কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কলারোয়ার কেঁড়াগাছির দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করলো আ.লীগ

কলারোয়ার ৫নং কেঁড়াগাছি ইউপি নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে আওয়ামীলীগ।

তারা হলেন বর্তমান ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আফজাল হোসেন হাবিল এবং কেঁড়াগাছি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেম্বার মারুফ হোসেন।

সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের প্যাডে সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ নজরুল ইসলাম স্বাক্ষরিত এক পত্রে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

চিঠিতে বলা হয়েছে- ‘কলারোয়া উপজেলার কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের স্থগিত নির্বাচন আগামি ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। উক্ত নির্বাচনে দলীয় প্রার্থী হিসেবে মনোনীত ভুট্টোলাল গাইন। কিন্তু দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে মোঃ আফজাল হোসেন হাবিল ও মোঃ মারুফ হোসেন নির্বাচনে বিদ্রোহী প্রার্থী হিসেবে চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। তাছাড়া গত ৫ সেপ্টেম্বর রাত্রে দলীয় চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনী অফিস ভাঙচুর, দলীয় কর্মীদের মারপিট সহ দলীয় প্রার্থীকেও শারীরিকভাবে নির্যাতন করেছেন বলে জানা যায়। বিষয়টি কেন্দ্রীয় আওয়ামী লীগের খুলনা বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক জনাব বিএম মোজাম্মেল হক সাহেবের টেলিফোনের নির্দেশ মোতাবেক উক্ত দুই বিদ্রোহী প্রার্থীদের দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে আওয়ামী লীগের দলীয় পদ থেকে সাময়িক বহিষ্কার করার সিদ্ধান্ত জানিয়েছেন।’

চিঠিটি বাংলাদেশ আওয়ামী লীগ কলারোয়া উপজেলা শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর প্রেরণ করা হয়েছে অবিলম্বে এ বিষয়ে ব্যবস্থা গ্রহণের জন্য।

একই সাথে চিঠির অনুলিপি বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক, যুগ্ম সাধারণ সম্পাদক (খুলনা বিভাগ), কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (খুলনা বিভাগ) ও কেন্দ্রীয় আওয়ামী লীগের দপ্তর সম্পাদকের কাছে প্রেরণ করা হয়েছে বলে জানা গেছে।

উল্লেখ্য কেঁড়াগাছি ইউনিয়ন পরিষদের নির্বাচনে আনারস প্রতীক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন আফজাল হোসেন হাবিল। তিনি গত নির্বাচনেও বিদ্রোহী প্রার্থী হয়ে প্রতিদ্বন্দ্বিতা করে চেয়ারম্যান নির্বাচিত হন। একই সাথে আরেক বিদ্রোহী প্রার্থী মোটরসাইকেল প্রতীকে নির্বাচন করছেন মারুফ হোসেন, তিনিও গতবার নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলেন। অপরদিকে সাবেক চেয়ারম্যান ও বর্তমান ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ভুট্টোলাল গাইন গত নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করলেও বিদ্রোহী প্রার্থীদের কাছে পরাজিত হন।

এদিকে গত ৫ সেপ্টেম্বর রাতে উপজেলার কেঁড়াগাছি ইউনিয়নের বোয়ালিয়া গ্রামের উত্তর পাড়া মসজিদ এলাকায় দুই বিদ্রোহী প্রার্থী ও তাদের কর্মীদের সঙ্গে নৌকা প্রার্থী ও তার কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নৌকার প্রার্থী ভুট্টোলাল গাইন সহ ১৫ জনের মতো আহত হযন। তাদের মধ্যে ৭ জনকে কলারোয়া হাসপাতালে ও দুইজনকে সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়।

ওই ঘটনায় ৬ সেপ্টেম্বর সোমবার কলারোয়া থানায় মামলা হয়েছে বলে জানা গেছে।

এরই সূত্র ধরে ওই দুই বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করলো বাংলাদেশ আওয়ামী লীগ।

 

একই রকম সংবাদ সমূহ

কলারোয়ার সোনাবাড়ীয়ায় স্বপ্নচূড়া সমাজকল্যাণ সংস্থার সাধারণ সভা অনুষ্ঠিত

কলারোয়ার সোনাবাড়ীয়ায় স্বেচ্ছাসেবী সংগঠন স্বপ্নচূড়া সমাজকল্যাণ সংস্থার মাসিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে।বিস্তারিত পড়ুন

কলারোয়ার কয়লায় বঙ্গবন্ধু ফুটবল টুর্নামেন্টে মাটিকুমরা একাদশ চ্যাম্পিয়ন

কলারোয়ার কয়লায় বঙ্গবন্ধু নক আউট ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলায় ঝিকরগাছার মাটিকুমরা একাদশবিস্তারিত পড়ুন

কলারোয়ায় সহকারী শিক্ষক মাওঃ নুরুল হকের পিতার দাফন সম্পন্ন

কলারোয়া শিশু ল্যাবরেটরী নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও কুশোডাঙ্গা ইউনিয়ন বিবাহবিস্তারিত পড়ুন

  • কলারোয়ায় ‘আশার আলো’ সংগঠনের ছাগল বিতরণ
  • কলারোয়ায় দুস্থ মহিলাকে ছাগল উপহার দিলো আশার আলো সংগঠন
  • সাতক্ষীরা জেলা মাধ্যমিক শিক্ষক সমিতির কার্যনির্বাহী পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত
  • কলারোয়ার হঠাৎগঞ্জ হাইস্কুলে প্রধান শিক্ষক হিসাবে বিমল চন্দ্র ঘোষের যোগদান
  • কলারোয়া পাইলট হাইস্কুল ও দমদম হাইস্কুল পরিদর্শনে জেলা শিক্ষা অফিসার
  • কলারোয়ায় ডেঙ্গু নিধন ও পরিচ্ছন্নতা অভিযানে বেঙ্গল টাইগার মুক্ত স্কাউটস গ্রুপ
  • কলারোয়ার জয়নগরে ইউপি চেয়ারম্যানের বাড়িতে কালিপুজা অনুষ্ঠিত
  • কলারোয়ার চন্দনপুর ইউনাইটেড ডিগ্রী কলেজের সঙ্গে সোনালী ব্যাংকের চুক্তি স্বাক্ষর
  • কলারোয়ায় মহিলা স্বেচ্ছাসেবী সমিতির সদস্যদের অনুদানের চেক বিতরণ
  • কলারোয়ায় ফেনসিডিলসহ মাদক ব্যবসায়ী খলিলুর রহমান আটক
  • কেঁড়াগাছিতে এড. কিনুলাল স্মৃতি ফুটবল টুর্নামেন্টে কলারোয়ার জয়
  • কলারোয়ায় আ’লীগের বিশেষ বর্ধিত সভা ও র ্যালি
  • error: Content is protected !!