বৃহস্পতিবার, এপ্রিল ২৫, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

আশাশুনি মহিলা কলেজে অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন

আশাশুনি মহিলা কলেজের অভিভাবক সদস্য ও শিক্ষক প্রতিনিধি নির্বাচন সম্পন্ন হয়েছে। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শহিদুল ইসলাম জানান ১৬/০৬/ ২০২২ তারিখ অভিভাবক সদস্য নির্বাচনের মনোনয়ন পত্র গ্রহনের শেষ দিনে অভিভাক সদস্য পদে মিজানুর রহমান, মঙ্গল চন্দ্র সরকার, পরমেশ চন্দ্র বৈদ্য, অবনি কুমার মন্ডল ও মোস্তফা সরদার মনোনয়ন পত্র ক্রয় করেন।

২২/৬/২২ প্রত্যাহারের দিনে মোস্তফা সরদার ও অবনি কুমার মন্ডল মনোনয়ন পত্র প্রত্যাহার করলে সাতক্ষীরার গাভা গ্রামের সেনাবাহিনীর অবসর প্রাপ্ত সিনিয়র ওয়ারেন্ট অফিসার মিজানুর রহমান, আশাশুনির বাইনতলা গ্রামের পরমেশ চন্দ্র বৈদ্য ও খাসেরাবাদ গ্রামের মঙ্গল চন্দ্র সরকার বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হন। এ ছাড়া শিক্ষক প্রতিনিধি হিসাবে প্রভাষক আকবর হোসেন, শ্যামাপ্রসাধ সরকার ও অনামিকা দাশ শিক্ষক প্রতিনিধি নির্বাচিত হন।

পড়ুন আরো খবর

আশাশুনিতে রাজস্ব সম্মেলন, কৃষি খাস জমি
ব্যবস্থাপনা, আশ্রায়ন প্রকল্প ও জলমহল কমিটির সভা

আশাশুনিতে রাজস্ব সম্মেলন, কৃষি খাস জমি ব্যবস্থাপনা ও বন্দোবস্ত, আশ্রায়ন প্রকল্প এবং জলমহল কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকাল থেকে উপজেলা নিবার্হী কর্মকর্তার কার্যালয়ে এ পৃথক পৃথক সভা অনুষ্ঠিত হয়। পৃথক পৃথক সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ানুর রহমান। সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) শাহীন সুলতানা, জাতীয় মৎস্যজীবী সমিতির মহাসচিব মোল্যা রফিকুল ইসলাম, কৃষি কর্মকর্তা রাজিবুল হাসান, সমাজসেবা কর্মকর্তা রফিকুল ইসলাম, সিনিয়র সহকারী মৎস্য কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, কুল্যা ইউপি চেয়ারম্যান ওমর সাকি ফেরদৌস পলাশ, উপজেলার প্রত্যেক ইউনিয়নের ইউনিয়ন সহকারী ভূমি কর্মকর্তাবৃন্দ। সভায় বেশ কিছু গুরুত্ব পূর্ন সিদ্ধান্ত গ্রহন করা হয়।

পড়ুন আরো খবর

আশাশুনিতে সেলাই মেশিন বিতরণ

আশাশুনিতে উপজেলা প্রশাসনের উদ্যোগে সেলাই মেশিন বিতরণ হয়েছে। সোমবার উপজেলা পরিষদ চেয়ারম্যানের কার্যালয়ে এ সেলাই মেশিন বিতরণ করা হয়। উপজেলার বিভিন্ন ইউনিয়নের মোট ২২জন হতদরিদ্র নারী এ সেলাই মেশিন গ্রহন করেন। উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি এবিএম মোস্তাকিম উপকারভোগী নারীদের হাতে সেলাই মেশিন তুলে দেন। এডিপি’র অর্থায়নে সেলাই মেশিন বিতরণ কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ ইয়ানুর রহমান, উপজেলা এলজিইডি কর্মকর্তা আক্তার হোসেন, নির্বাচন কর্মকর্তা সিকদার কামরুজ্জামানসহ উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাসহ উপকারভোগী পরিবারের নারী সদস্য রিয়া,শাকিলা, ইভা, শাহিদাসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আশাশুনিতে রেজিট্রিশন বিহীন মোটর সাইকেলের বিরুদ্ধে অভিযান

আশাশুনিতে চোরাই ও রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেলের বিরুদ্ধে বিশেষ অভিযান পরিচালনা করছেন থানা পুলিশ। সমগ্র দেশে একযোগে পরিচালিত অভিযানের অংশ হিসেবে গত ২২জুন বুধবার থেকে আশাশুনি উপজেলার বিভিন্ন সড়কে এবং মোড়ে মোড়ে থানা পুলিশ এ অভিযান পরিচালনা করছেন। অভিযানে মোটরযান আইনে জরিমানা ও মামলার সংখ্যাও বাড়ছে। থানা পুলিশের বক্তব্য মতে, এ অভিযানের মূল উদ্দেশ্য মামলা নয় বরং জনগণকে সচেতন করা। আশাশুনি থানার অফিসার ইনচার্জ মোঃ মমিনুল ইসলাম বলেন, জেলা পুলিশ সুপার মোস্তফিজুর রহমানের নির্দেশে রেজিস্ট্রেশন বিহীন মোটরসাইকেল, লাইসেন্স বিহীন চালকসহ ট্রাফিক আইন অমান্যকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি। আশাশুনিতে চোরাই ও অবৈধ মোটরসাইকেলের সংখ্যা তুলনামূলক কম। তবে ড্রাইভিং লাইসেন্স বা হেলমেট না ব্যবহার করার অপরাধ এবং ট্রাফিক আইন অমান্য করার অপরাধে মামলা দেওয়া হচ্ছে। নিয়মিত অভিযান চালু থাকায় দ্রæতগতিতে মোটরসাইকেল চালানোর প্রবনতা ও রাস্তায় অবৈধ যানবাহনের সংখ্যাও কমতে দেখা গেছে। ####

আশাশুনি নাগরিক কমিটির সভা অনুষ্ঠিত

আশাশুনি সদর বাজার ও শহর রক্ষার্থে আশাশুনি নাগরিক কমিটির এক সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৪ টায় কমিটির অস্থায়ী কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। নাগরিক কমিটির সিনিঃ সহ-সভাপতি জি এম মুজিবুর রহমানের সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক প্রভাষক ইয়াহিয়া ইকবালের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম মোল্যা, আশাশুনি প্রেসক্লাবের সাবেক সভাপতি জি এম আল ফারুক, মতিলাল সরকার, আবুল কালাম আজাদ, এড. একে আজাদ, নাসির ফরহাদ, আহসান উল্লাহ, মাসুদুর রহমান, মহিলা মেম্বার মারুফা আক্তার, নুরুল হুদা, মোতাহার হোসেন, মফিজুল ইসলাম লিংকন, বীর মুক্তিযোদ্ধা আঃ মান্নান, কল্যানী রানী সরকার, জাহিদুল ইসলাম, সাংবাদিক এম এম সাহেব আলি, কামরুজ্জামান, রবিউল ইসলাম, তুলসী চন্দ্র পাল, স্বপন বিশ্বাস, শেখ আরাফাত প্রমুখ বক্তব্য রাখেন। বক্তাগণ সিএস ম্যাপ অনুযায়ী নদী খনন ও নদীর তীরে টেকসই বেড়ী বাঁধ নির্মান করা, সদর বাজার/শহর ধ্বস বন্ধ করা, ওয়াপদা সীমানা চিহ্নিত না করে মসজিদ, ব্যাংক, সরকারি প্রতিষ্ঠান, ব্যবসা প্রতিষ্ঠান, আবাসিক ভবন ভেঙ্গে রাস্তা নির্মান না করার দাবী জানান। আশাশুনি বাজার রক্ষার দাবী আদায়ে কার্যকর পদক্ষেপ নিতে বিভিন্ন সংগঠন, ইউপি চেয়ারম্যানসহ সুধীজনদের সম্পৃক্ত করার লক্ষ্যে গণ সংযোগ করার জন্য গণসংযোগ কমিটি গঠন করা হয়। জি এম মুজিবুর রহমানকে আহবায়ক, ইয়াহিয়া ইকবালকে যুগ্ম আহবায়ক, আবুল কালাম আজাদকে সদস্য সচিব ও জি এম আল ফারুককে যুগ্ম সদস্য সচিব করে ১১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

একই রকম সংবাদ সমূহ

উপজেলা নির্বাচনে আলোচনায় তালার আমিনুল ইসলাম

মোস্তাফিজুর রহমান উজ্জল: আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন নিয়ে দেশব্যাপী চলছে প্রার্থীদের দৌড়ঝাঁপ।বিস্তারিত পড়ুন

সাতক্ষীরায় নারী ও কিশোরীদের স্বাস্থ্য এবং সুরক্ষা” প্রকল্পের প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

জি.এম আবুল হোসাইন, সাতক্ষীরা: ব্রেকিং দ্য সাইলেন্স’র উদ্যোগে “নারী ও কিশোরীদের স্বাস্থ্যবিস্তারিত পড়ুন

আশাশুনির কুল্যায় তথ্য বুথ ক্যাম্প অনুষ্ঠিত

জি এম আল ফারুক, আশাশুনি: আশাশুনি উপজেলার কুল্যায় তথ্য বুথ ক্যাম্প অনুষ্ঠিতবিস্তারিত পড়ুন

  • আশাশুনিতে বাংলাদেশ প্রাক্তন সৈনিক কল্যাণ সংস্থার ঈদ পূনর্মিলনী
  • কালিগঞ্জে সাংবাদিক আরাফাত আলীর বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ সমিতির মামলা, তীব্র নিন্দা ও প্রতিবাদ
  • দেবহাটায় নাগরিক প্লাটফর্মের সাথে যুব ফোরামের তথ্য বিনিময়
  • সাতক্ষীরায় চাঁদাবাজি মামলায় গ্রেপ্তার- ১
  • কলারোয়ায় অনলাইন প্লাটফরম ব্যবহারের মাধ্যমে যৌন নির্যাতন প্রতিরোধে সচেতনতামূলক সভা
  • কলারোয়ায় সড়ক ও জনপদ অধিদপ্তরের উইকেয়ার প্রকল্পের মতবিনিময় সভা
  • কলারোয়ায় দোকান ঘর ভাংচুর ও মালামাল লুট করে জমি দখলের চেষ্টার অভিযোগ
  • সাতক্ষীরায় প্রতিবন্ধী নারীর যাতায়াতের রাস্তা বন্ধ করার প্রতিবাদে সংবাদ সম্মেলন
  • তালায় সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা
  • তালায় সাংবাদিকদের সাথে ভাইস চেয়ারম্যান প্রার্থী বাবলুর রশিদের মতবিনিময়
  • সাতক্ষীরা সুন্দরবন টেক্সটাইল মিলস পুনরায় চালুর লক্ষ্যে পরিদর্শন করলেন এমপি আশু
  • নড়াইলে ষাঁড়ের লড়াই প্রতিযোগিতা শেষে বিজয়ীর হাতে পুরস্কার বিতরণ