মঙ্গলবার, মে ৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কর্মের মাধ্যমে বেঁচে আছেন প্রয়াত আলী আহম্মেদ ও বুলু আহম্মেদ : কলারোয়ায় স্মরণসভায় বক্তারা

‘প্রয়াত অধ্যক্ষ আলী আহম্মেদ ছিলেন সর্বজনবিদিত একজন মানুষ। এলাকা ও এলাকার মানুষের জন্য তিনি তার সাধ্যমতো পাশে দাঁড়াতেন নিঃস্বার্থ ভাবে। ব্যক্তিগতভাবে বিভিন্ন মতাদর্শ বা মতপার্থক্য থাকলেও কলারোয়ার মানুষের প্রতি তার কোন মতাদর্শ বা মতপার্থক্য ছিলো না, সেখানে প্রাধান্য পেতো সে কলারোয়ার মানুষ। আর প্রয়াত বুলু আহম্মেদ ছিলেন একজন সাদা মনের মানুষ, কলারোয়ার সাংবাদিকজগতের অন্যতম পথিকৃত। তারা দুই জন মারা গেলেও তাদের কর্মের মাধ্যমে আজো আমাদের মাঝে বেঁচে আছেন।’

শনিবার (৪ সেপ্টেম্বর) সকাল ১০টা থেকে বেলা পৌনে ১টা পর্যন্ত কলারোয়ার কৃতিসন্তান বাংলাদেশ আঞ্চলিক সংবাদপত্র পরিষদের সভাপতি ও খুলনা থেকে প্রকাশিত দৈনিক অনির্বাণ পত্রিকার সম্পাদক-প্রকাশক অধ্যক্ষ আলী আহম্মেদ এবং নির্বাহী সম্পাদক বুল আহম্মেদের মৃত্যুতে সাতক্ষীরার কলারোয়ায় অনুষ্ঠিত আলোচনা ও দোয়ানুষ্ঠানে বক্তারা এ কথা আরো বলেন।

কলারোয়া প্রেসক্লাবে ওই অনুষ্ঠানের আয়োজন করে কলারোয়া নিউজ ডটকম ও আওয়ার নিউজ বিডি ডটকম (অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন নং-০৩)।

এতে সভাপতিত্ব করেন কলারোয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মো. আবু নসর।

নানান স্মৃতিচারণে বক্তব্য রাখেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত উপাধ্যক্ষ আব্দুল মজিদ, তালা সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিক, শেখ আমানুল্লাহ ডিগ্রি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ রইছ উদ্দীন, পাবলিক ইন্সটিটিউটের সাধারণ সম্পাদক এডভোকেট শেখ কামাল রেজা, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক আমানুল্লাহ আমান, কলারোয়া প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক এম এ কালাম, সাধারণ সম্পাদক শেখ মোসলেম আহমেদ, সাবেক সভাপতি গোলাম রহমান, সাবেক সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, সিনিয়র সাংবাদিক সহকারী অধ্যাপক কে এম আনিছুর রহমান, সহ.সভাপতি শেখ জাকির হোসেন, সাংগঠনিক সম্পাদক এম এ মাসুদ রানা, রিপোর্টার্স ক্লাবের সভাপতি আজাদুর রহমান খান চৌধুরী পলাশ, সহ.সভাপতি এস এম জাকির হোসেন, সাংবাদিক সংস্থার সভাপতি কামরুজ্জামান, বিশিষ্ট ক্রীড়া সংগঠক মাস্টার শেখ শাহাজাহান আলী শাহিন, বিডি জার্নাল ৭১’র সম্পাদক সরদার জিল্লুর, প্রয়াত বুলু আহম্মেদের ছোট ভাই ইকবাল আহম্মেদ, কলারোয়া নিউজের প্রকাশক আরিফ মাহমুদ, ভারপ্রাপ্ত সম্পাদক আবু রায়হান মিকাঈল, বার্তা সম্পাদক সুজাউল হক প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিনিয়র সাংবাদিক কলারোয়া প্রেসক্লাবের নির্বাহী সদস্য আব্দুর রহমান, আজগর আলী, রিপোর্টার্স ক্লাবের নির্বাহী সদস্য আইয়ুব হোসেন, মোজাফফর হোসেন পলাশ, প্রচার সম্পাদক জাহিদুল ইসলাম, পৌর প্রেসক্লাবের সভাপতি জুলফিকার আলী, বালিয়াডাঙ্গা প্রেসক্লাবের সভাপতি অহিদুজ্জামান খোকা, রাজু রায়হান, আলী হোসেন, ইউপি সদস্য মশিয়ার রহমান, প্রয়াত বুলু আহম্মেদের পুত্র তাশরিফ আহম্মেদ, কন্যা সাজিয়া সুলতানা তন্নি সহ স্থানীয় ব্যবসায়ী ও বিভিন্ন শ্রেণীপেশার মানুষ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন সাতক্ষীরা জজ কোর্টের আইনজীবী এডভোকেট কাজী আব্দুল্লাহ আল হাবিব।

দোয়া পরিচালনা করেন বিশিষ্ট ইসলামী বক্তা, লেখক ও গবেষক মাওলানা জিয়াউল ইসলাম যুক্তিবাদী।

উল্লেখ্য, প্রয়াত অধ্যক্ষ আলী আহম্মেদ ও প্রয়াত বুল আহম্মেদের বাড়ি কলারোয়া পৌরসভাধীন মুরারীকাটি গ্রামে।
অধ্যক্ষ আলী আহম্মেদ সাতক্ষীরা-৩ (আশাশুনি) আসনের সাবেক সাংসদ। তিনি চলতি বছরের ২৯ এপ্রিল বৃহষ্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে খুলনার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। এর এক মাস পর ২৮ মে শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে পৌরসভাধীন মুরারীকাটি গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেন বুলু আহম্মেদ। তিনি কলারোয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক।
সম্পর্কে আলী আহম্মেদের ভাইপো ছিলেন বুলু আহম্মেদ।
ছবিতে..


একই রকম সংবাদ সমূহ

ভগ্নদশায় আজো দাঁড়িয়ে আছে কলারোয়ার ঐতিহাসিক মঠবাড়ি মন্দির

মঠবাড়ি মন্দির। মধ্যযুগীয় পুরাকীর্তির নিদর্শন। সাতক্ষীরার কলারোয়া উপজেলার সোনাবাড়িয়ায় আজো দাঁড়িয়ে আছেবিস্তারিত পড়ুন

কলারোয়ায় ৩দিন ব্যাপী জাতীয় কন্দাল ফসল কৃষি মেলার উদ্বোধন

কলারোয়ায় কন্দাল জাতীয় ফসলের ৩ দিন ব্যাপি কৃষি মেলার-২৪’র উদ্বোধন করা হয়েছে।বিস্তারিত পড়ুন

কলারোয়ার ছলিমপুর স্কুলের শিক্ষক আহসানুল্লাহ’র বদলির দাবিতে মানববন্ধন

সাতক্ষীরার কলারোয়া উপজেলার দেয়াড়া ইউনিয়নের ছলিমপুর সরকারি প্রাইমারী স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় চান্দুড়িয়ায় লাল্টু-খুকু-ইমরান প্যানেলের নির্বাচনী অফিস উদ্বোধন
  • কলারোয়ায় আ.লীগ নেতার নির্বাচনী সভায় ভোট চাইলেন বিএনপি নেতা!
  • মানবিক কলারোয়া গড়ার প্রত্যয়ে লাল্টু-খুকু-ইমরান পরিষদের নির্বাচনী সভা
  • কলারোয়ার চান্দুড়িয়ায় লাল্টু-ইমরান-খুকুর পক্ষে নির্বাচনী সভা
  • সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির
  • কলারোয়ায় প্রচন্ড গরমে খামারে খামারে মুরগীর মৃত্যু, আতংকিত পোল্ট্রি খামারীরা
  • কলারোয়ার অপরূপ পুরাকীর্তি শ্যামসুন্দর মঠ-মন্দির, সংরক্ষণে নেই কার্যকরী উদ্যোগ
  • কলারোয়ায় তৃষ্ণার্তদের মাঝে শরবত ও পানি বিতরণ করলো ‘মানবতার কল্যাণে আমরা ফাউন্ডেশন’
  • কলারোয়া উপজেলা পরিষদ নির্বাচনে ৯ প্রার্থীর মনোনয়নপত্র জমা
  • হিট ষ্ট্রোকে আতঙ্কে আছেন কলারোয়ার পোল্ট্রি খামারীরা
  • কলারোয়ায় ক্লাইমেট- স্মার্ট প্রযুক্তির মাধ্যমে কৃষিতে পরিকল্পনা প্রনয়ণ ও মূল্যায়ন কর্মশালা
  • ৮ মাস বন্ধ কলারোয়ার বেত্রবতী সেতু নির্মাণ কাজ, ভাঙা সেতু দিয়ে ঝুঁকিতে পারাপার