বুধবার, জুলাই ৩, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরা আনসার ব্যাটালিয়নে মাসিক দরবার অনুষ্ঠিত

শাহ জাহান আলী মিটন, সাতক্ষীরাঃ সাতক্ষীরা ৩০ আনসার ব্যাটালিয়নে মাসিক দরবার অনুষ্ঠিত হয়েছে।

৩০ আনসার ব্যাটালিয়নের পরিচালক এনামুল খাঁন বিভিএমএস এর সভাপতিত্বে ৩ রা অক্টোবর মঙ্গলবার সকাল ১১টায় পুরাতন জমিদার বাড়ী ব্যাটালিয়ন সদর দপ্তরে এ মাসিক দরবার অনুষ্ঠিত হয়।

পরিচালক এনামুল খাঁন বিভিএমএস দরবারের প্রাক্কালে ব্যাটালিয়নের কোয়াটার গার্ডে স্বসস্ত্র গার্ড সালাম গ্রহন করে দরবারে উপস্থিত হলে শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন হাবিলদার মোঃ সরোয়ারদী পেশ ইমাম। পরে এনামুল খাঁন, বিভিএমএস হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মহান মুক্তিযুদ্ধে যারা শহীদ হয়েছেন তাদের সকলের আত্মার মাগফিরাত কামনা করে উপস্থিত সকল কর্মকর্তা, কর্মচারী ও বিভিন্ন পদবীর ব্যাটালিয়ন আনসার সদস্যদের স্বাগত জানিয়ে দরবার কার্যক্রম শুরু করেন। তিনি ইউনিটের যে সকল ব্যাটালিয়ন আনসার সদস্য অসুস্থ হয়ে বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন তাদের সুস্থতা কামনা করেন এবং এই ব্যাটালিয়ন প্রতিষ্ঠালগ্ন হতে অদ্যাবধি যে সকল ব্যাটালিয়ন আনসার সদস্য, কর্মকর্তা, কর্মচারী মৃত্যুবরণ করেছেন তাদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন এবং পরম করুণাময় আল্লাহ তা’য়ালার দরবারে তাদের রুহের মাগফেরাত কামনা করেন।

পরে পরিচালক এনামুল খাঁন বিভিএমএস ৩০ আনসার ব্যাটালিয়নে তার ১৪ তম মাসিক দরবার অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশে গত এক মাসের কার্যক্রম তুলে ধরেন। এবং মহাপরিচালক মহোদয়ের মিটিং এর বিভিন্ন পয়েন্ট নিয়ে আলোচনা করেন। পরে তিনি দরবারে উপস্থিত সকলের উদ্যেশে যেসব বিষয় নিয়ে বক্তব্য রাখেন। ফায়ারিং, রায়ট কন্টেøাল ডেমো প্রেকটিস, আনসার ভিডিপি ব্যাংকের শেয়ার,

ব্যাটালিয়ন মুভ, চিকিৎসা অনুদান,ব্যাটালিয়ন আনসারদের ভালো কাজের স্বীকৃতি, ব্যাটালিয়নের প্রতিষ্ঠাবার্ষীকি,অস্থায়ী ব্যাটালিয়ন আনসারদের এসিআর, প্রনোদনা, ব্যাটালিয়ন আনসারদের জাতিসংঘ মিশন সহ সকল বিষয়ে আলোচনা করেন।

এরপর দরবরে উপস্থিত কারো কোন পয়েন্ট ও ইউনিটের সমস্যা জানতে চাইলে, এপিসি মোঃ রফিকুল ইসলাম, হাবিলদার মোঃ সরোয়ারদী, নায়েক মোঃ ইসমাইল হোসেন, ল্যান্স নায়েক মোঃ সাহদাৎ হোসেন ও ব্যাটালিয়ন আনসার মোঃ তাজউদ্দিন বিভিন্ন বিষয় তুলে ধরেন। উল্লেখিত সমস্যা পর্যায়ক্রমে সমাধানের জন্য পরিচালক এনামুল খাঁন বিভিএমএস আশ্বাস দেন। তিনি ইউনিটের সকল সদস্যগনের উদ্দেশ্যে আরোও বলেন কোন সদস্য কারো বিরুদ্ধে কোন প্রকার মিথ্যা বা বানোয়াট অভিযোগ দাখিল করলে সেই অভিযোগ মিথ্যা প্রমানিত হলে মিথ্যা অভিযোগকারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে। সৈনিকদের একে অন্যের সাথে সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক বজায় রেখে নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব ও কর্তব্য যথাযথভাবে পালন করার নির্দেশ প্রদান করেন।

সৈনিকদের শৃংঙ্খলার মান বজায় রাখা, সময়মত পরিবার পরিজনের সাথে যোগাযোগ রাখা, স্থানীয় জনগনের সাথে সু-সম্পর্ক বজায় রাখা, ধর্মীয় অনুশাসন ও রীতিনীতি মেনে চলা এবং মহাপরিচালক মহোদয়ের নির্দেশনা অনুযায়ী প্রশিক্ষণ ও অন্যান্য কার্যক্রমে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করার দিক নির্দেশনা প্রদান করেন। সরকারি পোশাকের কোন ছবি বিনা অনুমতিতে অনলাইনে বা স্যোস্যাল মিডিয়ায় দেওয়া যাবে না। নীতি বহির্ভুত ও শৃঙ্খলা পরিপন্থি আচরন বরদাস্ত করা হবে না, সবাইকে এসব বিষয়ে সতর্ক থাকতে হবে। ব্যাটালিয়নের সকল অব্যবহত স্থানে ও পুকুর পাড়ে শীতকালিন শাক-সবজি রোপণের ধারাবাহিকতা অব্যাহত রাখতে হবে। রোল কল ও অন্যান্য সকল কার্যক্রমে যথাসময়ে সক্রিয়ভাবে অংশগ্রহন করতে হবে।

দরবার শেষে পরিচালক এনামুল খাঁন বিভিএমএস অত্র ব্যাটালিয়নের সহকারী পরিচালক রোকসানা শারমীন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদর দপ্তরে প্রশিক্ষণ (ব্যাটালিয়ন) শাখায় বদলী জনিত কারনে ফেয়ার ওয়েল প্রদান করেন এবং তাকে ব্যাটালিয়নের পক্ষ থেকে ক্রেস্ট ও পুরুস্কার প্রদান করেন এবং তার জীবনের মঙ্গল কামনা করেন এবং উপস্থিত সকলের সুস্বাস্থ কামনা করে দরবারের সমাপ্তি ঘোষনা করেন। উক্ত দরবার অনুষ্ঠান সঞ্চালনা করেন ৩০আনসার ব্যাটালিয়নের কোম্পানী কমান্ডার মাইনুল হাসান ।

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ায় রজনু চৌধুরী স্মরণে আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান

কলারোয়া প্রতিনিধি: কলারোয়ায় পরিবহন ব্যবসায়ী ও ইলেক্ট্রিশিয়ান ইউনিয়নের সঞ্চয় সমিতির সহ-সভাপতি সমাজসেবকবিস্তারিত পড়ুন

সাতক্ষীরা সদর পিস ফ্যাসিলিটেটর গ্রুপের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে প্রশিক্ষণ

“শান্তি স্থাপন ও সহিংসতা নিরসনে সাতক্ষীরা সদর পিস ফ্যাসিলিটেটর গ্রুপের (পিসএফজি )বিস্তারিত পড়ুন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র নতুন ডিরেক্টর প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) নতুন পরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেনবিস্তারিত পড়ুন

  • রোটারী ক্লাব অব সাতক্ষীরা’র রোটা বর্ষ-২০২৪-২৫ উদযাপন
  • কলারোয়ার জয়নগরে চোরের উপদ্রোপ বেড়েছে, চুরি হচ্ছে মোটর
  • সাতক্ষীরা জার্নালিস্ট এসোসিয়েশনের কমিটি গঠিত; সভাপতি বাবলু, সম্পাদক মামুন
  • সাতক্ষীরা পল্লী বিদ্যুৎ সমিতিতে কর্মবিরতি পালন
  • সাতক্ষীরার পলাশপোলে সিসি ঢালাই রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন
  • নড়াইলে বজ্রপাতে মনিরামপুর ও তালার ২ ব্যক্তিসহ নিহত ৩
  • সাতক্ষীরার ধুলিহর আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুস সালাম স্বপদে বহাল
  • আশাশুনিতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দপ্তরী কল্যান সমিতির পক্ষ থেকে উপজেলা চেয়ারম্যানকে সংবর্ধনা
  • আশাশুনিতে এইচএসসি ও আলিম পরীক্ষার্থী ৩০৫৯ জন
  • সাতক্ষীরা জেলা পরিষদের ২০২৪-২০২৫ অর্থ বছরের বাজেট ঘোষনা
  • বলাডাঙ্গা ছয়ঘরিয়া দাখিল মাদরাসায় নিয়োগ বাণিজ্যের পায়তারা!
  • সাতক্ষীরার কালিগঞ্জে সংবাদ সম্মেলন