বুধবার, মে ৮, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনের হালচাল: ৫১জন ভোটারের মধ্যে ১৭ জনই অবৈধ ভোটার

ক্লাব নেই, স্থাপনা নেই, নেই কোন কমিটি ও তার কার্যক্রম তবুও সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা কার্যনির্বাহী পরিষদ নির্বাচন-২০২৩ এ ৮জন অবৈধ ভোটারের নাম এসেছে। অপরদিকে বাংলাদেশ ফুটবল ফেডারেশন স্বতন্ত্র হওয়ায় ফুটবল ক্লাবের সদস্যরা জেলা ক্রীড়া সংস্থা কাযানির্বাহী পরিষদ নির্বাচনে ভোটার হতে পারবে না এমন ফুটবল ফেডারেশনের ক্লাবের ৯জন ভোটার নিয়ে মোট ১৭জন অবৈধ সহ মোট ৫১জন চুড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন কমিশনার। তবে নির্বাচন কমিশনারের পক্ষ থেকে বলা হচ্ছে, বিগত জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ রেজুলেশন করে যে ভোটার তালিকা দিয়েছে সেই ভোটার তালিকা প্রকাশ করেছি।
তথ্যানুসন্ধানে জানা যায়, ২০১৭ সালে সর্বশেষ ক্রীড়া সংস্থার ৪ বছর মেয়াদি কমিটি হয়েছিল। যার মেয়াদ শেষ হয় ২০২১ সালের মার্চ মাসে। এরপর কর্তৃপক্ষ জোরালো কোনো উদ্যোগ না নেওয়ায় নতুন কমিটি আলোর মুখ দেখতে পাইনি।
আসছে আগামী ১৪ অক্টোবর ২০২৩ইং তারিখ ঘোষনা করে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচন কমিশনার নির্বাচনী তফশীল ঘোষণা করেছে। এই নির্বাচনে চ‚ড়ান্ত ৫১জন ভোটার তালিকার মধ্যে ১৭জন অবৈধ ভোটার রয়েছে বলে দাবী করেছেন নির্বাচনে অংশগ্রহণকারীগন।
গত ২২ সেপ্টেম্বর আপত্তি শুনানী শেষে ১৭জন অবৈধ ভোটারের ব্যাপারে নির্বাচন কমিশনার বরাবর অভিযোগ দাখিল করার পরও এখনো কোন সিদ্ধান্ত নেয়া হয়নি বলে অভিযোগকারী জানান।
অভিযোগ সূত্রে জানা যায়, বিগত দিনগুলোতে সিরাজগঞ্জে হ্যান্ডবলের কোন খেলাধুলা অনুষ্ঠিত হয়নি। জেলা ক্রীড়া সংস্থায় ভোটার হওয়ার জন্য নাম মাত্র একদিন সকালে বনভোজনের আয়োজন করে বিকেলে রেজুলেশন করে ভ‚ইভোড় ক্লাব তৈরী করেই ভোটার করা হয়েছে। হ্যান্ডবলে অংশগ্রহণকারীদের ভোটার তালিকা দি সেন্টার ক্লাব, সিটি ক্লাব, শাপলা ইয়াং স্টার ক্লাবের নাম মাত্র সাইবোর্ড থাকলে, সিরাজগঞ্জ ক্লাব, মির্জা মোরাদুজ্জামান স্মৃতি সংসদ, সেকেন্দার স্মৃতি সংঘ, কমিউনিটি ফ্রেন্ডস ক্লাব ও কৃষ্টি কবিতা ক্লাবের ৮জন ভোটার তালিকায় নাম রয়েছে। কিন্তু এই ৮টি ক্লাবের নেই কোন স্থাপনা, নেই কোন কমিটি, নেই কোন ঠিকানা, নেই কোন কার্যকলাপ। তবুও ৮টি ক্লাবের ৮ব্যক্তিকে ভোটার তালিকায় নাম অন্তর্ভূক্ত করা হয়েছে।
অপরদিকে বাংলাদেশ ফুডবল ফেডারেশন স্বতন্ত্র হওয়ায় ফুটবল ক্লাবের সদস্যরা জেলা ক্রীড়া সংস্থা কার্যানির্বাহী পরিষদ নির্বাচনে ভোটার হতে পারবে না, এমন ফুটবল ফেডারেশনের ইয়াং স্টার ক্লাব, জয়নাল আবেদীন তালুকদার স্মৃতি ফুটবল একাডেমী, মাছুমপুর ক্রীড়া চক্র, কাজিপুর স্পোটিং ক্লাব, শামস ফুটবল একাডেমী, শিয়ালকোল যুব সংঘ, উল্লাপাড়া ইয়াং স্টার ক্লাব, সলঙ্গা ক্রীড়া সংঘ ও মাছুমপুর ক্রীড়া চক্র ফুটবল একাডেমী ক্লাবের ৯জন ব্যক্তিকে ভোটার তালিকা অন্তভর্‚ক্ত করা হয়েছে। যা সম্পূর্ণ অবৈধ ও বেআইনী।
এ বিষয়ে সিরাজগঞ্জ জেলা ক্রীড়া অফিসার মাসুদ রানা বলেন, জেলা প্রশাসক কর্তৃক মনোনীত (ক্রীড়াবিদ) ৫জন ব্যক্তি ছাড়া বিগত জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ যে ভোটার তালিকা রেজুলেশন আকারে আমাদের কাছে হস্তান্তর করেছে সেই ভোটার তালিকাই চূড়ান্ত করা হয়েছে। বিগত ৪বছর পূর্বে কোন ক্রীড়া ক্লাব ছিল কিনা, তা বলতে পারবো না। তবে ফুটবল ফেডারেশনের ক্লাবগুলো জেলা ক্রীড়া সংস্থায় ভোটার হতে পারবে না।
সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচন এর নির্বাচন কমিশনার ও সিরাজগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয় এর সহকারী কমিশনার মুশফিকুর রহমান বলেন, বিগত কমিটি রেজুলেশন আকারে যে ভোটার তালিকা আমার কাছে প্রেরণ করেছে সেই তালিকা মোতাবেক চ‚ড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করেছি। অভিযোগের আলোকে শুনানী করেই চ‚ড়ান্ত ভোটার তালিকা প্রকাশ করা হয়েছে।
উল্লেখ্য, আগামী ১৪ অক্টোবর সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে সহ সভাপতি ৪, সাধারণ সম্পাদক ১, অতিরিক্ত সাধারণ সম্পাদক ১, যুগ্ম সাধারণ সম্পদক ২, কোষাধ্যক্ষ ১, নির্বাহী সদস্য (সাধারণ) ১৪, নির্বাহী সদস্য (উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক, সংরক্ষিত) ২ ও নির্বাহী সদস্য (মহিলা, সংরক্ষিত) ২ টি পদ রয়েছে। ৩১ সদস্য বিশিষ্ট কার্যনির্বাহী পরিষদ গঠন করতে পদাধিকার বলে সভাপতি-জেলা প্রশাসক, সহ সভাপতি-অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক), সহ সভাপতি- পুলিশ সুপার ও সহ সভাপতি-জেলা ক্রীড়া অফিসার ব্যতিত ৫১জন প্রত্যক্ষ ভোটে মোট ২৭জন নির্বাচিত হবে।

একই রকম সংবাদ সমূহ

সিরাজগঞ্জে এক হিন্দু পরিবারের তিনজনকে গলা কেটে হত্যা, মানবাধিকার সংস্থার নিন্দা ও প্রতিবাদ

সিরাজগঞ্জের তাড়াশে এক হিন্দু পরিবারের তিনজনকে গলা কেটে হত্যা করেছে “দুর্বৃত্তরা”। সকালেবিস্তারিত পড়ুন

শিক্ষকদের নৌকা প্রতীকে ভোটাদানে চাপ, শিক্ষা কর্মকর্তাকে তলব

আগামী ৭ জানুয়ারি অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থীর প্রচারণা চালানোবিস্তারিত পড়ুন

সিরাজগঞ্জ জেলা ক্রিড়া সংস্থায় দূনীতির আখড়ায় পরিনত (পর্ব-১)

মারুফ সরকার: সিরাজগঞ্জ জেলা ক্রিড়া সংস্থার কমিটির বিরুদ্ধে দূনীতির পাহাড় জমেছে ।অর্তবিস্তারিত পড়ুন

  • সিরাজগঞ্জ জেলা বিএনপির আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত
  • সিরাজগঞ্জ জেলা বিএনপির আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত
  • দেশের উন্নয়নের অগ্রগতি চলমান রাখতে নৌকা মার্কায় ভোট চাই – ড.জান্নাত আরা তালুকদার হেনরী
  • সিরাজগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা নির্বাচনের হালচাল: ৫১জন ভোটারের মধ্যে ১৭ জনই অবৈধ ভোটার