বুধবার, মে ২২, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা

সাতক্ষীরায় সাংবাদিক পরিবারের উপর হামলা, পাল্টাপাল্টি মামলা

নিজস্ব প্রতিনিধি : সাতক্ষীরায় সাংবাদিক মোঃ শহিদুল ইসলাম ও তার পরিবারের উপর দফায় দফায় সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। হামলায় শহিদুল সহ তার বড়ভাই, ভাবি, ভাইপো ও ভাইঝি গুরুত্বর আহত হয়েছেন। শহিদুল ইসলাম দৈনিক জন্মভূমি পত্রিকার সাতক্ষীরা প্রতিনিধি ও সাতক্ষীরা প্রেসক্লাবের সদস্য। এছাড়াও তিনি জেলা কৃষক লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক।

শনিবার (১৩ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় সদরের দহাকুলা, কুখরালী কাঁঠালতলা ও সাতক্ষীরা সদর হাসপাতালের গেটে তিন দফায় হামলা চালায় স্বশস্ত্র সন্ত্রাসীরা। হামলার পর থেকে নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি। আহতরা হলেন, শহিদুল ইসলাম (৪৮), তার বড় ভাই নজরুল ইসলাম (৫৮), ভাইপো ফাহাদ ইসলাম আনান (৩২), ভাইঝি মেহেজাবিন ইসলাম তাহরিন (২১), ভাবি মুর্শিদা ইসলাম (৪৪)। এ ঘটনায় সাংবাদিক শহিদুল ইসলাম বাদী হয়ে সাতক্ষীরা থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং- ১৯, তারিখ- ১৩/৪/২৪।

এজাহার সূত্র ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানান, সাতক্ষীরা সদরের দহাকুলায় তাদের একটি ভাটা (ফ্যাশন ব্রিকস) ও প্রজেক্ট (ফ্যাশন পোল্ট্রি ফার্ম) রয়েছে। ঘটনার সময় একাধিক নাশকতা মামলার আসামী ও পুলিশের উপর হামলাকারী শহরের পার কুখরালী গ্রামের মৃত ইনসাফ আলী সরদারের ছেলে শাহিনুর রহমান (৫২), তার ভাই চিহ্নিত মাদক সেবনকারী ও ব্যবসায়ী তুহিনুর রহমান (তুহিন) (৪০), একই এলাকার আব্দুল মাজেদের ছেলে মুজিবর রহমানসহ (৫০) অজ্ঞাত ২০/২৫ জন সশস্ত্র সন্ত্রাসীরা বাশ, লোহার রড, হাতুড়ি, শাবল, দা নিয়ে অবৈধ ভাবে প্রজেক্টে প্রবেশ করে কর্মচারীদের খুন জখমের ভয় দেখিয়ে প্রজেক্ট থেকে বের করে দেয়। সংবাদ পেয়ে সাংবাদিক শহিদুল ইসলামসহ পরিবারের সদস্যরা সেখানে গিয়ে প্রতিবাদ করলে তারা পূর্ব পরিকল্পনা মোতাবেক এলোপাতারী ভাবে হামলা করে ভুক্তভোগীদের আহত করে ও নারীদের পরনের কাপড়টেনে হেচড়ে শ্লীলতাহানী ঘটিয়ে ১এক লক্ষ টাকা দামের এক ভরি ওজনের সোনার চেইন, ৬০ হাজার টাকা মূল্যের আংটি ও নগদ ২০ হাজার টাকা ছিনিয়ে নেয়। আহত হয়ে ভুক্তভোগীরা হাসপাতালে যাওয়ার সময় ঘটনাস্থল থেকে এক কিলোমিটার দূরত্বে কুখরালী কাঠালতলা মোড়ে তাদের ব্যবহারিত প্রাইভেট কার ((ঢাকা মেট্রো-ড-২৩-৯৪৯৩) পৌছালে অভিযুক্তরা আবারো সন্ত্রাসী হামলা করে প্রাইভেট কারটি ভেঙে চুরমার করে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি করে। ভুক্তভোগীরা আরো জানান, হাসপাতাল যাওয়ার আগে আমরা থানায় গিয়ে নিরাপত্তা চাইলে পুলিশ আমাদের আগে চিকিৎসা নিয়ে পরে অভিযোগ দিতে বলে। আমরা হাসপাতাল থেকে চিকিৎসা নিয়ে বের হতেই তারা আবার হামলা করে, পরে স্থানীয়রা বাধা দিলে ও পুলিশকে অবহিত করলে তারা চলে যায়।

এই ঘটনায় সাতক্ষীরা কৃষক লীগসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। সদর থানার পরিদর্শক (তদন্ত) নজরুল ইসলাম জানান, উভয়পক্ষের দুটি মামলা দায়ের হয়ে়ছে। এবং জিডির বিষয়ে তদন্ত করা হচ্ছে।

এদিকে, হামলাকারীদের বিরুদ্ধে মামলা হলেও একই ঘটনায় পরবর্তীতে তাদের পক্ষেও একটি মামলা রুজু হয়েছে সাতক্ষীরা সদর থানায়। মামলা নং- ২০। সাতক্ষীরার নামধারী চোরাকারবারী গোল্ড শহিদুল ওরফে গার্মেন্টস শহিদুল দিনভর তদবির করে থানায় মামলা করতে সহযোগিতা করেন বলে জানিয়েছেন ভূক্তভোগী পরিবার। প্রথম মামলায় কোন আসামি আটক না হলেও কাউটার মামলার আসামিদের খোঁজে পুলিশ তৎপর। গভীর রাতে সাংবাদিক শহিদুলের বাড়িতে যায় পুলিশ সদস্যরা।

এ ঘটনায় ভুক্তভোগী পরিবার সুশীল সমাজ ও সাংবাদিকবৃন্দরা অভিযুক্তদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে জেলা পুলিশ সুপারের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

একই রকম সংবাদ সমূহ

তালায় চতুর্থ বারের মতো উপজেলা চেয়ারম্যান ঘোষ সনৎ

সাতক্ষীরার তালা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪৭ হাজার ৮৪৭ ভোট পেয়েবিস্তারিত পড়ুন

আশাশুনিতে আবারো উপজেলা চেয়ারম্যান মোস্তাকিম

টানা চতুর্থ মেয়াদে সাতক্ষীরার আশাশুনি উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এবিএম মোস্তাকিম। ICTবিস্তারিত পড়ুন

দেবহাটা উপজেলা চেয়ারম্যান আলফা, ভাইসে সবুজ ও স্পর্শ নির্বাচিত

উৎসাহ উদ্দিপনা না থাকলেও শান্তিপূর্ণ পরিবেশে দেবহাটা উপজেলা পরিষদের নির্বাচন সম্পন্ন হয়েছে।বিস্তারিত পড়ুন

  • দেবহাটায় ইছামতি নদীতে ভারতীয় নাগরিকের মরদেহ উদ্ধার
  • সাতক্ষীরা শিশু একাডেমিতে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত
  • সাতক্ষীরার আশাশুনি থানার ওসি বিশ্বজিৎ অধিকারীকে নির্বাচনী দায়িত্ব থেকে অব্যাহতি
  • তালায় কাপপিরিচ প্রতীক নিয়ে টানা চতুর্থ বার জিতলেন ঘোষ সনৎ কুমার
  • সাতক্ষীরা “নারী ও কিশোরীদের স্বাস্থ্য এবং সুরক্ষা” প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত
  • দেবহাটায় সিভিএ গ্রুপের দক্ষতা বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ
  • দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচন স্বচ্ছ ও নিরপেক্ষ গ্রহণের প্রস্তুতি, কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে সামগ্রী
  • কালিগঞ্জে উন্নয়ন কার্যক্রমের পিছিয়ে পড়া জনগোষ্ঠীর অন্তর্ভুক্তিকরণ বিষয়ক মতবিনিময়
  • কলারোয়ায় বোরো ধান-চাল ক্রয় কার্যক্রমের উদ্বোধন
  • সাতক্ষীরা পৌরসভায় সংবর্ধনা ও মতবিনিময় সভায়- আ. ফ. ম রুহুল হক এমপি
  • বর্ষণের ভয়ে কলারোয়ায় বাড়তি ধান কাটা খরচ যোগাতে স্বল্প মূল্যে ধান বিক্রি
  • কলারোয়ায় বড়-ছোটোর লড়াইয়ে ‘লাল্টু’ নিশ্চিত উপজেলা চেয়ারম্যান!