বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে সাধারণ সম্পাদক হলেন বীর মুক্তিযোদ্ধা বদু

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সম্পূর্ণ নিরপেক্ষ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়েছে সাতক্ষীরা জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন-২০২০।

মঙ্গলবার সকাল ৮টা হতে বিকাল ৩টা পর্যন্ত বিরতিহীনভাবে সাতক্ষীরা অফিসার্স ক্লাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ উপলক্ষে সাতক্ষীরা জেলা অফিসার্স ক্লাব (ভোট কেন্দ্র)কে সাজানো হয় অপরূপ সাজে। প্রার্থীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে যায় গোটা এলাকা।

চার বছর মেয়াদী এই নির্বাচনে এবার দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করেছেন। যার একদিকে ছিলেন স্বাধীনতাকামী বীর মুক্তিযোদ্ধা বদরুল ইসলাম খান বদুর নেতৃত্বে অভিজ্ঞতা সম্পন্ন সাবেক-বর্তমান ক্রীড়া ব্যক্তিত্ব ও সংগঠক আশু-মুজিবর-মেহেদী-সান্টু ও বদুর স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদ এবং অপরদিকে ছিলেন সদ্য সাবেক সাধারণ সম্পাদক একেএম আনিছুর রহমানের নেতৃত্বে মিজান-ফিরোজ-ডাবলু-আশরাফ ও আনিছের সাতক্ষীরা জেলা ক্লাব ঐক্য পরিষদ।

জেলা ক্রীড়া সংস্থার এই নির্বাচনে এবার ১৩৭ জন ভোটারের মধ্যে ১৩৪ জন তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে উভয় প্যানেলে মোট ৫৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

ভোটে সাধারণ সম্পাদক পদে স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদের প্যানেলে বীরমুক্তিযোদ্ধা বদরুল ইসলাম বদু ৬৭ ও জেলা ক্লাব ঐক্য পরিষদের প্যানেলে একেএম আনিছুর রহমান ৬৭ ভোট পান। দুই প্রার্থী সমান ভোট পাওয়ায় লটারীর মাধ্যমে বিজয়ী নির্বাচিত হয়েছেন বীরমুক্তিযোদ্ধা বদরুল ইসলাম বদু।

নির্বাচনে ৭টি পদে দুটি প্যানেলে মোট ৫৬ জন প্রতিদ্বন্দ্বিতা করেন। নির্বাচনে সহ-সভাপতি ৭১ ভোট পেয়ে স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদের আব্দুল মোমেন খান চৌধুরী সান্টু, ৬৯ ভোট পেয়ে আশরাফুজ্জামান আশু, লটারীর মাধ্যমে ক্লাব ঐক্য পরিষদের আলহাজ্ব মো. মিজানুর রহমান চৌধুরী এবং ৭২ ভোট পেয়ে নির্বাচিত হন। উক্ত পদে ফিরোজ আহম্মেদ ৬৫ ভোট, মুজিবর রহমান ৬০ ভোট, মেহেদী হাসান ৫৫ ভোট ও শেখ তহিদুর রহমান ৬২ ভোট পেয়ে পরাজিত হন। অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ৭১ ভোট পেয়ে স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদের মাহমুদ হাসান মুক্তি নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি ক্লাব ঐক্য পরিষদের কাজী কামরুজ্জামান ৬৩ ভোট পেয়ে পরাজিত হন।

যুগ্ম-সাধারণ সম্পাদক পদে ক্লাব ঐক্য পরিষদের মীর তাজুল ইসলাম রিপন ৭২ ও সাঈদুর রহমান শাহীন ৭৪ পেয়ে নির্বাচিত হন। তাদের নিকটতম প্রতিদ্বন্দ্বি স্বাধীনতা ক্লাব ঐক্যপরিষদের শেখ আব্দুল কাদের ৬০ ভোট এবং শেখ মারুফুল হক ৬০ ভোট পেয়ে পরাজিত হন।

কোষাধ্যক্ষ পদে ক্লাব ঐক্য পরিষদের আল আমিন কবির চৌধুরী ডেভিড ৬৬ ভোট পেয়ে নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বি শাহ্ আলম হাসান শানু ৬৫ ভোট পেয়ে পরাজিত হন।

নির্বাহী সদস্য পদে নির্বাচিত হয়েছেন, স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদের আ ম আখতারুজ্জামান মুকুল, ইকবাল কবির খান বাপ্পি, ইদ্রিস আলী বাবু, জেলা ক্লাব ঐক্য পরিষদের কাজী আক্তার হোসেন, স্বাধীনতা ক্লাব ঐক্য পরিষদের কবিরুজ্জামান রুবেল, কাজী সাফিউল আযম, জেলা ক্লাব ঐক্যপরিষদের খন্দকার আরিফ হাসান প্রিন্স, মো. আব্দুল মান্নান, মির্জা মনিরুজ্জামান কাকন, মো. লুৎফর রহমান সৈকত, মো. রুহুল আমীন, শেখ তানজিম কামাল তমাল, শেখ হেদায়েতুল ইসলাম। নির্বাহী সদস্য উপজেলা জহুরুল হায়দার, স ম সেলিম রেজা এবং নির্বাহী সদস্য মহিলা সংরক্ষিত পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শিমুন শামস্ এবং মিসেস ফারহা দিবা খান সাথী নির্বাচিত হন।

নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. তানজিন্নুর রহমান, প্রিজাইডিং অফিসার হিসেবে সহকারি কমিশনার ইন্দ্রজিৎ সাহা এবং সহকারী প্রোগ্রামার শরিফুল ইসলাম।
সৌজন্যে: পত্রদূত

একই রকম সংবাদ সমূহ

বিশ্ব রেকর্ড গড়েও সু-সংবাদের পরিবর্তে দুঃসংবাদ পেলেন রিজওয়ান

বিশ্বকাপের আগে নিউজিল্যান্ডের বিপক্ষে টি টোয়েন্টি সিরিজটি অ্যাসিড টেস্ট হিসেবে নিয়েছিল পাকিস্তান।বিস্তারিত পড়ুন

হাথুরুসিংহের বাংলাদেশে ফেরা নিয়ে যা বলল বিসিবি

শ্রীলংকা সিরিজ শেষ হওয়ার আগেই অস্ট্রেলিয়ায় ছুটিতে গিয়েছিলেন বাংলাদেশের প্রধান কোচ চন্ডিকাবিস্তারিত পড়ুন

আইপিএল : শীর্ষস্থান হারালেন মোস্তাফিজ

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৪ ম্যাচে ৯ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারিবিস্তারিত পড়ুন

  • হারের মধ্য দিয়ে সিরিজ শেষ হলো বাংলাদেশের
  • ঘরের মাঠেই হোয়াইটওয়াশ বাংলাদেশ নারী ক্রিকেট দল
  • প্যাভিলিয়নে ফিরেছেন খালি হাতে লিটন, শুরুর ধাক্কা সামলাচ্ছেন সৌম্য-শান্ত
  • শান্ত-মুশফিকের জুটিতে দাপুটে জয় বাংলাদেশের
  • দুই ভাগে রাজাকারের তালিকা প্রণয়নের কাজ হচ্ছে: মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী
  • তীরে গিয়ে তরী ডুবালেন টাইগাররা
  • প্রথম বিপিএল শিরোপার স্বাদ পেলো বরিশাল
  • ‘বিপিএল দেখলে টিভি বন্ধ করে দেই’ বিস্ফোরক মন্তব্য হাথুরুর
  • গেইলকে ছাড়িয়ে টি-টোয়েন্টিতে বাবরের বিশ্ব রেকর্ড
  • ছেলের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে আনুশকার স্বামী
  • মাথায় বল লেগে আহত মোস্তাফিজ, এখন আগের চেয়ে ভালো
  • তামিমের বিষয়ে যে সিদ্ধান্ত নিলো বিসিবি