রবিবার, জুন ৩০, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সাতক্ষীরা মেডিকেলে আউটসোর্সিং নিয়োগ স্বচ্ছতা দাবিতে পথসভা

নিজস্ব প্রতিনিধি: সাতক্ষীরা মেডিকেল হাসপাতালে আউটসোর্সিং জনবল নিয়োগ স্বচ্ছতা ও ভুয়া নিয়োগপত্র দেখাইয়ে প্রায় চার কোটি টাকা আত্নসাতকারী দুনীতিবাজ প্রতারক বরিশাল জেলা বিএনপির সদস্য ও পিমা এ্যাসোসিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন দুলালকে পুনারায় সাতক্ষীরা মেডিকেল হাসপাতালের আউটসোর্সিং টেন্ডার না দেয়ার দাবিতে পথসভা অনুষ্ঠিত হয়েছে। ৪ জুন মঙ্গলবার বিকেলে জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির উদ্যােগে সাতক্ষীরা খুলনা রোড মোড়স্থ বঙ্গবন্ধু ম্যাুরালের সামনে জেলা ভুমিহীন সমিতির সভাপতি কওছার আলীর সভাপতিত্বে পথসভা অনুষ্ঠিত হয়। পথসভায় জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মফিজুর রহমানের সঞ্চলনায় বক্তব্যে রাখেন, জেলা নদী বন ও পরিবেশ রক্ষা কমিটির সভাপতি আদিত্য মল্লিক, জেলা ভুমিহীন সমিতির সাধারণ সম্পাদক আব্দুস সামাদ গাজী, সহ সভাপতি সাবেক সিবিএ নেতা শেখ শওকত আলী, মানবাধিকার কর্মী শেখ ফারুক হোসেন, ভুমিহীন অধিকার পরিষদ সভাপতি বাবলু হাসান, সাংবাদিক রুবেল হোসেন, শেখ রিয়াজুল ইসলাম, শাহাজান আলী ছোট বাবু, কাজী আব্দুল আলিম, সিরাজুল ইসলাম প্রমূখ।

বক্তারা বলেন, হাসপাতালের পরিচালক শীতল চৌধুরীসহ টেন্ডার কমিটির সিন্ধান্ত মোতাবেক ২০২৪ সালের ১৭ মে তারিখে দৈনিক ভোরের কাগজ পত্রিকায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং ঠিকাদারের টেন্ডার বিজ্ঞপ্তি প্রকাশিত করেছেন। উক্ত টেন্ডার দরপত্র সিডিউল জমার দেওয়ার শেষ তারিখ চলতি মাসের ৫ জুন এবং টেন্ডার দরপত্র হবে ৬ জুন।

বক্তারা বলেন, সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ শীতল চৌধুরীসহ টেন্ডারবাজিরা মোটা অংকে টাকার বিনিময়ে টেন্ডার দরপত্র কারসাজি করে হাসপাতালের বর্তমান আউটসোর্সিং ঠিকাদার চতুর্থ সর্বনিম্ন দরদাতা বরিশাল জেলা বিএনপির সদস্য পিমা এ্যাসোসিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন দুলালকে পুনারায় টেন্ডার দেয়ার জন্য জোর প্রচেষ্টায় পায়তারা চালাচ্ছেন।

বক্তারা আরো সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে পূর্বে আউটসোর্সিং ঠিকাদারের টেন্ডারে আউটসোর্সিং ঠিকাদার টেন্ডার দরপত্র আহবানে পিমা এ্যাসোসিয়েট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক দেলোয়ার হোসেন দুলাল আউটসোর্সিং টেন্ডার পায়। এরপর দুলাল আউটসোর্সিং টেন্ডার পেয়ে সাতক্ষীরা জেলার সাধারণ মানুষকে হাসপাতালে আউটসোর্সিং কর্মী হিসেবে চাকুরী দেওয়ার জন্য দুলাল একটি পত্রিকায় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ঠিকাদার দুলাল সাতক্ষীরার মানুষের কাছে কিছু ভুয়া নিয়োগপত্র দেখাইয়ে তাদের কাছ থেকে নিয়োগ প্রতি ৩ লাখ থেকে ৪ লাখ টাকা করে প্রায় ৪ কোটি টাকা হাতিয়ে নেয় ঠিকাদার দুলাল।

ঠিকাদার দুলাল ভুয়া নিয়োগপত্র দেখিয়ে পাটকেলঘাটা এলাকার সোবহানের ছেলে আল আমিনের কাছ থেকে ২৩ লাখ টাকা, পাটকেলঘাটা থানার বড়ভিলা এলাকার শেখ শাহাজান আলীর ছেলে ইমরান হোসেনের কাছ থেকে ২ লাখ ৫০ হাজার টাকা ও তালা উপজেলার কৃষ্ণকাটির এলাকার মনিরুজ্জামান সরদারের ছেলে রফিকুল ইসলামের কাছ ২৩ লাখ টাকাসহ প্রায় চার কোটি টাকা হাতিয়ে নেয় ঠিকাদার দুলাল। এসব টাকা ফেরত পাওয়ার জন্য ঠিকাদার দুলালের নামে সাতক্ষীরা আদালতে ৫ টি মামলা দায়ের করেছেন ভুক্তভোগীরা।

বক্তারা আরো বলেন, ইতিপূর্বে সাতক্ষীরা মেডিকেলে পিমা এ্যাসোসিয়েট লিঃ এর ঠিকাদার দুলাল বিগত সময়ে টেন্ডার মেয়াদ শেষ হবার পূর্বে মাত্র ৬ মাসের টেন্ডারে হাইকোর্টে রিট করে গত ৫ বছর যাবত হাইকোর্টের রিটে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং এর মাধ্যমে ৪৬ জন জনবল কাজ করে আসছিল। আউটসোর্সিং কর্মচারীদের কাছ থেকে বেতন শিটে জোর করে স্বাক্ষর করে নিয়ে তাদের মাসিক বেতন ১৪,৪৫০ টাকা উত্তোলন করে আউটসোর্সিং কর্মীদের মাত্র ৮/৯ হাজার টাকা বেতন দিতেন। আর স্বাক্ষর না দিলে কর্মীদের চাকুরীচ্যুত করার হুমকিও দিতেন তার পোষা লোকজন। ঠিকাদার ও তার দালালচক্রের অনিয়ম ও অত্যাচারে কর্মচারীরা অতিষ্ঠ হয়ে উঠতেন।

বক্তারা আরো বলেন, মেডিকেল হাসপাতালের আউটসোর্সিং কর্মী নিয়োগ প্রকাশ হবার আগেই আউটসোর্সিং আবেদন কারীদের আবেদনপত্র স্বাক্ষর দেওয়ার নামে আবেদনকারীদের কাছে থেকে আবেদন প্রতি এক হাজার টাকা করে নিচ্ছে মেডিকেল হাসপাতালের পরিচালক ডাঃ শীতল চৌধুরী।

বক্তারা বলেন, এই দুনীতিবাজ, টাকা আত্নসাতকারী মামলার আসামী প্রতারক বরিশালের পিমা এ্যাসোসিয়েট লিঃ এর ঠিকাদার দেলোয়ার হোসেন দুলালকে যদি পুনারায় আবারও সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং টেন্ডার দরপত্র পায়, তাহলে সাতক্ষীরার সাধারণ মানুষ কর্মসংস্থান থেকে বঞ্চিত হবে এবং সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতাল ক্ষতিগ্রস্ত হয়ে পড়বে। এছাড়াও সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইল পুনারায় চালুর দাবি জানান বক্তারা। সাতক্ষীরা মেডিকেল হাসপাতালে আউটসোর্সিং জনবল নিয়োগ স্বচ্ছতা ও পিমা এ্যাসোসিয়েট লিঃ এর ঠিকাদার প্রতারক দেলোয়ার হোসেন দুলালকে পুনারায় সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আউটসোর্সিং টেন্ডার দরপত্র না দেয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীসহ সংশ্লিষ্টদের কাছে জোর দাবি জানান মানববন্ধনে বক্তারা।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরার কালিগঞ্জে সংবাদ সম্মেলন

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: বক্তব্য কাটছাট করে আপত্তিকর ও মনগড়া মানহানিকর সংবাদ পরিবেশনেরবিস্তারিত পড়ুন

আশাশুনির সাংবাদিক বাহবুল সাতক্ষীরা মেডিকেলে আইসিইউতে

আশাশুনি ব্যুরো : আশাশুনিতে সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত সাংবাদিক বাহবুল হাসনাইনকে সাতক্ষীরাবিস্তারিত পড়ুন

আশাশুনিতে বঙ্গবন্ধু গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্টে বড়দল ইউনিয়ন চ্যাম্পিয়ন

আশাশুনি ব্যুরো : আশাশুনিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপবিস্তারিত পড়ুন

  • সাতক্ষীরার আশাশুনিতে মানববন্ধন
  • লুটকৃত অস্ত্র ফেরত দিল ডাকাতরা, কোন আসামীকে আটক করতে পারেনি পুলিশ
  • কলারোয়ায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে পৌরসভা চ্যাম্পিয়ন
  • অবশেষে মৃত্যুর কাছে হেরে গেলেন নাম পরিচয়হীন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের বারান্দায় পড়ে থাকা অজ্ঞাত বৃদ্ধা
  • সাতক্ষীরায় বঙ্গবন্ধু শেখ মুজিব জাতীয় গোল্ড কাপ ফুটবল টুর্নামেন্ট বালক অনূর্ধ্ব ১৭’র সমাপনী ও পুরস্কার বিতরণ
  • সাতক্ষীরায় পুলিশের অভিযানে অনলাইন জুয়া চক্রের ১০ সদস্য গ্রেফতার, মোবাইল ফোন জব্দ
  • সাতক্ষীরায় গ্রাহকের শত কোটি টাকা নিয়ে পালিয়ে থাকা প্রাণনাথ কে আটক করেছে থানা পুলিশ
  • সাতক্ষীরা সদরে প্রায় ৬০ লাখ টাকার চেক বিতরণ করলেন এমপি সেঁজুতি
  • সাতক্ষীরা পৌরসভার ড্রেন ও সিসি ঢালাই রাস্তা নির্মাণ কাজের উদ্বোধন
  • সাতক্ষীরায় কবিতা কুঞ্জু’র ত্রি-বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত
  • কলারোয়া নিউজে সংবাদ প্রকাশের পর প্রতিবন্ধী আনারুলের পাশে দাঁড়ালেন আমেরিকা প্রবাসী বিকু মল্লিক
  • সাতক্ষীরা জেলা কৃষক লীগের তিনমাসের বৃক্ষ রোপণ কর্মসূচি ঘোষণা