শুক্রবার, মে ১৭, ২০২৪

কলারোয়া নিউজ

প্রধান ম্যেনু

সাতক্ষীরা, দেশ ও বিশ্বের সকল সংবাদ, সবার আগে

কালিগঞ্জে শেখ রাসেল দিবসে বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের মাঝে পুরস্কার প্রদান

বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ছোট ছেলে শহীদ শেখ রাসেলের ৬০তম জন্মদিনে শেখ রাসেল দিবস উদযাপন করা হয়েছে।

শেখ রাসেল ১৯৬৪ সালের ১৮ই অক্টোবর ধানমন্ডির স্মৃতি বিজড়িত বঙ্গবন্ধু ভবনে জন্মগ্রহণ করেন। শিশু রাসেলের জীবন সম্পর্কে শিশু- কিশোরদের মাঝে তুলে ধরতে তার জন্মদিনকে শেখ রাসেল দিবস হিসেবে ঘোষণা করা হয়েছে। রাষ্ট্রীয়ভাবে তৃতীয় বারের মতো দিবসটি পালনে প্রতিপাদ্য ছিলো “শেখ রাসেল দীপ্তময় নির্ভীক নির্মল দুর্জয়” উপজেলা প্রশাসনের আয়োজনে বুধবার (১৮ অক্টোবর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ প্রাঙ্গণ থেকে র‍্যালিটি প্রধান সড়ক প্রদক্ষিণ করে শেখ রাসেলের প্রতিকৃতিতে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্প মাল্য অর্পণ করা হয়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার সভাকক্ষে আলোচনা সভা ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সাঈদ মেহেদী, উপজেলা নির্বাহী কর্মকর্তা রহিমা সুলতানা বুশরা’র সভাপতিত্বে ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মোঃ আজাহার আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুল হাকিম, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান গোবিন্দ মন্ডল, উপজেলা মৎস্য কর্মকর্তা নাজমুল হুদা।এ সময় উপস্থিত ছিলেন সাংবাদিক সমিতির সভাপতি শেখ আনোয়ার হোসেন, কালিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ বাচ্চু, উপজেলা তথ্যপ্রযুক্তি কর্মকর্তা হেমন্দ্রনাথ মন্ডল প্রমূখ।

অনুষ্ঠানে শেখ রাসেল জন্মদিন পালনে উপজেলা প্রশাসনের আয়োজনে ও তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তর কালিগঞ্জের সহযোগিতায় চিত্রাংকন কুইজ প্রেজেন্টেশন উপস্থাপন ও উপস্থিত বক্তৃতা প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের পুরস্কার প্রদান করা হয় । উপজেলায় শ্রেষ্ঠ ল্যাব নির্বাচনে প্রথম হয়েছে বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়, দ্বিতীয় মিলনী মাধ্যমিক বিদ্যালয়, তৃতীয় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়। চিত্রাংকন প্রতিযোগিতায় প্রথম মোজাহার মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয় এর ছাত্রী সুমাইয়া ইয়াসমিন, দ্বিতীয় বিষ্ণুপুর প্রাণকৃষ্ণ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী জয়িতা দেবনাথ, তৃতীয় বড়সিমলা কারবালা মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী মনুজান খাতুন, উপস্থিত বক্তৃতায় প্রথম স্থান অধিকার করেছে বিটিজিআর মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী সাউদা তাহসিন ছোয়া, দ্বিতীয় রতনপুর টিএন মাধ্যমিক বিদ্যাপীঠের ছাত্র শেখ সাব্বির, তৃতীয় কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী মাইমুনা বিনতে জামান, প্রেজেন্টেশন প্রস্তুত প্রতিযোগিতা প্রথম স্থান অধিকার করেছে কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী নিশাত তাসনিম, দ্বিতীয় রতনপুর তারকনাথ বিদ্যাপীঠের ছাত্র সমিন সারোয়ার সাফা ও তৃতীয় মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী তোহফা মেহজমিন মৃত্তিকা, কুইজ প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেছে রতনপুর তারকনাথ বিদ্যাপীঠের ছাত্র আসলাম কবির, দ্বিতীয় মিলনী মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্রী সুমি আক্তার, তৃতীয় বিষ্ণুপুর প্রাণকৃষ্ণ মেমোরিয়াল মাধ্যমিক বিদ্যালয়ের ছাত্র মাকসুদুর রহমান।

এছাড়া অনুষ্ঠানে জাতীয় শিক্ষা সপ্তাহ উপলক্ষে নলতা আহছানিয়া মিশন রেসিডেন্সিয়াল কলেজের অধ্যক্ষ তোফায়েল আহমেদকে শ্রেষ্ঠ সম্মাননা পুরস্কারসহ কলেজের সহকারী শিক্ষক ও শিক্ষার্থী জিম ও মিমকে ক্রেস্ট প্রদান করা। অনুষ্ঠানে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও স্কুলের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

একই রকম সংবাদ সমূহ

সাতক্ষীরায় ২০টি শিক্ষা প্রতিষ্ঠান পেলো সততা সংঘের টাকা

সাতক্ষীরা জেলাধীন স্থানীয় অর্থায়নে গঠিত সততা স্টোরের অনুকূলে বরাদ্দ প্রদান ও মতবিনিময়বিস্তারিত পড়ুন

এসএসসিতে কালিগঞ্জের মিলনী হাইস্কুলের অভাবনীয় সাফল্য

২০২৪ সালের এসএসসি পরীড়্গায় দেশ সেরা যশোর বোর্ড, বোর্ডের সেরা সাতক্ষীরা জেলা।বিস্তারিত পড়ুন

কালিগঞ্জের কৃষ্ণনগর বাজারে রাতের আঁধারে স্থাপনা সহ সরকারি জায়গা দখলের চেষ্টা

কালিগঞ্জ (সাতক্ষীরা) প্রতিনিধি: সাতক্ষীরা কালিগঞ্জ উপজেলার কৃষ্ণনগর বাজারে লোহার ফ্রেম যুক্ত টিনশেডবিস্তারিত পড়ুন

  • কালিগঞ্জে সাংবাদিক বাবলুসহ নবনির্বাচিত তিন জনপ্রতিনিধিকে রিপোর্টার্স ক্লাবের অভিনন্দন
  • প্রথম ধাপে সাতক্ষীরার দুই উপজেলায় চেয়ারম্যান হলেন যারা
  • জমে উঠেছে কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন
  • সাতক্ষীরার উন্নয়নে পাঁচ এমপিকে এক টেবিলে বসার আহবান নাগরিক কমিটির
  • কালিগঞ্জে বীর মুক্তিযোদ্ধা রফিকুল ইসলামকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন
  • কালিগঞ্জে দুই প্রতারক আটক
  • সাতক্ষীরার কালিগঞ্জে অজ্ঞাত ব্যক্তির হাড়গোড় উদ্ধার, আটক ১
  • কালিগঞ্জে কম্পিউটার বেসিক এণ্ড নেটওয়ার্কিং প্রশিক্ষণের উদ্বোধন
  • কালিগঞ্জের নির্বাচনী দায়িত্ব প্রদানে ব্যাপক স্বেচ্ছাচারীতার অভিযোগ
  • কালিগঞ্জে কেমিক্যাল মিশ্রিত ১২ হাজার কেজি অপরিপক্ক আম ধ্বংস
  • ২১ বছরর মধ্যে সাতক্ষীরায় সর্বোচ্চ ৪২.২ ডিগ্রি তাপমাত্রা রেকর্ড
  • আশাশুনিতে তামাক নিয়ন্ত্রণ নির্দেশিকা বাস্তবায়ন বিষয়ক পরামর্শ সভা