ জানুয়ারি মামলায় তাকে কারাগারে পাঠানো হয়েছিলো এবং গত ৯ ফেব্রুয়ারি তারিখে তিনি জামিনে মুক্ত হন। এরপর গত ১৪ ফেব্রুয়ারি বিচারপতি কেএম কামরুল কাদের ও বিচারপতি মোহাম্মদ আলীর সমন্বিত হাইকোর্ট ডিভিশনের দ্বৈত বেঞ্চ এক আদেশে চিশতির বরখাস্তের আদেশ স্থগিত করেন। এবিষয়ে সাতক্ষীরা পৌরসভার মেয়র তাসকিন আহমেদ চিসতি এ প্রতিবেদক কে বলেন
মহামান্য হাইকোর্টের অন্তর্বর্তীকালীন আদেশের প্রতি বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে সাতক্ষীরা পৌরসভা জোরপূর্বক দখল করে কাজী ফিরোজ হাসান নিজেকে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পরিচয় দিয়ে সকল প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করাই, তাহার এবং তাহার সহযোদ্ধাদের বিরুদ্ধে আদালত অবমাননার আইনি নোটিশ আইনজীবীর মাধ্যমে গত ২০.০৩.২০২৩ ডাক যোগে প্রেরণ করা হয়েছে। তিনি এবং তার সহোযোদ্ধারা সাতক্ষীরা পৌরবাসীকে একটি আইনগত জটিলতার মধ্যে ফেলে দিচ্ছে কারণ তথাকথিত ভারপ্রাপ্ত মেয়র জন্ম নিবন্ধন, মৃত্যু নিবন্ধন সহ সকল প্রশাসনিক কার্যক্রমের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে পরিচয় দিয়ে স্বাক্ষর করছে, যেটি সম্পূর্ণভাবে বেআইনি এবং আদালত অবমাননাকর।
প্রসঙ্গত গত ৬ ফেব্রুয়ারি তারিখে রাজনীতিক প্রতিহিংসা মূলক মামলায় সাতক্ষীরা বারবার নির্বাচিত পৌর মেয়র তাসকিন আহমেদকে সাময়িকভাবে বরখাস্ত করে প্যানেল মেয়র ১ কে আর্থিক ক্ষমতা দিয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করে, উক্ত আদেশদয়ের প্রতি সংক্ষুপ্ত হয়ে মহামান্য হাইকোর্ট একটি রিট পিটিশন দাখিল করা হয় যাহার নম্বর ১৯৩৮/২০২৩, উভয় পক্ষের শুনানির পর মহামান্য হাইকোর্ট একটি রুল নিশি জারি করে এবং উক্ত প্রজ্ঞাপনদয়ের উপর স্থগিতাদেশ দেন, যার ফলশ্রুতিতে তাসকিন আহমেদ পূর্বের ন্যায় সাতক্ষীরার পৌরসভার মেয়র এবং সাতক্ষীরা পৌরবাসীর সকল কল্যাণমূলক কাজের জন্য তিনি প্রতিশ্রুতি বদ্ধ। তার বিরুদ্ধে যে অন্যায় এবং অবিচার করা হচ্ছে তার প্রতিটি আইনগত সময় উপযোগী জবাব দেয়া হবে।

উক্ত বিষয়ে জানার জন্য ভারপ্রাপ্ত মেয়র কাজি ফিরোজ হাসান এর ব‍্যাবহিত মোবাইল ফোনে কল দিয়ে বন্ধ পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরাসহ দক্ষিণ জনপদে জলবায়ু পরিবর্তনে সৃষ্ট পরিস্থিতিতে কৃষি ও সবুজায়ন বৃদ্ধির বিকল্প নেই

বিশেষ প্রতিনিধি, সাতক্ষীরা: সাতক্ষীরার বিনায় বাংলাদেশ জলবায়ু পরিবর্তন অভিযোজন প্রকল্পের কৃষক প্রশিক্ষণবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় পানি-খাবার স্যালাইন-মাথার ক্যাপ বিতরণ

নিজস্ব প্রতিনিধি : মহান মে দিবস উপলক্ষে প্রচণ্ড তাপদাহে শ্রমজীবী, কর্মজীবী সাধারণবিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় ফার্ণিচার ও রং শ্রমিক ইউনিয়নের আলোচনা সভা

আন্তর্জাতিক মহান মে দিবস উপলক্ষে সাতক্ষীরা সদর উপজেলা ফার্ণিচার ও রং শ্রমিকবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরা জেলা বাস, মিনিবাস, মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের র‌্যালি ও আলোচনা সভা
  • সাতক্ষীরায় হোটেল রেস্তোরা ও বেকারি শ্রমিক ইউনিয়নের র‌্যালি-সভা
  • সাতক্ষীরায় ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারের ১১তম বছর পূর্তি
  • সাতক্ষীরা জেলা হোটেল শ্রমিক ইউনিয়নের র‌্যালি ও আলোচনা সভা
  • সাতক্ষীরায় শ্রমিক দলের ‘মে দিবসের’ র‌্যালি
  • ভোমরা কাস্টমসের দুর্নীতির অভিযোগ, পন্য আমদানিতে আগ্রহ হারাচ্ছেন ব্যবসায়ীরা
  • নির্বাচন সুষ্ঠু করতে যাহা কিছু করার প্রয়োজন তাই করা হবে: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার
  • কলারোয়ায় ঔষধ ব্যববসায়ীদেরকে নিয়ে জনসচেতনামূলক সভা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণকাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার
  • ‘নির্বাচনে কোনো অনিয়ম সহ্য করা হবে না’: সাতক্ষীরায় নির্বাচন কমিশনার ব্রি.জে. আহসান হাবিব খান
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • সাতক্ষীরায় ‘হিট স্ট্রোকে’ শিক্ষকের মৃত্যু